সংবাদ শিরোনাম
গোলাপগঞ্জে গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি  » «   কুলাউড়ায় যুব‌কের লাশ উদ্ধার,পরিবারের দা‌বি আত্মহত্যা  » «   হোটেল বিলাশের সামনে থেকে মাদক মামলার আসামী সুবর্ণা গ্রেফতার  » «   এবার নগ্ন সেলফি তুলতে দেবে না স্মার্টফোন  » «   মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস  » «   হবিগঞ্জে হ্যান্ডকাপসহ দুই আসামীর পলায়ন:দেড় শতাধিক লোকজনের বিরুদ্ধে মামলা  » «   সৎবোনের টাকা ও স্বর্ন আত্মসাতের মামলায় গোলাপগঞ্জের জাহাঙ্গীর পলাতক  » «   দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না : পরিকল্পনামন্ত্রী  » «   একুশের ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি!  » «   ফাগুনে সৌন্দর্যের আগুন লাগে সুনামগঞ্জের শিমুল বাগানে  » «   বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, রিজভীসহ আহত কয়েকজন  » «   দুই স্ত্রী’র কাছে ৩ দিন করে থাকবে স্বামী, আর একদিন ‘অফ ডে’!  » «   মক্কায় ছুরিকাঘাতে এক বাংলাদেশি যুবক নিহত  » «   নাইমের জোড়া আঘাতে লড়াইয়ে ফিরল বাংলাদেশ  » «   এবার করোনাভাইরাসে আক্রান্ত ইরানি মেয়র  » «  

বিশ্বের সবচেয়ে বেটে মানুষ খাগেন্দ্র আর নেই

সিলেটপোস্ট ডেস্ক::বিশ্বের সবচেয়ে খাটো মানুষ খাগেন্দ্র থাপা শুক্রবার মারা গেছেন। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠানো খাগেন্দ্র নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

পরিবারের বরাতে সাউথ চায়না মর্নিং পোস্ট এমন খবর দিয়েছে। তার উচ্চতা ছিল ৬৭ দশমিক আট সেন্টিমিটার। তবে তিনি হাঁটতে পারতেন। বাবা-মায়ের সঙ্গে তিনি কাঠমান্ডুতে বসবাস করতেন।

২০১০ সালে তার ১৮তম জন্মদিনে তাকে বিশ্বের সবচেয়ে খাটো মানুষ বলে ঘোষণা করা হয়েছিল। পরে নেপালের চন্দ্র বাহাদুর ডাঙ্গির কাছে নিজের রেকর্ড খোয়ান তিনি। তার উচ্চতা ছিল ৫৪ দশমিক ৬ সেন্টিমিটার।

কিন্তু ২০১৫ সালে ডাঙ্গির মৃত্যুর পর নিজের খেতাব ফিরে পান খাগেন্দ্র।

তার বাবা রুপ বাহাদুর বলেন, জন্মের সময় তিনি এতটাই ছোট ছিলেন যে হাতের তালুর ওপর তাকে রাখা যেত। ছোট্ট হওয়ার কারণে তাকে গোসল করানো ছিল খুবই কঠিন একটি কাজ।

বিশ্বের সবচেয়ে খাটো মানুষ হিসেবে ২৭ বছর বয়সী খাগেন্দ্র এক ডজনেরও বেশি দেশ সফর করেছেন। যুক্তরাষ্ট্র ও ইউরোপের টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.