সংবাদ শিরোনাম
করোনা: বিশ্ব কাঁপানো মার্কিন রণতরী থেকে বাঁচার আকুতি  » «   ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৪০ জন  » «   ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি, অফিস খুলবে ১২ এপ্রিল  » «   করোনা:সিলেটে নতুন করে ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে পুলিশের বিভিন্ন বাজারে প্রচারণা  » «   ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড়ো পরীক্ষা করোনা’  » «   যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৬৫ জনের মৃত্যু  » «   করোনা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে চাপ দিতে পারবেনা  » «   শৈশবে দেয়া বিসিজি টিকা বাঁচাবে করোনা থেকে!  » «   দিরাইয়ে রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ অজ্ঞাত এক ব্যক্তি উদ্ধার  » «   নগরীর খাসদবীরে মাসুকের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শুরু  » «   ওসমানীনগরে মানা হচ্ছে না নিরাপদ দূরত্ব: প্রশাসনের নিরব ভূমিকা  » «   করোনা:জগন্নাথপুরে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ সহকারী পুলিশ সুপারের  » «   জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা  » «   সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে কিশোরীর মৃত্যু: গ্রামের বাড়ী জালালপুরে দাফন সম্পন্ন  » «  

বিএনপির আহবায়কের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে বালাগঞ্জের দলীয় নেতাকর্মীরা

