সংবাদ শিরোনাম
দ্বিতীয়বারের মতো দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বর্ষসেরা অধিনায়ক কুইন্টন ডি কক  » «   বিএনপি উঠে দাঁড়াবে ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে-ফখরুল  » «   করোনা:বিশ্বে এ পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু  » «   রাজপরিবার ছেড়ে স্বস্তিতে নেই হ্যারি-মেগান দম্পতি  » «   ২৪ ঘণ্টায় দেশে আরো ৫৫ জনের মৃত্যু:মোট ২০৫২জন  » «   জার্মানিতে আইনশাস্ত্রে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন সিলেটের রুবায়া  » «   আগামীকাল মঙ্গলবার সিলেট নগরীর যে সব এলাকায় বিদ্যুৎ থাকবে না  » «   জগন্নাথপুরের রানীগঞ্জ-হলিকোনা বাজারের রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই!!  » «   জগন্নাথপুরে আমজনতার উদাসীনতায় ক্রমে বাড়ছে করোনা পজেটিভ মোট আক্রান্ত ৯৩  » «   সীমান্ত এলাকায় অপরাধ রোধে জনসচেনতামূলক সভা  » «   ভুতুড়ে বিদ্যুৎ বিল: ৩০০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তির সুপারিশ  » «   জাপানে বন্যা:ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু  » «   ‘হেরে আমাদের কাছে মাফ চাইতো ভারতের ক্রিকেটাররা’  » «   মিশরের সেই যৌন নির্যাতনকারী গ্রেপ্তার  » «   পাকিস্তানে ট্রেন দূর্ঘটনায় নিহত ১৯  » «  

আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক::প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, শিক্ষিত জাতি ছাড়া কোনো দেশের উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য অর্জন করা সম্ভব নয়। আর একটি শিক্ষিত জাতি গঠনের মূল কারিগর একজন আদর্শ শিক্ষক। সে জণ্য শিক্ষিত জাতি গঠনের লক্ষ্যে সকল শিক্ষার্থীদের কাছে তিনি হবেন একজন আদর্শ শিক্ষক ও অভিভাবক। কখনও কখনও তিনি হবেন সুশৃঙ্খল জাতি বিনির্মাণের যোগ্য নেতা তৈরির আধুনিক কারিগর এবং শিক্ষার্থীর সুপ্ত প্রতিভা বিকাল উন্নয়নের এক অনিবার্য মাধ্যম।

শুক্রবার কুড়িগ্রামে সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ এর যোগদানকৃত শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ওরিয়েন্টেশন প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

সম্প্রতি সকল ধরনের প্রধান শিক্ষককের বেতন গ্রেড ১১ এবং সহকারী শিক্ষককের বেতন গ্রেড ১৩ তে উন্নতি করা হয়েছে। এছাড়া সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে যাদের গ্রেড নির্ধারণ করা হয়েছে ১২ তম।

কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত ওরিয়েন্টেশন প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.