সংবাদ শিরোনাম
করোনা: বিশ্ব কাঁপানো মার্কিন রণতরী থেকে বাঁচার আকুতি  » «   ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৪০ জন  » «   ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি, অফিস খুলবে ১২ এপ্রিল  » «   করোনা:সিলেটে নতুন করে ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে পুলিশের বিভিন্ন বাজারে প্রচারণা  » «   ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড়ো পরীক্ষা করোনা’  » «   যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৬৫ জনের মৃত্যু  » «   করোনা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে চাপ দিতে পারবেনা  » «   শৈশবে দেয়া বিসিজি টিকা বাঁচাবে করোনা থেকে!  » «   দিরাইয়ে রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ অজ্ঞাত এক ব্যক্তি উদ্ধার  » «   নগরীর খাসদবীরে মাসুকের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শুরু  » «   ওসমানীনগরে মানা হচ্ছে না নিরাপদ দূরত্ব: প্রশাসনের নিরব ভূমিকা  » «   করোনা:জগন্নাথপুরে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ সহকারী পুলিশ সুপারের  » «   জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা  » «   সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে কিশোরীর মৃত্যু: গ্রামের বাড়ী জালালপুরে দাফন সম্পন্ন  » «  

মুসলমানের বিয়ের কার্ডে হিন্দু দেবতার ছবি

সিলেটপোস্ট ডেস্ক ::হিন্দু-মুসলিম সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বার্তা অভিনব উপায়ে ছড়িয়ে দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের মেরঠের হস্তিনাপুর এলাকার মোহাম্মদ সরাফত নামে এক ব্যক্তি। তার মেয়ের বিয়েতে তিনি যে কার্ড ছাপিয়েছেন তা আপাতত তার শহরের প্রতিটি মানুষের মুখে মুখে ঘুরছে।

মোহাম্মদ সরাফতের মেয়ে আসমা খাতুনের বিয়ে আগামী ৪ মার্চ। সামনেই বিয়ে। তাই কার্ড বিলি শুরু হয়ে গেছে। আর কার্ড বিলি শুরু হতেই নজরে এসেছে কার্ডের অভিনবত্ব। সেই বিয়ের নিমন্ত্রণের কার্ডে রয়েছে গণেশের ছবি। রয়েছে রাধা-কৃষ্ণের ছবি। সেইসঙ্গেই অবশ্য রয়েছে মুসলিম রীতি মেনে চাঁদের ছবিও।

বিয়ের কার্ডের মধ্যে দিয়ে হিন্দু-মুসলিম ভ্রাতৃত্বের বার্তা দেওয়ার এই চেষ্টা সর্বত্রই প্রসংশা পেয়েছে। তাতেই খুশি মেয়ের বাবা। তার এই ভাবনা যে মানুষের ভালো লেগেছে তাতে তিনি যথেষ্ট আনন্দিত। মোহাম্মদ সরাফতের মতে, তিনি এই কার্ড নিয়ে যাকেই নিমন্ত্রণ করেছেন তিনিই প্রসংশা করেছেন।

হস্তিনাপুর এলাকায় আপাতত এই বিয়ের কার্ড নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই কার্ডটি হিন্দিতে। এছাড়া তার যেসব পরিবার-স্বজন হিন্দি পড়তে পারেন না, তাদের জন্য উর্দুতেও তিনি কার্ড ছাপিয়েছেন। খুব স্বাভাবিকভাবেই এই কার্ডের কাহিনি সংবাদপত্রের শিরোনামে জায়গা করে নিয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.