সংবাদ শিরোনাম
করোনা: বিশ্ব কাঁপানো মার্কিন রণতরী থেকে বাঁচার আকুতি  » «   ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৪০ জন  » «   ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি, অফিস খুলবে ১২ এপ্রিল  » «   করোনা:সিলেটে নতুন করে ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে পুলিশের বিভিন্ন বাজারে প্রচারণা  » «   ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড়ো পরীক্ষা করোনা’  » «   যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৬৫ জনের মৃত্যু  » «   করোনা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে চাপ দিতে পারবেনা  » «   শৈশবে দেয়া বিসিজি টিকা বাঁচাবে করোনা থেকে!  » «   দিরাইয়ে রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ অজ্ঞাত এক ব্যক্তি উদ্ধার  » «   নগরীর খাসদবীরে মাসুকের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শুরু  » «   ওসমানীনগরে মানা হচ্ছে না নিরাপদ দূরত্ব: প্রশাসনের নিরব ভূমিকা  » «   করোনা:জগন্নাথপুরে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ সহকারী পুলিশ সুপারের  » «   জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা  » «   সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে কিশোরীর মৃত্যু: গ্রামের বাড়ী জালালপুরে দাফন সম্পন্ন  » «  

করোনা ঠেকাতে ইতালি ইরান ও কোরিয়ার অন-অ্যারাইভাল ভিসা বন্ধ!

সিলেটপোস্ট ডেস্ক ::করোনা ভাইরাস (কভিড-১৯) ঠেকাতে চীনের পর ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার নাগরিকদের বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসা বন্ধের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে ত্বরিত পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। জানিয়েছে, ওই ৩ দেশে থাকা বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশে থাকা দেশ তিনটির দূতাবাসের মাধ্যমে অন-অ্যরাইভাল ভিসা বন্ধের বিষয়টি অবহিত করা হচ্ছে। সূত্র এ-ও জানিয়েছে, ওই ৩ দেশের যে সব নাগরিক বাংলাদেশ ভ্রমণের জন্য ভিসা এরইমধ্যে সংগ্রহ করে ফেলেছেন তাদের ঢাকাগামী ফ্লাইটে পা দেয়ার আগে ‘করোনা মুক্ত’ মোডিকেল সনদ নিতে বলা হয়েছে।

অন্যথায় তাদের ভ্রমণ না করতে নিরোৎসাহিত করতে অনুরোধ জানানো হয়েছে। সূত্র বলছে, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের তরফে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। চীনা নাগরিকদের অন-অ্যরাইভাল ভিসা স্থগিত করা হয়েছে জানুয়ারিতেই।

সেগুনবাগিচা বলছে, বিষয়টি এমন পর্যায়ে ঠেকেছে যে বেইজিং ও কুনমিংস্থ বাংলাদেশ মিশনের কড়াকড়িতে সরকারের কাছে ভিসার জন্য তদবির বেড়ে গেছে। অবশ্য  ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক রাখতে সেই তদবিরে ঢাকা সাড়া দিচ্ছে। প্রয়োজনীয়তার নিরিখে ঢাকা থেকে অনুমোদন বা অনুরোধ যাচ্ছে জানিয়ে এক কর্মকর্তা বলেন, একটি পেইন্ট কোম্পানীতে গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা ৭ জন চীনা নাগরিকের ভিসার অবেদন অনেক দিন ঝুলে ছিল। সম্প্রতিক তারা বিষয়টি সরকারের নোটিশে এনেছেন এবং তাদের  ভিসার প্রয়োজনীয়তা বা যৌক্তিকতা তুলে ধরেছেন। ফলে সরকারের তরফে বেইজিং মিশনকে তাদের ভিসা ইস্যুর নির্দেশনা দেয়া হয়েছে বলে জানা গেছে। উল্লেখ্য, এখন পর্যন্ত বাংলাদেশে থাকা কোনো চীনা নাগরিক করোনা আক্রান্ত হননি। চীনে থাকা বা চীন ফেরৎ কোনো বাংলাদেশিও করোনা আক্রান্ত নন। তবে করোনার লক্ষণ সন্দেহে ৬ জন রোগী দেশের দুটি হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের ব্যাপক পরীক্ষানিরীক্ষা চলছে বলে সরকারের দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.