সংবাদ শিরোনাম
জঙ্গিদের টার্গেট ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার  » «   সিলেটে জঙ্গিদের ট্রেনিং সেন্টার সহ দুটি বাসায় অভিযান, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার  » «   নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে ৪ অপহরণ ও চাঁদাবাজকারী আটক  » «   সুনামগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা দৃষ্টি আছে -পানি মন্ত্রনালয়ের সচিব   » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ আরোও তিনজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৯  » «   জগন্নাথপুরে দুর্ধর্ষ চুরি নগদ ৬লক্ষ টাকা সহ ৪ভরি সোনা নিয়ে গেছে চোরেরা  » «   জগন্নাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কাপড়ের দোকানে ঢুকে পড়ল ট্রলি  » «   গোলাপগঞ্জে গাঁজাসহ এক তরুণীকে আটক  » «   নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আজ শেষ দিন:আগামী কাল থেকে বন্ধ  » «   এক অপরাধীর পরিবর্তে টাকার বিনিময়ে কারাগারে আরেক আসামী  » «   জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-৬  » «   ওসমানীনগরের বেগমপুর-জগন্নাথপুর সড়ক মরণ ফাঁদ:জনদুর্ভোগ চরমে  » «   কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার যুবকের মৃত্যু  » «   দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমান চালু  » «   সিলেটে এমসি কলেজের ছাত্রীর আত্মহত্যা  » «  

ট্রলারডুবি: ১৯ দালালের বিরুদ্ধে মামলা

সিলেটপোস্ট ডেস্ক::সাগরপথে রোহিঙ্গাদের মালয়েশিয়ায় পাচারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে সেন্টমার্টিন কোস্টগার্ড কন্টিনজেন্টের কর্মকর্তা এম এস ইসলাম এ মামলা দায়ের করেন।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ‘সেন্ট মার্টিনের কাছে সাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলারডুবির ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার চারজনসহ মোট ৮ জন ‘দালালকে’ এ পর্যন্ত গ্রেফতার করেছে পুলিশ।

তিনি আরো বলেন, ‘মঙ্গলবার রাতে ও বুধবার সকালে অভিযান চালিয়ে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে এজাহারভুক্ত ৪ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে ট্রলারডুবির ঘটনায় উদ্ধার হওয়া চারজনকেও এ মামলায় গ্রেফাতার দেখানো হয়েছে। এদের মধ্যে দুইজন রোহিঙ্গা, বাকি ৬ জন বাংলাদেশি নাগরিক।’

কোস্টগার্ডের সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম-উল হক জানান, বুধবার ভোর রাতে সেন্ট মার্টিনের কাছে সাগর থেকে আরো এক রোহিঙ্গাকে অবস্থায় উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর রাতে সেন্ট মার্টিনের কাছে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়াগামী রোহিঙ্গাদের ট্রলারডুবির ঘটনায় এ নিয়ে মোট ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর আগে এ ঘটনায় মঙ্গলবার চার শিশু ও ১১ নারীর লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনায় পড়া ট্রলারে সব মিলিয়ে মোট ১৩৮ জন আরোহী ছিলেন। কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে কক্সবাজারের নোয়াখালীয়াপাড়া থেকে দুটি ট্রলার সোমবার গভীর রাতে ছেড়ে যায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.