সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে জেলা প্রেসক্লাবের শোক  » «   সিলেটে কমিটি নিয়ে ‘হাওয়া গরম’ আওয়ামী লীগে  » «   ১৮নং ওয়ার্ডে পুলিশিং কমিটির মাসিক সভা অনুষ্ঠিত  » «   নির্বাহী প্রকৌশলী রুহুল আলমের মায়ের মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিসিক মেয়র  » «   মাছিমপুরে জুয়াড়ি ধরিয়ে দেওয়ায় ব্যবসায়ীকে মারধর, দোকান ভাংচুর, টাকা ছিনতাই  » «   নগরীর চালিবন্দর এলাকায় অভিযান চালিয়ে ৩ জুয়াড়িকে আটক করেছে পুলিশ  » «   ওসমানীনগরে কিশোরী ধর্ষণের অভিযোগে ১ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যবসার প্রতিষ্ঠান আগুন  » «   সুনামগঞ্জের চরনারচর ইউনিয়নে ২০৮টি অসহায়ও দরিদ্র পরিবারেরমধ্যে ভেড়া বিতরণ  » «  

‘অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত না হলে মৌলিক অধিকার সম্ভব নয়’-প্রধান তথ্য কমিশনার

সিলেটপোস্ট ডেস্ক::প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন, অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত না হলে মানুষের মৌলিক অধিকার পূরণ সম্ভব নয়। জনগণের তথ্য প্রাপ্তি নিশ্চিত করা হলে সরকারি-বেসরকারি দফতরে সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা হবে।

বৃহস্পতিবার ‘তথ্যই শক্তি: জানব জানাব, দুর্নীতি রুখব’–এই স্লোগান সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তথ্য মেলায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধান তথ্য কমিশনার আরও বলেন, দেশে দুর্নীতি হ্রাস পাবে, সুশাসন এবং টেকসই উন্নয়ন নিশ্চিত হবে। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে তথ্যদাতা ও গ্রহীতাদের ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

দেশে তথ্য অধিকার আইনের প্রয়োগ সফল হলে দেশ অনেক এগিয়ে যাবে। তথ্য পাওয়া যে মানুষের মৌলিক অধিকার, সেই বিষয় সম্পর্কে মানুষকে জানাতে হবে। তিনি তথ্য আইন বাস্তবায়ন ও জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে সাংবাদিকদের গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

এর আগে সকালে স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটির (সনাক) যৌথ আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সহযোগিতায় দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।

সচেতন নাগরিক কমিটির (সনাক) শ্রীমঙ্গলের সভাপতি সৈয়দ নেছার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মেলায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), টিআইবির চেয়ারম্যান ইফতেখারুজ্জামান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) আশরাফুজ্জামান প্রমুখ।

এ ছাড়া অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, সনাক, স্বজন, ইয়েস সদস্যসহ বিভিন্ন পেশা ও শ্রেণির প্রতিনিধি এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দুর্নীতিবিরোধী সচেতনতামূলক এ মেলায় সরকারি-বেসরকারি অর্ধ শতাধিক স্টলে সাধারণ মানুষকে বিনামূল্যে তথ্য প্রদান ও পরামর্শ বিষয়ে সেবা প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.