সংবাদ শিরোনাম
কুলাউড়ায় যুব‌কের লাশ উদ্ধার,পরিবারের দা‌বি আত্মহত্যা  » «   হোটেল বিলাশের সামনে থেকে মাদক মামলার আসামী সুবর্ণা গ্রেফতার  » «   এবার নগ্ন সেলফি তুলতে দেবে না স্মার্টফোন  » «   মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস  » «   হবিগঞ্জে হ্যান্ডকাপসহ দুই আসামীর পলায়ন:দেড় শতাধিক লোকজনের বিরুদ্ধে মামলা  » «   সৎবোনের টাকা ও স্বর্ন আত্মসাতের মামলায় গোলাপগঞ্জের জাহাঙ্গীর পলাতক  » «   দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না : পরিকল্পনামন্ত্রী  » «   একুশের ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি!  » «   ফাগুনে সৌন্দর্যের আগুন লাগে সুনামগঞ্জের শিমুল বাগানে  » «   বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, রিজভীসহ আহত কয়েকজন  » «   দুই স্ত্রী’র কাছে ৩ দিন করে থাকবে স্বামী, আর একদিন ‘অফ ডে’!  » «   মক্কায় ছুরিকাঘাতে এক বাংলাদেশি যুবক নিহত  » «   নাইমের জোড়া আঘাতে লড়াইয়ে ফিরল বাংলাদেশ  » «   এবার করোনাভাইরাসে আক্রান্ত ইরানি মেয়র  » «   ঢাকা থেকে ছাতকে বেড়াতে এসে এক বৃদ্ধা নারীর মৃত্যু  » «  

এবারো বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে ভাষার মাস ফেব্রুয়ারি বরণ

সিলেটপোস্ট ডেস্ক::প্রতিবছরের মতো এবারো বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে ভাষার মাস ফেব্রুয়ারি বরণ করা হয়েছে সিলেটে। শনিবার সকাল সাড়ে ১০টায় সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের উদ্যেগে জেলা পরিষদ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য বর্ণমালার মিছিল শুরু হয়। মিছিলে সম্মিলিত নাট্য পরিষদ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের নেতৃত্বে বর্ণমালার মিছিলে অংশগ্রহণকারীরা রক্তের বিনিময়ে অর্জিত বাংলা বর্ণমালা ধারণ করেন। বর্ণমালার মিছিলটি জেলা পরিষদ থেকে শুরু হয়ে বন্দরবাজার, জিন্দাবাজার হয়ে চৌহাট্টায় সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। শহীদ মিনারে সাংস্কৃতিক কর্মীরা বরণ করেন বর্ণমালার মিছিলকে। এ সময় শহীদ মিনার বেদিতে নৃত্যুশিল্পীরা দেশের গানের সাথে নৃত্যু পরিবেশন করেন।

দেশের একমাত্র সিলেটে প্রতিবছর বর্ণমালার মিছিলের মাধ্যমে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করা হয়। এ দিনটিতে সিলেটের সব শ্রেণির মানুষ সকালে বর্ণমালার মিছিলে অংশ নেন। গত ১৭ বছর ধরে সম্মিলিতি নাট্যপরিষদের আয়োজনে বর্ণমালার মিছিল অনুষ্ঠিত হচ্ছে। এ মিছিলটি সিলেটের সংস্কৃতির অংশ হয়ে দাঁড়িয়েছে।

 

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.