সংবাদ শিরোনাম
কানাডায় করোনায় আক্রান্ত হয়ে বড়লেখার মুক্তিযোদ্ধার মৃত্যু  » «   করোনা: ইতালির চেয়ে ভয়ঙ্কর অবস্থা হবে বাংলাদেশে-বিশেষজ্ঞরা  » «   পাল্টে যাচ্ছে কোম্পানীগঞ্জ: করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে থানা পুকুরের মাছ  » «   নিরাপদে সবাইকে ঘরে ফিরিয়ে নিজে অসুস্থ  » «   জগন্নাথপুরে লন্ডনের প্রলোভনে বিয়ে, আন্ত:জেলা প্রতারক চক্রের ৩ নারী আশারকান্দি থেকে গ্রেফতার  » «   ওসমানীনগরে চেয়ারম্যান লটইয়ের বিরুদ্ধে কিশোরী ধর্ষণের চেষ্টার অভিযোগে: মামালা  » «   সিলেটে এই প্রথম করোনা ভাইরাস পজিটিভ রোগী সনাক্ত:বাসা লকডাউন  » «   নগরীর কাজী ইলিয়াস গলিতে প্রবাসী স্বামীকে ভিডিওকলে রেখেই লুবনার আত্মহত্যা  » «   নগরীর বিভিন্ন স্থানে টহল সেনাবাহিনীর:সিলেটে হোম কোয়ারেন্টাইনে কেউ নেই  » «   পবিত্র শবে বরাতে নিজ বাড়িতে নামাজ দোয়া ও ইবাদত করার অনুরোধ  » «   জগন্নাথপুরে সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ত্রান বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারী চাল বিক্রির অভিযোগে এক ডিলার গ্রেফতার  » «   ওসমানীনগরে হিন্দুদের ত্রাণ দিতে বিএনপি নেতার বাধা! ভিডিও ভাইরাল  » «   করোনা:সিলেটে নতুন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই! পিসিআর চালু সোমবার  » «   করোনা মোকাবিলায় ১৬০ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক  » «  

‘সাত পা দূরে থাকে এখন পুরুষরা’

সিলেটপোস্ট ডেস্ক ::‘মিটু’ নিয়ে এবার মুখ খুললেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল দেবগান। বললেন, ভারতে ‘মিটু’ মুভমেন্টের আগে যেমন অবস্থা ছিল, পরের অবস্থা অনেক আলাদা। তিনি বলেন, এখন নারীদের সঙ্গে খারাপ বা অশালীন ব্যবহার করতে সাহস পায় না বলিউডের পুরুষেরা। পুরুষরা এখন সাত পা দূরে থাকে। হলিউডে বহু আগে শুরু হয়েছিল যৌন হেনস্তার বিরুদ্ধে ‘মিটু’ মুভমেন্ট। ভারতে এই আন্দোলন এসে পৌঁছায় ২০১৮ সাল নাগাদ। ফিল্ম ইন্ডাস্ট্রি তো বটেই, সব পেশাতেই এর প্রভাব পড়ে।  বলিউডে প্রথম যৌন হেনস্তার অভিযোগ ওঠে নানা পাটেকরের বিরুদ্ধে। অভিযোগ তোলেন তনুশ্রী দত্ত।

এরপর একে একে অলোক নাথ, বিকাশ বহেল, রজত কাপুর, সাজিদ খান, এম  জে আকবরের বিরুদ্ধেও যৌন হেনস্তার অভিযোগ উঠতে থাকে। তনুশ্রী দত্তের পর অনেক অভিনেত্রী, চিত্রনাট্যকার অভিযোগ  তোলেন তাদের সঙ্গেও অশালীন ব্যবহার করা হয়েছে। বলিউডের প্রথম সারির অভিনেত্রী কঙ্গনা রানাউতও জানান, ‘কুইন’ ছবির সময় বিকাশ বহেল তার সঙ্গে দুর্ব্যবহার করেন। ওই ছবির এক জুনিয়র আর্টিস্টও বিকাশের বিরুদ্ধে অভিযোগ তোলেন। তবে এই আন্দোলনের ফল  যে সুদূরপ্রসারী, তা এখনও বুঝতে পারছেন সিনে দুনিয়ার সঙ্গে জড়ি নারীরা। সেই কথাই বলেন কাজল। তিনি জানান, ‘মিটু’র পর পরিস্থিতি অনেক বদলেছে। শুধু ফিল্মের সেট নয়, বদল এসেছে সব ক্ষেত্রেই। আসলে এই আন্দোলনে বহু নামী ব্যক্তিত্বের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। তার পর থেকে ভাল হোক, খারাপ হোক, যে কোনও পুরুষ সাত পা দূরে থাকে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.