সংবাদ শিরোনাম
সিলেটে করোনা নিয়ে নতুন শঙ্কা  » «   সিলেটে এখন থেকে একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা  » «   মেজর সিনহার মাকে ফোন করে সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী:তার মৃত্যেুতে নানা প্রশ্ন  » «   বৈরুতে বিস্ফোরণে এক বাংলাদেশি নিহত  » «   (পর্ব -১) অদৃশ্য শক্তিতে বদলির আদেশ ঠেকালেন সুনামগঞ্জ সদর হাসপাতালের রফিকুল  » «   বিএনপির নেতা নুরুল আলম সিদ্দিকী খালেদের মাতৃবিয়োগে জেলা ও মহানগর যুবদলের শোক  » «   মাত্র ৯০ মিনিটেই শনাক্ত হবে করোনা!  » «   সিলেটে ঈদের তিন দিনের ছুটি শেষে আজ খুলছে অফিস  » «   সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারের অলৌকিক বেচেঁ যাওয়া বড় ছেলে আজ মারা গেল:দিরাইয়ে শোকের ছায়া  » «   এবারো কোনো ব্যতিক্রম হলো না চামড়ার ব্যাবসায়ীদের গালে হাত আর হতাশ..  » «  

আজান দেওয়ার অনুমতি দিল যুক্তরাষ্ট্র

সিলেটপোস্ট ডেস্ক::মসজিদে মাইক ব্যবহার করে মুসল্লিদের নামাজের জন্য আজান দেওয়ার অনুমতি দিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের নিউজার্সির পিটারসন শহরে এ অনুমতি দেয়া হয়েছে।

তবে এর আগে ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত শব্দ দূষণবিরোধী আইনের কারণে মাইকে আজান দেওয়া যেত না। এর বদলে মসজিদের ভেতরে বক্স ব্যবহার করে স্বল্পমাত্রার ভলিউমে আজান দেওয়া হতো।

পিটারসন শহরে ৩০ হাজার মুসলমান বসবাস করেন। চার্চে যেভাবে বেল বাজানো হয়, একইভাবে নিজ সম্প্রদায়ের মানুষদের নামাজের জন্য ডাকা হয় আজান দিয়ে। ১৫টি মসজিদ রয়েছে সেখানে। প্রতিদিন পাঁচবার এভাবে আজান দেওয়া মুসলমানদের ধর্মীয় বিষয় বলেও উল্লেখ করেন সালেদিন মাকসুদ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.