সংবাদ শিরোনাম
করোনা: বিশ্ব কাঁপানো মার্কিন রণতরী থেকে বাঁচার আকুতি  » «   ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৪০ জন  » «   ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি, অফিস খুলবে ১২ এপ্রিল  » «   করোনা:সিলেটে নতুন করে ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে পুলিশের বিভিন্ন বাজারে প্রচারণা  » «   ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড়ো পরীক্ষা করোনা’  » «   যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৬৫ জনের মৃত্যু  » «   করোনা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে চাপ দিতে পারবেনা  » «   শৈশবে দেয়া বিসিজি টিকা বাঁচাবে করোনা থেকে!  » «   দিরাইয়ে রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ অজ্ঞাত এক ব্যক্তি উদ্ধার  » «   নগরীর খাসদবীরে মাসুকের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শুরু  » «   ওসমানীনগরে মানা হচ্ছে না নিরাপদ দূরত্ব: প্রশাসনের নিরব ভূমিকা  » «   করোনা:জগন্নাথপুরে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ সহকারী পুলিশ সুপারের  » «   জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা  » «   সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে কিশোরীর মৃত্যু: গ্রামের বাড়ী জালালপুরে দাফন সম্পন্ন  » «  

করোনায় মৃতের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::বিশ্বে নতুন করোনা ভাইরাসে বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩০০০ ছাড়িয়ে গেছে। নতুন নতুন দেশ থেকে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এরই মধ্যে ইরানে আরো ১১ জন মারা যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে। এ নিয়ে ইরানে মারা গেলেন কমপক্ষে ৫৪ জন। করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের বাইরে এটাই সবচেয়ে বেশি মানুষ মারা যাওয়ার ঘটনা। যুক্তরাষ্ট্রে আরো একজন মারা গেছেন। এ নিয়ে সেখানে মৃতের সংখ্যা দুই। অনলাইন আল জাজিরা এ খবর দিয়ে বলছে, ইউরোপে করোনা ভাইরাসের উৎপত্তিস্থল ইতালিতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

ফ্রান্সে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩০। সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ার ভয়ে প্যারিসে ল্যুভরে জাদুঘরের স্টাফরা ভোট দিয়ে এটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। আজ সোমবার বৃটেনে জরুরি ভিত্তিতে কোবরা কমিটির বৈঠক বসছে। নতুন করে আক্রান্ত হয়েছে চেক প্রজাতন্ত্র, স্কটল্যান্ড, ডোমিনিক প্রজাতন্ত্র ও ইন্দোনেশিয়া।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেছেন, দু’জন ইন্দোনেশিয়ানের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। তারা এখন হাসপাতালে রয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রধান মেডিকেল বিষয়ক কর্মকর্তা ব্রেন্ডান মারফি বলেছেন, করোনা আক্রান্ত লোকজনকে অস্ট্রেলিয়া প্রবেশ পুরোপুরি বন্ধ করা আর সম্ভব নয়। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৯ জন। কাজাখস্তান সরকার ঘোষণা করেছে, আগামী ৫ই মার্চ থেকে ইরানি কোনো নাগরিককে সেদেশে প্রবেশ করতে দেবে না। আজারবাইজানমুখি বা আজারবাইজান থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটের সংখ্যাও কমিয়ে দিয়েছে তারা। আজারবাইজান হলো ইরান সীমান্তের কাছে। যেসব দেশ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে সেখানকার কর্মীদের আর কোনো কাজের অনুমতি দেবে না তারা। ওদিকে আজ থেকে ইরানের সঙ্গে সীমান্তের চমন সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পাকিস্তান। সাত দিনের জন্য থাকবে এই নিষেধাজ্ঞা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.