বালাগঞ্জ প্রতিনিধি::বালাগঞ্জ নিজ উপজেলা থেকে জেলা বিএনপির আহবায়কের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি দলীয় নেতাকর্মীরা। দেশ ও জাতির এই ক্রান্তিলগ্নে যখন আমাদের প্রিয় নেত্রী বাংলাদেশের তিন বারের প্রধানমন্ত্রী, দেশের জনগণের ভালোবাসায় সিক্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ শেখ হাসিনার প্রতিহিংসার স্বীকার হয়ে কারাগারে দিনযাপন করছেন। ঠিক তখন জেলা বিএনপির নেতৃবৃন্দের উচিৎ ছিল সকল গ্রুপ ও মতের উর্ধ্বে উঠে শক্তিশালী একটি সংগঠন গড়ে তুলে আগামী দিনে নেত্রীর মুক্তির আন্দোলন তরান্বিত করা। কিন্তু আমরা অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে, বর্তমান সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার আহবায়ক হিসাবে মনোনীত হওয়ার পর থেকে তার কার্যকলাপ সংগঠনের তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধরণের বিতর্ক সৃষ্টি হয়েছে। তিনি আহবায়ক হওয়ার পর পরই প্রথম সভায় বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দকে সিলেট নিয়ে উপজেলা আহবায়ক নির্ধারণ কল্পে গোপন ভোটাভুটির পরিবর্তে প্রকাশ্যে ভোটাভুটির ব্যবস্থা করায় গ্রুপিং তৃণমূল পর্যায় পর্যন্ত পৌছে দিয়েছেন। বালাগঞ্জ উপজেলায় ০২ জন আহবায়ক প্রার্থী ছিলেন। তার মধ্যে বালাগঞ্জ উপজেলা বিএনপির উপদেষ্টামন্ডলীর সদস্য মো: গোলাম রব্বানী ও উপজেলা বিএনপির সহসভাপতি আব্দুর রশিদের মধ্যে প্রকাশ্যে ভোটাভুটি হয়। এতে গোলাম রব্বানী পেয়েছেন ১১ ভোট ও আব্দুর রশিদ পেয়েছেন ০৬ ভোট। পরবর্তী সময়ে তাহার মনোনীত পছন্দের প্রার্থী পাস না করায় বিভিন্ন অজুহাতে কেন্দ্রের দোহাই দিয়ে তিনি তাহার নগ্ন গ্রুপিং এর বহি:প্রকাশ ঘটায়।
বালাগঞ্জ উপজেলা বিএনপির গত কাউন্সিলে বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত ৬টি ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক কাউন্সিলের ভোটার ছিলেন। উপজেলা সভাপতি পদে কামরুল হুদা জায়গীরদারকে কেহ সমর্থন করেন নাই। পরবর্তী সময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ইলিয়াস পন্থী তাহসিনা রুশদির লুনার অনুরোধে ও দয়ায় কামরুল হুদা জায়গীরদার সভাপতি নির্বাচিত হন। সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বালাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের নেত্রীবৃন্দের উপরে আক্রোশান্বিত হইয়া দলীয় কোনো কর্মসূচীতে অংশগ্রহণ করেন নাই ও কোনো কার্যক্রম করেন নাই। পরবর্তী সময়ে তিনি জেলার আহবায়ক নির্বাচিত হলে বালাগঞ্জের তৃণমূল নেতাকর্মীর উপর তিনি প্রতিশোধ পরায়ন হয়ে উঠেন এবং গত ২৯/০২/২০২০ইং তারিখে প্রকাশিত বালাগঞ্জ উপজেলা আহবায়ক কমিটিতে দলের ত্যাগী ও অবৈধ সরকারের বিভিন্ন মামলা হামলার আসামী সিনিয়র নেতৃবৃন্দকে বাদ দিয়ে উনার মনগড়া পছন্দসই ব্যক্তিবিশেষকে আহবায়ক কমিটিতে স্থান করে দেন। যারা দলীয় কোনো কর্মসূচীতে অংশগ্রহণ করেন নাই ও কোনো মামলার আসামীও নাই। কামরুল হুদা জায়গীরদার যাকে আহবায়ক নির্বাচিত করেছিলেন উনার বিরুদ্ধেও কোনো মামলা নেই। তিনি আওয়ামীলীগের সাথে আতাত করে ব্যবসা বাণিজ্য করছেন। জেলার আহবায়ক কামরুল হুদা জায়গীরদার বিশেষ এজেন্ডা বাস্তবায়নের জন্য দলের স্বার্থ জলাঞ্জলি দিয়ে তার মনগড়া কমিটি করেছেন।
ইতিমধ্যে সিলেট জেলার বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ গত ০৩ মার্চ ২০২০খ্রি. জেলা আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের অপসারণ দাবী করে সংবাদ সম্মেলন করেছেন। যা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে প্রকাশিত হয়েছে। অদক্ষ, অযোগ্য, নগ্ন গ্রুপিংয়ে সংশ্লিষ্ট সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের এহেন কার্যকলাপের বিরুদ্ধে ৬টি ইউনিয়নের তৃণমূল বিএনপির নেতৃবৃন্দ ফুসে উঠেছেন।
এসব অনিয়ম ও গ্রুপিংয়ের তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি এ ধরনের অদক্ষ, অযোগ্য, নগ্ন গ্রুপিংয়ে সংশ্লিষ্ট সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের অপসারণের মাধ্যমে দলের মধ্যে শৃংখলা ফিরিয়ে এনে সাংগঠনিক গতিশীলতা এনে একটি অর্থবহ বালাগঞ্জ উপজেলা আহবায়ক কমিটি গঠনকল্পে বালাগঞ্জ উপজেলায় একটি শক্তিশালী নেতৃত্ব প্রতিষ্ঠার মাধ্যমে দেশনেত্রীর মুক্তির আন্দোলন ও প্রিয় নেতা এম. ইলিয়াস আলীকে ফিরিয়ে পাওয়ার দাবীতে গণতান্ত্রিক আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশের ভবিষ্যৎ দেশনায়ক তারেক রহমান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় বিএনপি সিলেট বিভাগীয় নেতৃবৃন্দের কাছে আমরা উদাত্ত আহবান জানাইয়া গত ০৭ মার্চ শনিবার বিকালে বালাগঞ্জ পূর্ব বাজারে বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক মত বিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাবেক সাধারন সম্পাদক এম মুজিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন বিএনপিনেতা সুরুজ আলী মেম্বার, মো: মকবুল আলী মেম্বার, মো: হাজী রফিক মিয়া, আব্দুল বারী, এস এম কুতুব উদ্দিন, মির্জা আব্দুল বাছিত, শেখ জামাল আহমদ খলকু, মো: আজম আলী, মো: হারুন মিয়া মেম্বার, মো: হেলাল আহমেদ, এ কে আজাদ পনির, মামুনুর রশিদ সোহেল, মিজু আহমদ লুলু, আব্দুছ সালাম, তোফায়েল আহমেদ সোহেল, মাসুক মিয়া, মো: রেজাউল আহমদ, মুনিম আহমদ, হেলাল নির্ঝর, মকবুল মিয়া, শামিম আহমদ, মোমিনুল হক, ইকবাল হোসেন, হোসেন আহমদ, আমির উদ্দিন, আবুল হাসান, রায়হান আহমদ, মিজান আহমেদ, জাবেদ আহমদ, নোমান লস্কর।

পোস্ট/এস ডি/বা গ/

সর্বশেষ সংবাদ

Developed by:

.