সংবাদ শিরোনাম
হোটেল বিলাশের সামনে থেকে মাদক মামলার আসামী সুবর্ণা গ্রেফতার  » «   এবার নগ্ন সেলফি তুলতে দেবে না স্মার্টফোন  » «   মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস  » «   হবিগঞ্জে হ্যান্ডকাপসহ দুই আসামীর পলায়ন:দেড় শতাধিক লোকজনের বিরুদ্ধে মামলা  » «   সৎবোনের টাকা ও স্বর্ন আত্মসাতের মামলায় গোলাপগঞ্জের জাহাঙ্গীর পলাতক  » «   দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না : পরিকল্পনামন্ত্রী  » «   একুশের ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি!  » «   ফাগুনে সৌন্দর্যের আগুন লাগে সুনামগঞ্জের শিমুল বাগানে  » «   বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, রিজভীসহ আহত কয়েকজন  » «   দুই স্ত্রী’র কাছে ৩ দিন করে থাকবে স্বামী, আর একদিন ‘অফ ডে’!  » «   মক্কায় ছুরিকাঘাতে এক বাংলাদেশি যুবক নিহত  » «   নাইমের জোড়া আঘাতে লড়াইয়ে ফিরল বাংলাদেশ  » «   এবার করোনাভাইরাসে আক্রান্ত ইরানি মেয়র  » «   ঢাকা থেকে ছাতকে বেড়াতে এসে এক বৃদ্ধা নারীর মৃত্যু  » «   দোয়ারাবাজারে পরোয়ানাভুক্ত পলাতক ৩ আসামী আটক  » «  

বাহুবলে বিয়ের আয়োজন হলো পণ্ড, বউয়ের মাকে অর্থদণ্ড

সিলেটপোস্ট ডেস্ক::হবিগঞ্জের বাহুবল উপজেলায় বাল্যবিয়ের সব আয়োজন পণ্ড করে বউয়ের মাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন মোবাইল কোর্ট।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সাতকাপন গ্রামে এ ঘটনা ঘটে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল মোবাইল কোর্ট পরিচালনা করে এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত মা হলেন- বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের জগৎপুর গ্রামের প্রবাসী মো. নুরুল আমিনের স্ত্রী শাবানা আক্তার।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রবাসী মো. নুরুল আমিনের মেয়ে ও জগৎপুর হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী শামিমা আক্তারের (১৪) পাশের গ্রামের এক ছেলের সঙ্গে বৃহস্পতিবার বিয়ের দিন ধার্য ছিল।

গোপন সংবাদে খবর পেয়ে বুধবার রাত সাড়ে ১১টার দিকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিলের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় তারা বিয়ের সব আয়োজন পণ্ড করে দেন।

এ সময় বিভিন্ন তথ্যাদি যাচাই-বাছাই করে মোবাইল কোর্ট পরিচালনা করে অভিযুক্ত বউয়ের মাকে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল বলেন, বউয়ের বাবা প্রবাসে থাকায় বাল্যবিয়ে আয়োজনের অভিযোগ প্রমাণিত হওয়ায় মাকে অর্থদণ্ড দেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.