সংবাদ শিরোনাম
সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারের অলৌকিক বেচেঁ যাওয়া বড় ছেলে আজ মারা গেল:দিরাইয়ে শোকের ছায়া  » «   এবারো কোনো ব্যতিক্রম হলো না চামড়ার ব্যাবসায়ীদের গালে হাত আর হতাশ..  » «   উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ওসমানীনগরে এক দিনে করোনা আক্রন্ত ৫  » «   স্বীকারোক্তি:টাকা ধার না দেওয়ায় খুন করে প্রবাসী রহিমার লাশ রেখে যায় বাথরুমে  » «   দোয়ারাবাজারে বিষপান করে বোনের আত্মহত্যা,ভাই আশংঙ্কাজনক  » «   নগরীতে চব্বিশ ঘন্টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসারণে নেমেছে সিটি করপোরেশন  » «   সিলেটে করোনা ও বন্যা পরিস্থিতিকে সামনে নিয়ে এবার পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে নিজ বাসায় প্রবাসী মহিলা খুন,আটক-২  » «   দিরাই’য়ে মোবাইলে বিকাশ নম্বর হ্যাক করে শাহজাহানের ৮৬’৭০০ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র  » «   সড়ক দুর্ঘটনায় নিহত দিরাই’র ৫ জন,এলাকায় শোকের ছায়া  » «  

চীন করোনাভাইরাসের সঙ্গে লড়তে সক্ষম: ট্রাম্প

সিলেটপোস্ট ডেস্ক::করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চীনের প্রশংসা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘চীন করোনাভাইরাসের সঙ্গে লড়তে সক্ষম।’ গত বৃহস্পতিবার ট্রাম্প আইহার্ট নামক একটি রেডিওতে দেওয়া সাক্ষাতকারে এ মন্তব্য করেন।

চীন সরকার করোনাভাইরাসের প্রাদুর্ভাব দ্রুতগতিতে প্রতিরোধের চেষ্টা করছে জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, চীন করোনাভাইরাসকে ‘পেশাদারভাবে’ নিয়ন্ত্রণে কাজ করছে। ভাইরাসটি নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র চীনের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে।

তিনি আরও বলেন, আমি মনে করি তারা করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে এবং এর সঙ্গে লড়তে অত্যন্ত সক্ষম ।

চীন ভাইরাস সম্পর্কে সত্য কথা বলছে কিনা এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমি মনে করি তারা এটি নিয়ে সঠিক কথা বলতে চায়।

এদিকে, আজ শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ১২১ জন মারা গেছেন যার মধ্যে কেবল হুবেই প্রদেশেই মারা গেছে ১১৬জন। এ নিয়ে চীনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩৮০ জনে। ইতোমধ্যে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় বিশ্বব্যাপী জরুরী অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পরে করোনাভাইরাসে যে রোগ সৃষ্টি করছে তার নতুন নাম দেওয়া হয়েছে কভিড-১৯ (করোনাভাইরাস ডিজিজ)।

সর্বশেষ সংবাদ

Developed by:

.