সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্তে ভারতীয় গরুর দুইটি চালান আটক  » «   বড়লেখা স্ত্রী শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা : অবশেষে কানন বালাও না ফেরার দেশে  » «   স্টুডেন্ট ভিসায় বিদেশ পাড়ি মৌলভীবাজারের রহিমার:দেশে ফিরে আত্মহত্যার চেষ্টা  » «   মৌলভীবাজারের শেরপুর এলাকায় পিকআপচাপায় ২ অটোরিকশাযাত্রী নিহত  » «   তাহিরপুরে যুবকের মাথা ফাটাল কিশোর গ্যাং  » «   বাহুবলে অটোরিকশার গ্যাস নিতে গিয়ে প্রাণ হারালেন ২ চালক  » «   মৌলভীবাজারে জুতার দোকানে আগুন, একই পরিবারের ৫ জন নিহত  » «   সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «  

জয় দিয়ে রংপুরের বিপিএল শেষ

সিলেটপোস্ট ডেস্ক::শেষে এসেই তবে জ্বলে উঠলো রংপুর রাইডার্স?

জয়ের জন্য মিরপুরের উইকেটে ১৫০ রান তেমন বড় কোন টার্গেট নয়। কিন্তু মাঝারি মানের সেই টার্গেট তাড়া করতে নেমে ঢাকা প্লাটুনের ইনিংস থেমে গেল ৯ উইকেটে ১৩৯ রানে। হিসেবের বাইরে চলে যাওয়া রংপুর রেঞ্জার্স ম্যাচ জিতল ১১ রানে।

বঙ্গবন্ধু বিপিএলে এটা ছিল রংপুর রেঞ্জার্সের শেষ ম্যাচ। ১২ ম্যাচে এটি তাদের পঞ্চম জয়। টুর্নামেন্ট থেকে তারা অবশ্য আগেই বিদায় নিয়েছে। আর ১১ রানের এই হারে ঢাকা প্লাটুনের খুব বড় কোন ক্ষতি হয়নি। শেষ চারে তারা আগেই নাম লিখিয়েছে। এখনো তারা পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।

তামিম ইকবাল যতক্ষণ উইকেটে টিকেছিলেন মনে হচ্ছিল সহজ জয়ের পথেই আছে ঢাকা। কিন্তু ১ ছক্কা ও ২ বাউন্ডারিতে ৩৩ বলে ৩৪ রান করে তামিম ইকবালের আউটের পরেই ঢাকা প্লাটুনের ইনিংসে ‘দুর্ঘটনার’ শুরু! সেই ধাক্কা সামলে উঠার আগেই মমিনুলও আউট। দুই বিদেশি তিসারা পেরেইরা ও আসিফ আলীর ইনিংস শেষ সিঙ্গেল ডিজিটেই। ৭৯ রানে ৩ উইকেট থেকে ১১৯ রানে ঢাকার ৯ উইকেট নেই! মিডলঅর্ডারে কোন ব্যাটসম্যান রংপুর রেঞ্জার্সের বোলারদের সামাল দিতে পারেননি। একপ্রান্ত আঁকড়ে অনেকক্ষণ ধরে চেষ্টা চালিয়ে যাওয়া শাদাব খানও স্বদেশি জুনায়েদ খানের বোলিংয়ের কাছে হার মানেন। জুনায়েদ তার শেষ ওভারের শেষ দুই বলে স্বদেশি ফাহিম আশরাফকে ফেরান ৩ রানে। পরের বলেই শাদাব খানও আউট ১৬ রানে।

শেষ দুই ওভারে ম্যাচ জয়ে ঢাকার সামনে টার্গেট ৩১ রানের। মাশরাফি ১৯ নম্বর ওভারে মুস্তাফিজের প্রথম বলেই ছক্কা হাঁকান। কিন্তু বলের সঙ্গে রানের ব্যবধান যে তখন বেড়ে দাড়িয়েছে অনেক। শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল ২৩ রানের।

লুইস গ্রেগরির করা সেই ওভারের প্রথম বলটিই হলো নোবল! তাতে ব্যাট চালিয়ে মাশরাফি বাউন্ডারি হাঁকালেন। অর্থাৎ কোন বল ছাড়াই মিলল ৫ রান! ফ্রিহিটের সেই বলে এবার ওয়াইড! বৈধ প্রথম বলটি হলো ডট। দ্বিতীয় বলটি হলো বেশ ভাল। কিন্তু উইকেটকিপার বলে হাত লাগালেন ঠিকই। কিন্তু গ্লাভসে রাখতে পারলেন না। বল সোজা বাউন্ডারিতে। বাই রান থেকে এল আরো চার রান। তৃতীয় বল মাশরাফির শরীরে লাগল। কোন রান নয়। চতুর্থ বলেও মাশরাফি পরাস্ত। কোন রান নয়। পঞ্চম বলে দুর্দান্ত ইয়র্ককার দিলেন গ্রেগরি। আরেকটি ডট বল। ষষ্ঠ এবং শেষ বলে মাশরাফি মাত্র ১ রানের বেশি নিতে পারলেন না। রংপুর রেঞ্জার্স ম্যাচ জিতল ১১ রানে।

ম্যাচ হারের জন্য দলের ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করেন ঢাকার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বলেন-‘উইকেট ব্যাটিং উপযোগী ছিল। ম্যাচও আমাদের নিয়ন্ত্রণে ছিল। কিন্তু ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলতে পারেননি।’

সংক্ষিপ্ত স্কোর: রংপুর ১৪৯/৯ (২০ ওভারে, ওয়াটসন ১০, নাঈম ১৭, গ্রেগরি ৪৫, আল আমিন ৩৫, জহুরুল ২৮, মাশরাফি ১/১৭, মেহেদি হাসান ১/২৯, শাদাব ২/২৫, পেরেইরা ৩/ ২২)। ঢাকা প্লাটুন ১৩৯/৯ (২০ ওভারে, তামিম ৩৪, মেহেদি হাসান রানা ২০, মুমিনুল হক ১৮, শাদাব ১৬, মাশরাফি ১২, জুনায়েদ ২/২২, তাসকিন ২/২৫, আরাফাত সানি ২/২৯)। ফল: রংপুর রেঞ্জার্স ১১ রানে জয়ী।

সর্বশেষ সংবাদ

Developed by:

.