সংবাদ শিরোনাম
বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার সাকিব  » «   মুক্তির শর্তের বিষয়ে আইনজীবীদের সঙ্গেও পরামর্শ  » «   রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «  

আজান দেওয়ার অনুমতি দিল যুক্তরাষ্ট্র

সিলেটপোস্ট ডেস্ক::মসজিদে মাইক ব্যবহার করে মুসল্লিদের নামাজের জন্য আজান দেওয়ার অনুমতি দিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের নিউজার্সির পিটারসন শহরে এ অনুমতি দেয়া হয়েছে।

তবে এর আগে ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত শব্দ দূষণবিরোধী আইনের কারণে মাইকে আজান দেওয়া যেত না। এর বদলে মসজিদের ভেতরে বক্স ব্যবহার করে স্বল্পমাত্রার ভলিউমে আজান দেওয়া হতো।

পিটারসন শহরে ৩০ হাজার মুসলমান বসবাস করেন। চার্চে যেভাবে বেল বাজানো হয়, একইভাবে নিজ সম্প্রদায়ের মানুষদের নামাজের জন্য ডাকা হয় আজান দিয়ে। ১৫টি মসজিদ রয়েছে সেখানে। প্রতিদিন পাঁচবার এভাবে আজান দেওয়া মুসলমানদের ধর্মীয় বিষয় বলেও উল্লেখ করেন সালেদিন মাকসুদ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.