সংবাদ শিরোনাম
করোনা: বিশ্ব কাঁপানো মার্কিন রণতরী থেকে বাঁচার আকুতি  » «   ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৪০ জন  » «   ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি, অফিস খুলবে ১২ এপ্রিল  » «   করোনা:সিলেটে নতুন করে ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে পুলিশের বিভিন্ন বাজারে প্রচারণা  » «   ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড়ো পরীক্ষা করোনা’  » «   যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৬৫ জনের মৃত্যু  » «   করোনা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে চাপ দিতে পারবেনা  » «   শৈশবে দেয়া বিসিজি টিকা বাঁচাবে করোনা থেকে!  » «   দিরাইয়ে রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ অজ্ঞাত এক ব্যক্তি উদ্ধার  » «   নগরীর খাসদবীরে মাসুকের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শুরু  » «   ওসমানীনগরে মানা হচ্ছে না নিরাপদ দূরত্ব: প্রশাসনের নিরব ভূমিকা  » «   করোনা:জগন্নাথপুরে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ সহকারী পুলিশ সুপারের  » «   জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা  » «   সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে কিশোরীর মৃত্যু: গ্রামের বাড়ী জালালপুরে দাফন সম্পন্ন  » «  

সৌদি আরবে তিন প্রিন্সের পর সিনিয়র সেনা কর্মকর্তাসহ অনেকে গ্রেফতার

সিলেটপোস্ট ডেস্ক ::সৌদি আরবে বাদশাহর ভাইসহ তিন প্রিন্সকে আটকের পর সিনিয়র কয়েকজন সেনা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ অনেককে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভ্যুত্থান ষড়যন্ত্রের পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে। আটক ও গ্রেফতারের নির্দেশদাতা হিসেবে যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে মনে করা হচ্ছে।—খবর আল-জাজিরার

মার্কিন মিডিয়া ওয়াল স্ট্রিট জার্নাল শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, অভ্যুত্থান ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে দেশটির সিনিয়র কয়েকজন সেনা কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তাসহ অনেককে গ্রেফতার করা হয়েছে। এর আগের দিন শুক্রবার বাদশাহ সালমান বিন আবদুল আজিজের ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজ, বাদশাহর ভাতিজা সাবেক প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ এবং তার ছোটো ভাই প্রিন্স নাওয়াফ বিন নায়েফকে আটকের খবর দেয় ওয়াল স্ট্রিট জার্নাল। তবে সৌদি সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

ওয়াশিংটন ডিসি ভিত্তিক আরব সেন্টারের নির্বাহী পরিচালক খলিল জাহসান বলেন, গুঞ্জন আছে যে সৌদি রাজপরিবারে সমালোচনাকে কেন্দ্র করে দ্বন্দ্ব চরমে। তবে এই সমালোচনার জন্যই কাউকে অপরাধী হিসেবে গ্রেফতার বা আটক করা হচ্ছে না। নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা মুখোশ পরে আটক ও গ্রেফতারকৃতদের বাসায় গিয়ে অভিযান পরিচালনা করছেন। সম্প্রতি ৮৪ বছর বয়সি বাদশাহ সালমানের স্বাস্থ্য নিয়ে সংকট তৈরি হয়েছে।

যদিও সৌদি প্রেস এজেন্সি একটি ছবি প্রকাশ করেছে যেখানে দেখানো হচ্ছে বাদশাহ সালমান ইউক্রেন এবং উরুগুয়েতে নিযুক্ত নতুন রাষ্ট্রদূতদের শপথ পাঠ করাচ্ছেন। বাদশাহ মারা গেলে ক্ষমতায় আসবেন তার ছেলে বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমান যিনি এমবিএস নামে পরিচিত। ধারণা, ক্ষমতায় যাওয়ার পথ পরিষ্কার করতেই যুবরাজের নির্দেশে এসব আটক ও গ্রেফতারের ঘটনা ঘটছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.