সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

দেশে আইন আছে, জরিমানা নেই: আতিক

সিলেটপোস্ট ডেস্ক ::ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমি নিজে গিয়ে গিয়ে দেখব, এলাকায় যত্রতত্র ময়লা ফেলছে কিনা। গতবার জরিমানা করেছিলাম। আমাদের দেশে আইন আছে, কিন্তু জরিমানা নেই। বিভিন্ন দেশে জরিমানার বিধান আছে। এলাকা পরিস্কার পরিচ্ছন্ন না পাওয়া গেলে আইনের মাধ্যমে জরিমানা করা হবে।

শনিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদরে বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মশা সবচেয়ে বড় একটি ফ্যক্টর। আমরা ক্লোজলি মনিটরিং করছি। সকল কাউন্সিলরদের প্রথম দায়িত্ব হবে এলাকায় এলাকায় গিয়ে পরিস্কা-পরিচ্ছন বিষয়ে খোঁজ রাখা। আমাদের মশক নিধনকর্মী যারা আছেন, তাদেরকে মনিটরিং করা। এটিই এখন আমাদের প্রধান কাজ।

মেয়র আরো বলেন, আগামী সোমবার থেকে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে কাউন্সিলরদের নিয়ে মনিটরিং করা হবে। সিটি কর্পোরেশনের এই মূর্হূতের দায়িত্ব মশক নিধকেরা কোথায় কাজ করছেন। নির্ধারিত স্থানে যচ্ছেন কিনা, ঔষধ ছিটানোর নির্দেশনা মানছেন কিনা এ একটি বড় চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে।

ঢাকার যানজট নিয়ে মেয়র আরো বলেন, যতদিন ঢাকার বাস রুট ফ্রেঞ্চাইজ করতে না পরব, ততদিন যত্রতত্র বাসের অসম প্রতিযোগিতা থেকে যাচ্ছে। সিটি কর্পোরেশনের জন্য যানজট ও জলজট একটি চ্যালেঞ্জিং ব্যাপার। সকলের সাথে মিলে কাজ করে যানজট ও জলজট কমানো হবে।

এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত কাউন্সিলরবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.