সংবাদ শিরোনাম
দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «   সিলেটে করোনা নিয়ে নতুন শঙ্কা  » «   সিলেটে এখন থেকে একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা  » «  

করোনায় মৃতের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::বিশ্বে নতুন করোনা ভাইরাসে বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩০০০ ছাড়িয়ে গেছে। নতুন নতুন দেশ থেকে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এরই মধ্যে ইরানে আরো ১১ জন মারা যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে। এ নিয়ে ইরানে মারা গেলেন কমপক্ষে ৫৪ জন। করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের বাইরে এটাই সবচেয়ে বেশি মানুষ মারা যাওয়ার ঘটনা। যুক্তরাষ্ট্রে আরো একজন মারা গেছেন। এ নিয়ে সেখানে মৃতের সংখ্যা দুই। অনলাইন আল জাজিরা এ খবর দিয়ে বলছে, ইউরোপে করোনা ভাইরাসের উৎপত্তিস্থল ইতালিতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

ফ্রান্সে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩০। সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ার ভয়ে প্যারিসে ল্যুভরে জাদুঘরের স্টাফরা ভোট দিয়ে এটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। আজ সোমবার বৃটেনে জরুরি ভিত্তিতে কোবরা কমিটির বৈঠক বসছে। নতুন করে আক্রান্ত হয়েছে চেক প্রজাতন্ত্র, স্কটল্যান্ড, ডোমিনিক প্রজাতন্ত্র ও ইন্দোনেশিয়া।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেছেন, দু’জন ইন্দোনেশিয়ানের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। তারা এখন হাসপাতালে রয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রধান মেডিকেল বিষয়ক কর্মকর্তা ব্রেন্ডান মারফি বলেছেন, করোনা আক্রান্ত লোকজনকে অস্ট্রেলিয়া প্রবেশ পুরোপুরি বন্ধ করা আর সম্ভব নয়। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৯ জন। কাজাখস্তান সরকার ঘোষণা করেছে, আগামী ৫ই মার্চ থেকে ইরানি কোনো নাগরিককে সেদেশে প্রবেশ করতে দেবে না। আজারবাইজানমুখি বা আজারবাইজান থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটের সংখ্যাও কমিয়ে দিয়েছে তারা। আজারবাইজান হলো ইরান সীমান্তের কাছে। যেসব দেশ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে সেখানকার কর্মীদের আর কোনো কাজের অনুমতি দেবে না তারা। ওদিকে আজ থেকে ইরানের সঙ্গে সীমান্তের চমন সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পাকিস্তান। সাত দিনের জন্য থাকবে এই নিষেধাজ্ঞা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.