সংবাদ শিরোনাম
সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «  

নারীরাই প্রতিটি সন্তানের শ্রেষ্ঠ শিক্ষক : এসপি মোহাম্মদ উল্লাহ

সিলেটপোস্ট ডেস্ক::প্রতিটি নারীই তাদের সন্তানদের শ্রেষ্ঠ শিক্ষক বলে মন্তব্য করেছেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। তিনি বলেছেন, নারীরাই হচ্ছেন প্রতিটি সন্তানের শ্রেষ্ঠ শিক্ষক। একটি মা সচেতন হলে তার ছেলে মেয়েরা ভাল মানুষ হবে এবং শিক্ষিত হবে। তাই প্রত্যেক মায়ের উচিত সন্ধ্যার পর ছেলে-মেয়েরা যাতে বাড়ির বাইরে না যায় সে দিকে খেয়াল রাখা। এছাড়া সকাল বেলা সন্তানদের ঘুম থেকে উঠানো, ধর্মকর্ম শিখানোও প্রতিটি মায়ের দায়িত্ব ও কর্তব্য।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে জেলা পুলিশ বেসরকারি উন্নয়ন সংস্থা আশা ও ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত সন্ত্রাস ,নারী নির্যাতন রোধ, আদর্শ সন্তান গঠনে মায়েদের ভূমিকা শীর্ষক মা সমাবেশে এসব কথা বলেন।

হবিগঞ্জের পুলিশ সুপার বলেন, সংসারে নারীদের বিনা যুদ্ধে জয় লাভ করতে হবে। এক শ্রেণীর মানুষ আছে সারাদিন বাইরে কাজ করে ঘরে এসে স্ত্রীর সঙ্গে প্রভাব বিস্তার করে। এতে সংসারে অশান্তি সৃষ্টি হয়। নারী নির্যাতনের মত ঘটনা ঘটে।

মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক মায়ের সন্তানরা আছে যাদের ছেলে মেয়েরা স্কুলের নাম করে দোকানে গিয়ে আড্ডা মারে। খারাপ ছেলে মেয়েদের সঙ্গে মিশে বিপদগামী হচ্ছে। এছাড়া এক শ্রেণীর মা আছেন উঠতি বয়সের ছেলে মেয়েদের হাতে দামি মোবাইল তুলে দিচ্ছেন, এতে করে ছেলে মেয়েরা খেলাধুলা না করে মোবাইল ফোনে আকৃষ্ট হচ্ছে। মোবাইল ও ইন্টারনেটের কুফলে সামাজিক অবক্ষয়ে নিজের ভবিষ্যৎ নষ্ট করছে। সে দিকে সকল মায়েদের খেয়াল রাখা প্রয়োজন। তিনি অপরাধ কর্মকাণ্ডে ছেলে মেয়েদের উসকে না দেয়ার আহ্বান জানান।

ইউপি চেয়ারম্যান সৈয়দ মো. জাবেদের সভাপতিত্বে মা সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন, আশার ডিভিশনাল ম্যানেজার সাজিদুল ইসলাম চৌধুরী, ডিস্টিক ম্যানেজার কামাল হোসেন, ইউপি সদস্য তপু মিয়া, প্রধান শিক্ষক নুরজাহান বেগম প্রমুখ।

পুলিশ সুপার বলেন, হবিগঞ্জ জেলা একটি বৈচিত্র্যময় ভূমি প্রকৃতি রয়েছে। এখনকার মানুষ সহজ সরল ও আবেগ প্রবণ। এই আবেগকে ভাল কাজে লাগাতে হবে। এক সময় এই জেলায় দাঙ্গা প্রবণ এলাকা ছিল। দাঙ্গার ও ঝগড়ার কারণে বহু মামলা ছিল। গত এক বছরে পুলিশের মোটিভেশন ও বিট পুলিশিংয়ের মাধ্যমে ৬ শ ৭১ টি মামলা নিষ্পত্তি করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.