সংবাদ শিরোনাম
গোলাপগঞ্জে গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি  » «   কুলাউড়ায় যুব‌কের লাশ উদ্ধার,পরিবারের দা‌বি আত্মহত্যা  » «   হোটেল বিলাশের সামনে থেকে মাদক মামলার আসামী সুবর্ণা গ্রেফতার  » «   এবার নগ্ন সেলফি তুলতে দেবে না স্মার্টফোন  » «   মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস  » «   হবিগঞ্জে হ্যান্ডকাপসহ দুই আসামীর পলায়ন:দেড় শতাধিক লোকজনের বিরুদ্ধে মামলা  » «   সৎবোনের টাকা ও স্বর্ন আত্মসাতের মামলায় গোলাপগঞ্জের জাহাঙ্গীর পলাতক  » «   দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না : পরিকল্পনামন্ত্রী  » «   একুশের ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি!  » «   ফাগুনে সৌন্দর্যের আগুন লাগে সুনামগঞ্জের শিমুল বাগানে  » «   বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, রিজভীসহ আহত কয়েকজন  » «   দুই স্ত্রী’র কাছে ৩ দিন করে থাকবে স্বামী, আর একদিন ‘অফ ডে’!  » «   মক্কায় ছুরিকাঘাতে এক বাংলাদেশি যুবক নিহত  » «   নাইমের জোড়া আঘাতে লড়াইয়ে ফিরল বাংলাদেশ  » «   এবার করোনাভাইরাসে আক্রান্ত ইরানি মেয়র  » «  

ট্রলারডুবি: ১৯ দালালের বিরুদ্ধে মামলা

সিলেটপোস্ট ডেস্ক::সাগরপথে রোহিঙ্গাদের মালয়েশিয়ায় পাচারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে সেন্টমার্টিন কোস্টগার্ড কন্টিনজেন্টের কর্মকর্তা এম এস ইসলাম এ মামলা দায়ের করেন।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ‘সেন্ট মার্টিনের কাছে সাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলারডুবির ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার চারজনসহ মোট ৮ জন ‘দালালকে’ এ পর্যন্ত গ্রেফতার করেছে পুলিশ।

তিনি আরো বলেন, ‘মঙ্গলবার রাতে ও বুধবার সকালে অভিযান চালিয়ে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে এজাহারভুক্ত ৪ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে ট্রলারডুবির ঘটনায় উদ্ধার হওয়া চারজনকেও এ মামলায় গ্রেফাতার দেখানো হয়েছে। এদের মধ্যে দুইজন রোহিঙ্গা, বাকি ৬ জন বাংলাদেশি নাগরিক।’

কোস্টগার্ডের সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম-উল হক জানান, বুধবার ভোর রাতে সেন্ট মার্টিনের কাছে সাগর থেকে আরো এক রোহিঙ্গাকে অবস্থায় উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর রাতে সেন্ট মার্টিনের কাছে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়াগামী রোহিঙ্গাদের ট্রলারডুবির ঘটনায় এ নিয়ে মোট ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর আগে এ ঘটনায় মঙ্গলবার চার শিশু ও ১১ নারীর লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনায় পড়া ট্রলারে সব মিলিয়ে মোট ১৩৮ জন আরোহী ছিলেন। কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে কক্সবাজারের নোয়াখালীয়াপাড়া থেকে দুটি ট্রলার সোমবার গভীর রাতে ছেড়ে যায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.