সংবাদ শিরোনাম
পাল্টে যাচ্ছে কোম্পানীগঞ্জ: করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে থানা পুকুরের মাছ  » «   নিরাপদে সবাইকে ঘরে ফিরিয়ে নিজে অসুস্থ  » «   জগন্নাথপুরে লন্ডনের প্রলোভনে বিয়ে, আন্ত:জেলা প্রতারক চক্রের ৩ নারী আশারকান্দি থেকে গ্রেফতার  » «   ওসমানীনগরে চেয়ারম্যান লটইয়ের বিরুদ্ধে কিশোরী ধর্ষণের চেষ্টার অভিযোগে: মামালা  » «   সিলেটে এই প্রথম করোনা ভাইরাস পজিটিভ রোগী সনাক্ত:বাসা লকডাউন  » «   নগরীর কাজী ইলিয়াস গলিতে প্রবাসী স্বামীকে ভিডিওকলে রেখেই লুবনার আত্মহত্যা  » «   নগরীর বিভিন্ন স্থানে টহল সেনাবাহিনীর:সিলেটে হোম কোয়ারেন্টাইনে কেউ নেই  » «   পবিত্র শবে বরাতে নিজ বাড়িতে নামাজ দোয়া ও ইবাদত করার অনুরোধ  » «   জগন্নাথপুরে সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ত্রান বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারী চাল বিক্রির অভিযোগে এক ডিলার গ্রেফতার  » «   ওসমানীনগরে হিন্দুদের ত্রাণ দিতে বিএনপি নেতার বাধা! ভিডিও ভাইরাল  » «   করোনা:সিলেটে নতুন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই! পিসিআর চালু সোমবার  » «   করোনা মোকাবিলায় ১৬০ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক  » «   যুক্তরাষ্ট্রে করোনার ভয়াল থাবা, একদিনে ১৪৮০ জনের মৃত্যু  » «   করোনা: বড়লেখায় অকারণে বের হওয়ায় ৫ জনকে জরিমানা  » «  

বালাগঞ্জে মাদ্রাসায় সুপার নিয়োগে অনিয়ম শিক্ষার্থীদের বিক্ষোভ-এলাকায় উত্তেজনা

শিপন আহমদ,ওসমানীনগর ::সিলেটের বালাগঞ্জের মুসলিমাবাদ ইসলামিয়া হাফিজিয়া আলিম মাদ্রাসায় সুপার নিয়োগ পরীক্ষায় অনিয়ম, দূর্নীতির অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে গত দুইদিন ধরে এলাকায় উত্তজনা বিরাজ করছে। শনিবার সকালে মাদ্রাসার শিক্ষার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ার বিপক্ষে বিক্ষোভ মিছিল করে মাদ্রাসার সহকারী সুপার মাওলানা আব্দুস সোবহান ও জুনিয়র শিক্ষক সাইফুল ইসলামের অপসারন দাবী এবং নিয়োগ প্রক্রিয়া বাতিল করে সচ্ছভাবে পুন:নিয়োগের দাবী জানিয়েছে। পরিস্থিতি উত্তপ্ত হওয়ার খবর পেয়ে বালাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গত ১৩ মার্চ শুক্রবার মাদ্রাসাটির সুপার পদে নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৪ জন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহন করেন। স্থানীয় জনপ্রতিনিধি মির্জা আবু নাসের এম রাহেল জানান,শুক্রবার অনুষ্টিত মাদ্রাসার সুপার নিয়োগ নিয়ে মাদ্রাসার শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে সেখানে উপস্থিত হয়ে তাদের দাবী দাওয়া শুনা হবে বলে আশ্বস্থ করে পরিস্থিতি স্বাভাবিক করি। পরিক্ষার্থী মাওলানা সৈয়দ বদরুল আলম বলেন,মাদ্রাসার শিক্ষক সাইফুল ইসলাম এবং সহঃসুপার আমাকে নিয়োগ পাইয়ে দেয়ার জন্য তিন লক্ষ টাকা দাবী করেন। আমি টাকা দিতে অসম্মতি জানিয়েও শুক্রবার অনুষ্টিত পরিক্ষায় অংশগ্রহন করি। আমার পরিক্ষা ভালো হলেও আমাকে নিয়োগ বোর্ড থেকে কোন কিছু না জানিয়ে উনারা তড়িঘড়ি করে গাড়িতে উঠে চলে যান। আমি জানিনা আমাকে নিয়োগদানের সুপারিশ হবে কিনা। অপর প্রার্থী মাওলানা আব্দুল হান্নান জানান,পরিক্ষায় তিনি প্রথম হয়েছেন। তবুও তাকে নিয়োগের বিষয়ে কোন ফলাফল জানানো হয়নি,পরবর্তিতে মাদ্রাসার বর্তমান সহঃসুপারকে ফোন দিলে তিনি জানান, আমি দ্বিতীয় হয়েছি। অথচ নিয়োগ কমিটি ফলাফলই ঘোষনা করেনি। অপর প্রার্থী মাওলানা লুৎফুর রহমান সিরাজী বলেন, পরিক্ষা দিয়েছি ফলাফলের অপেক্ষায় আছি। নিয়োগের সচ্ছতা নিয়ে আমি সন্দিহান।
নিয়োগ র্বোডের সুপারিশপ্রাপ্ত মাওলানা মো.আব্দুল মুমিত জানান,নিয়মতান্ত্রিকভাবেই পরিক্ষা সব প্রার্থী থেকে বেশি মার্ক পেয়ে র্বোডের সুপারিশপ্রাপ্ত হয়েছি। তবে নিয়োগ প্রক্রিয়ায় আর্থিক লেনদেনের কথা অস্বীকার করেন তিনি। বালাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন,ওই মাদ্রাসার নিয়োগ পরিক্ষাটি শতভাগ সচ্ছ হয়েছে। এখানে চুল পরিমান অনিয়ম হয়নি। নিয়োগ বোর্ডের নিয়মানুসারে প্রার্থীদের মধ্যে যে সব চেয়ে বেশি নম্বর পেয়েছে তাকেই সুপারিশ করা হয়েছে। এখন মাদ্রাসা পরিচালানা কমিটি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহন করবেন।

পোস্ট/এস

সর্বশেষ সংবাদ

Developed by:

.