সংবাদ শিরোনাম
মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «   জাফলংয়ে অসহায় মানুষের পাশে ট্যুরিস্ট পুলিশ  » «   নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতার মৃত্যু  » «   করোনা: আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ও মৃত্যু ৭৪ হাজার ছাড়িয়েছে  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক নারীর মৃত্যু  » «   করোনা ভাইরাস : ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট এখন ডেলিভারি ভ্যানের চালক  » «   ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে  » «   করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ  » «   এবার করোনায় আক্রান্ত বাঘ  » «   যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় আরও ১২০০ জনের মৃত্যু  » «   ছোট অপরাধীদের মুক্তি দিতে চায় সরকার  » «   সিলেটে করোনা আক্রান্ত ডাক্তারের অবস্হা উন্নতির দিকে  » «   নাজির বাজারে স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্কুল শিক্ষিকার মৃত্যু  » «  

বিশ্বের সবচেয়ে বেটে মানুষ খাগেন্দ্র আর নেই

সিলেটপোস্ট ডেস্ক::বিশ্বের সবচেয়ে খাটো মানুষ খাগেন্দ্র থাপা শুক্রবার মারা গেছেন। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠানো খাগেন্দ্র নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

পরিবারের বরাতে সাউথ চায়না মর্নিং পোস্ট এমন খবর দিয়েছে। তার উচ্চতা ছিল ৬৭ দশমিক আট সেন্টিমিটার। তবে তিনি হাঁটতে পারতেন। বাবা-মায়ের সঙ্গে তিনি কাঠমান্ডুতে বসবাস করতেন।

২০১০ সালে তার ১৮তম জন্মদিনে তাকে বিশ্বের সবচেয়ে খাটো মানুষ বলে ঘোষণা করা হয়েছিল। পরে নেপালের চন্দ্র বাহাদুর ডাঙ্গির কাছে নিজের রেকর্ড খোয়ান তিনি। তার উচ্চতা ছিল ৫৪ দশমিক ৬ সেন্টিমিটার।

কিন্তু ২০১৫ সালে ডাঙ্গির মৃত্যুর পর নিজের খেতাব ফিরে পান খাগেন্দ্র।

তার বাবা রুপ বাহাদুর বলেন, জন্মের সময় তিনি এতটাই ছোট ছিলেন যে হাতের তালুর ওপর তাকে রাখা যেত। ছোট্ট হওয়ার কারণে তাকে গোসল করানো ছিল খুবই কঠিন একটি কাজ।

বিশ্বের সবচেয়ে খাটো মানুষ হিসেবে ২৭ বছর বয়সী খাগেন্দ্র এক ডজনেরও বেশি দেশ সফর করেছেন। যুক্তরাষ্ট্র ও ইউরোপের টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.