সংবাদ শিরোনাম
জগন্নাথপুর উপজেলার পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা  » «   সুনামগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের কাঁচায় মাদক কারবারি গ্রেপ্তার  » «   জগন্নাথপুরের পাটলী সাতহাল গ্রামের বীর মুক্তিযোদ্ধা মতিনের ইন্তেকাল  » «   বিয়ানীবাজারের জিরো পয়েন্টের চরিয়ার রাস্তায় গাছ ফেলে দুধর্ষ ডাকাতি  » «   চীনে দাড়ি, বোরকা জন্য মুসলিমদের বন্দি  » «   আয়রন ম্যানের মতো আকাশে উড়ে গেলেন ভিন্স রেফেট  » «   উনিশের যুবারাই রাঙালো প্রস্তুতি ম্যাচ  » «   জগন্নাথপুরে টমটমের চাকায় ওড়না পেঁচিয়ে এক বৃদ্ধা মহিলার মৃত্যু  » «   তাপস পালের মৃত্যুতে শোকস্তদ্ধ টলিউড  » «   অভিনেতা তাপস পাল মারা গেছেন  » «   করোনায় আক্রান্ত চিকিৎসাকর্মীদের সংখ্যা নিয়েও মিথ্যা বলছে চীন?  » «   চীনে পানি সমস্যায় বাংলাদেশি শিক্ষার্থীরা!  » «   পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক, নিহত ৮  » «   প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয়  » «   বিএনপি-জামায়াতের ঘাড়ে সওয়ার ড. কামালরা জনবিচ্ছিন্ন  » «  

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে গাভাস্কার

সিলেটপোস্ট ডেস্ক::ভয়ংকর দাবানল ছড়িয়ে পড়েছে অস্ট্রেলিয়ায়। শত চেষ্টা করেও নিয়ন্ত্রণ করতে পারছে না দেশটির অগ্নিনির্বাপণকর্মীরা। পুড়ে গেছে লাখ লাখ একর জমি। ধ্বংস হয়ে গেছে বহু স্থাপনা। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

দাবানলে ক্ষতিগ্রস্ত অস্ট্রেলীয়দের সাহাযার্থে এগিয়ে এসেছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। ভারতীয় সাবেক এ অধিনায়ক অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের আবেদনে সারা দিয়ে দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন।

তিনি আরও বলেন,অস্ট্রেলিয়ায় যে ভয়ঙ্কর পরিস্থিতি, অনেক মানুষ প্রাণ হারিয়েছেন, সম্পত্তি হারিয়ে নিঃস্ব হয়েছেন। ক্ষতিগ্রস্তদের রক্ষা করার জন্য সে দেশের মানুষ যে লড়াই করছেন, আমি তার অংশ হতে এই সামান্য অনুদান দিচ্ছি।

দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ‘ব্যাগি গ্রিন টুপি’ নিলাম করে প্রায় ৫ কোটি টাকা তুলে দেন শেন ওয়ার্ন।

প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর থেকেই অস্ট্রেলিয়ায় দাবানল জ্বলছে। দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য ইস্ট গিগসল্যান্ড, ভিক্টোরিয়া ও নিউ সাউথ ওয়েলসের অসংখ্য জায়গায় দাউ দাউ করে জ্বলছে আগুন।

ভয়াবহ দাবদাহে রাজধানী মেলবোর্ন ও অন্যতম প্রধান শহর সিডনির উপকূলে দাবানলের প্রকোপ থেকে প্রাণে বাঁচতে সমুদ্রে ঝাঁপিয়ে পড়ছে হাজারও মানুষ। ভিক্টোরিয়া রাজ্য থেকে হাজার হাজার বাসিন্দাও ছুটি কাটাতে আসা মানুষজনকে রাজ্য ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

গত বুধবার পর্যন্ত দাবানলে নিহত মানুষের সংখ্যা বেড়ে ১২ জনে পৌঁছেছে। পুড়ে ছাই হয়েছে শতাধিক বাড়ি-ঘর।

সর্বশেষ সংবাদ

Developed by:

.