সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে বন্যায় পানিতে তলিয়ে গেছে রাস্তা: পানির স্রোতে রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন  » «   গোয়াইনঘাটে করোনায় আরও এক ব্যক্তির মৃত্যু  » «   গোয়াইনঘাটে অসহায় ও বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক  » «   সাবরিনার গ্রেফতারে তাদের স্বপ্নদোষ শুরু হয়েছে:ফেসবুকে মিলি সুলতানা  » «   থানায় যেভাবে রাত কাটে সাবরিনার’তার সিম জালিয়াতি’কললিস্টে ভিআইপিদের নম্বর  » «   বাংলাদেশে করোনায় ১২ এবং উপসর্গ নিয়ে ৯ সাংবাদিকের মৃত্যু, দায়ী সুরক্ষা সরঞ্জামের অভাব  » «   কমলগঞ্জে শাহেদের অবস্থান নিয়ে গুঞ্জন  » «   ওসমানীনগরে চেয়ারম্যান রবের মৃত্যু: উমরপুর ইউনিয়ন চেয়ারম্যানের শোক  » «   রশি দিয়ে বেঁধে নেয়ার হুমকি দেওয়া ওসামীনগরের ওসির বদলি  » «   দিরাইয়ে প্রথম করোনায় একজনের মৃত্যু  » «   সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ ৬৫০টি পরিবারের মাঝে খিচুরী বিতরণ  » «   উন্নয়ন কাজ পরিদর্শনকালে হৃদরোগে আক্রান্ত হয়ে চেয়ারম্যানের মৃত্যু  » «   সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদ সীমার ৩১ সেঃ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওরফে পাথর শামীম রাতারাতি আঙুল ফুলে কলাগাছ:একাধিক মামলা  » «   শিক্ষকের যৌন লালসার শিকার ছাত্রীরা..এমন একটি ভিডিও ফেসবুকে ভাইরাল  » «  

ভারতের মাঠে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি

সিলেটপোস্ট ডেস্ক::সিরিজ নির্ধারণী ম্যাচে অনবদ্য সেঞ্চুরি করেছেন স্টিভ স্মিথ। তার সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে সফরকারী অস্ট্রেলিয়া। ১১৭তম বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়েওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন স্মিথ। মোহাম্মদ সামির বলে ক্যাচ তুলে দেয়ার আগে ১৩২ বলে ১৪টি চার ও এক ছক্কায় ১৩১ রান করে আউট হন।

সবশেষ ২০১৭ সালের ১৯ জানুয়ারিপাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান সাবেক এ অধিনায়ক। এরপর বল টেম্পারিং কাণ্ডে এক বছরনিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরেতিন বছর পর সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

তবে ভারতের বিপক্ষে ওয়ানডেতে স্মিথের এটা তৃতীয় সেঞ্চুরি। এর আগে ২০১৫ সালে সিডনিতে ১০৫ আর ২০১৬ সালে পার্থে খেলেন ১৪৯ রানের ইনিংস। ১২১তম ওয়ানডে ম্যাচে৯ম সেঞ্চুরি করা স্মিথ অস্ট্রেলিয়ার হয়ে ৭৩টি টেস্টে খেলে করেছেন ২৬টি সেঞ্চুর। সবমিলেআন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরি হলো ৩৫টি।

রোববার তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ানঅধিনায়ক অ্যারন ফিঞ্চ।

প্রথম ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৬ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া।

তৃতীয় উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান স্টিভ স্মিথ। টেস্ট ক্রিকেটে চলতি বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ইতিমধ্যে ৩টি সেঞ্চুরি তুলে নিয়েছেন লাবুশেন। টেস্টে দুর্দান্ত ব্যাটিং করে ওয়ানডে দলে জায়গা করে নেন তিনি।

ভারত সফরে ওয়ানডে সিরিজে অভিষেক হয় তার। প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। সে ম্যাচে ওয়ার্নার ও ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে ১০ উইকেটের দাপুটে জয় পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ম্যাচে খেলেতে নেমে ৪৬ রান করেন লাবুশেন। রোববার সিরিজের তৃতীয় ম্যাচেস্মিথের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ার পথে খেলেন ৬৪ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ রানের ইনিংস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.