সংবাদ শিরোনাম
রায়নগরে যুবক খুন:আটক ১  » «   ৩২ মাস পর জেগে উঠলেন ফুটবলার নূরী  » «   ছেলের কাছে হেরে গেলেন মাশরাফী  » «   দেশে করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি  » «   হোম কোয়ারেন্টাইনে যেভাবে কাটছে খালেদা জিয়ার সময়  » «   করোনা কেড়ে নিলো আরেক বাংলাদেশির প্রাণ  » «   সতর্কতামূলক নিশ্চিতে প্রশাসনকে সহায়তা দিতে সিলেটে মাঠে নেমেছে সেনাবাহিনীর ১৫টি দল  » «   জৈন্তাপুরে ইউপি সদস্য সহ ৬ জন আটক  » «   করোনা: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২৭ হাজার ছাড়ালো  » «   ইতালিতে একদিনে রেকর্ড ৯৬৯ জনের মৃত্যু  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৬৯ জনের মৃত্যু  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে থানা পুলিশের টহল জোরদার  » «   জগন্নাথপুরে করোনা ভাইরাস আতংকে স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত  » «   ভাটিবাংলা এলপিএস ফাউন্ডেশন  কর্তৃক  শ্রমজীবি মানুষের মধ্যে সাবান ও মাস্ক বিতরণ   » «   গোলাপগঞ্জে কোদাল ও দা দিয়ে কুপিয়ে বাবাকে হত্যা করলো নিজ ছেলে  » «  

আজান দেওয়ার অনুমতি দিল যুক্তরাষ্ট্র

সিলেটপোস্ট ডেস্ক::মসজিদে মাইক ব্যবহার করে মুসল্লিদের নামাজের জন্য আজান দেওয়ার অনুমতি দিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের নিউজার্সির পিটারসন শহরে এ অনুমতি দেয়া হয়েছে।

তবে এর আগে ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত শব্দ দূষণবিরোধী আইনের কারণে মাইকে আজান দেওয়া যেত না। এর বদলে মসজিদের ভেতরে বক্স ব্যবহার করে স্বল্পমাত্রার ভলিউমে আজান দেওয়া হতো।

পিটারসন শহরে ৩০ হাজার মুসলমান বসবাস করেন। চার্চে যেভাবে বেল বাজানো হয়, একইভাবে নিজ সম্প্রদায়ের মানুষদের নামাজের জন্য ডাকা হয় আজান দিয়ে। ১৫টি মসজিদ রয়েছে সেখানে। প্রতিদিন পাঁচবার এভাবে আজান দেওয়া মুসলমানদের ধর্মীয় বিষয় বলেও উল্লেখ করেন সালেদিন মাকসুদ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.