সংবাদ শিরোনাম
পাল্টে যাচ্ছে কোম্পানীগঞ্জ: করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে থানা পুকুরের মাছ  » «   নিরাপদে সবাইকে ঘরে ফিরিয়ে নিজে অসুস্থ  » «   জগন্নাথপুরে লন্ডনের প্রলোভনে বিয়ে, আন্ত:জেলা প্রতারক চক্রের ৩ নারী আশারকান্দি থেকে গ্রেফতার  » «   ওসমানীনগরে চেয়ারম্যান লটইয়ের বিরুদ্ধে কিশোরী ধর্ষণের চেষ্টার অভিযোগে: মামালা  » «   সিলেটে এই প্রথম করোনা ভাইরাস পজিটিভ রোগী সনাক্ত:বাসা লকডাউন  » «   নগরীর কাজী ইলিয়াস গলিতে প্রবাসী স্বামীকে ভিডিওকলে রেখেই লুবনার আত্মহত্যা  » «   নগরীর বিভিন্ন স্থানে টহল সেনাবাহিনীর:সিলেটে হোম কোয়ারেন্টাইনে কেউ নেই  » «   পবিত্র শবে বরাতে নিজ বাড়িতে নামাজ দোয়া ও ইবাদত করার অনুরোধ  » «   জগন্নাথপুরে সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ত্রান বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারী চাল বিক্রির অভিযোগে এক ডিলার গ্রেফতার  » «   ওসমানীনগরে হিন্দুদের ত্রাণ দিতে বিএনপি নেতার বাধা! ভিডিও ভাইরাল  » «   করোনা:সিলেটে নতুন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই! পিসিআর চালু সোমবার  » «   করোনা মোকাবিলায় ১৬০ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক  » «   যুক্তরাষ্ট্রে করোনার ভয়াল থাবা, একদিনে ১৪৮০ জনের মৃত্যু  » «   করোনা: বড়লেখায় অকারণে বের হওয়ায় ৫ জনকে জরিমানা  » «  

ওয়েটারকে বিরক্ত করলে জরিমানা হয় যে রেস্তোরাঁয়

সিলেটপোস্ট ডেস্ক::রেস্তোরাঁয় গিয়ে ওয়েটারকে দাঁড় করিয়ে রেখে খাবার অর্ডার দেয়ার সময় সিদ্ধান্তহীনতায় ভুগেন অনেকে।

মেনু কার্ড হাতে থাকার পরও কি খাবেন জানতে ওয়েটারকে নানা প্রশ্ন করেন কেউ কেউ।

ব্যবসার খাতিরে এমন বিষয়ে রেস্তোরাঁগুলো মেনেই নিয়েছেন। তবে যুক্তরাষ্ট্রের ডেনভারের একটি রেস্তোরাঁয়, সেখানে মেনু কার্ড হাতে নিয়ে ওয়েটারকে বিরক্তিকর বা বোকার মতো প্রশ্ন করলেই গুনতে হবে জরিমানা।

যুক্তরাষ্ট্রের অনলাইন সংবাদমাধ্যম টুডেডটকম জানিয়েছে এমন অদ্ভুত তথ্য।

সম্প্রতি ডেনভারের ওই রেস্তোরাঁয় ‘বোকা বোকা প্রশ্ন’ করে খাবার বিলের সঙ্গে অতিরিক্ত বিল মেটাতে হলো কাস্টমারকে।

ওই বিলের কাগজ ইতিমধ্যে দেশটির সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এ নিয়ে হাস্যরসে মেতেছেন অনেকে। কেউ কেউ আবার বিষয়টিকে বাড়াবাড়ি বলেও মত দিয়েছেন।

অনেকেই মজার ছলে বলছেন– অযথা বিল বাড়াতে না চাইলে এবার থেকে রেস্তোরাঁয় গিয়ে সাবধান হোন, যা দেবে চটপট খেয়ে উঠুন। ওয়েটারকে কোনো প্রশ্ন করবেন না।

টুডেডটকম জানায়, ডেনভারের টমস ডিনার নামে ওই রেস্তোরাঁয় এক ব্যক্তি খেতে গিয়েছিলেন। মেনু কার্ড নিয়ে যখন ওয়েটার তার পছন্দ জানতে আসেন, তখন অনেক কথা বলেছিলেন ওই ব্যক্তি। খাওয়া-দাওয়া শেষে বিল পরিশোধ করতে গিয়ে রীতিমতো চমকে যান তিনি।

তিনি দেখেন, বিলের অঙ্কে ‘১ স্টুপিড কোশ্চেন’ হিসাবে ৩৮ সেন্ট জরিমানা করা হয়েছে। অর্থাৎ বোকা প্রশ্ন করায় বাংলাদেশি মুদ্রায় ৩২ টাকা দিতে হয়েছে ওই ব্যক্তিকে।

রেস্তোরাঁ কর্তৃপক্ষের এমন কাণ্ডের কথা জানিয়ে ওই বিলটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ভুক্তোভোগী। এর পরই তা হু হু করে ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, এমন ঘটনা শুধু ওই ব্যক্তির বেলায় ঘটেনি, এটাই ডেনভারের টমস ডিনার রেস্তোরাঁর নিয়ম। এর আগেও একাধিকবার কাস্টমারদের সঙ্গে এমন করা হয়েছে বলে জানিয়েছেন রেস্তোরাঁর জেনারেল ম্যানেজার হান্টার ল্যান্ড্রি।

তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেন, ১৯৯৯ সালে আমার চাচা টম মেনেসা এই অদ্ভুত প্রথা চালু করেছেন। সে সময় থেকেই এই প্রথা মেনে আসছি আমরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.