সংবাদ শিরোনাম
কানাডায় করোনায় আক্রান্ত হয়ে বড়লেখার মুক্তিযোদ্ধার মৃত্যু  » «   করোনা: ইতালির চেয়ে ভয়ঙ্কর অবস্থা হবে বাংলাদেশে-বিশেষজ্ঞরা  » «   পাল্টে যাচ্ছে কোম্পানীগঞ্জ: করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে থানা পুকুরের মাছ  » «   নিরাপদে সবাইকে ঘরে ফিরিয়ে নিজে অসুস্থ  » «   জগন্নাথপুরে লন্ডনের প্রলোভনে বিয়ে, আন্ত:জেলা প্রতারক চক্রের ৩ নারী আশারকান্দি থেকে গ্রেফতার  » «   ওসমানীনগরে চেয়ারম্যান লটইয়ের বিরুদ্ধে কিশোরী ধর্ষণের চেষ্টার অভিযোগে: মামালা  » «   সিলেটে এই প্রথম করোনা ভাইরাস পজিটিভ রোগী সনাক্ত:বাসা লকডাউন  » «   নগরীর কাজী ইলিয়াস গলিতে প্রবাসী স্বামীকে ভিডিওকলে রেখেই লুবনার আত্মহত্যা  » «   নগরীর বিভিন্ন স্থানে টহল সেনাবাহিনীর:সিলেটে হোম কোয়ারেন্টাইনে কেউ নেই  » «   পবিত্র শবে বরাতে নিজ বাড়িতে নামাজ দোয়া ও ইবাদত করার অনুরোধ  » «   জগন্নাথপুরে সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ত্রান বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারী চাল বিক্রির অভিযোগে এক ডিলার গ্রেফতার  » «   ওসমানীনগরে হিন্দুদের ত্রাণ দিতে বিএনপি নেতার বাধা! ভিডিও ভাইরাল  » «   করোনা:সিলেটে নতুন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই! পিসিআর চালু সোমবার  » «   করোনা মোকাবিলায় ১৬০ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক  » «  

কানাইঘাটে ইউএনও’র শিক্ষা উপকরণ বিতরণ

কানাইঘাট প্রতিনিধি::কানাইঘাটে অসহায় এক মেধাবী শিক্ষার্থীর হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান। বৃহস্পতিবার বিকাল ৩ টায় তার কার্যালয় থেকে শিক্ষা উপকরণ গ্রহণ করেন দরিদ্র এ মেধাবী শিক্ষার্থী। জানা যায় কানাইঘাট রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী এ শিক্ষার্থী এক দরিদ্র পরিবারের মেয়ে। যার ক্লাশ রোল ০১। বই এবং বিদ্যালয়ের নির্ধারিত পোষাকের অভাবে তার লেখাপড়া প্রায় বন্ধের পথে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান তার বিভিন্ন প্রশিক্ষণের যাতায়াতের টাকা হতে দরিদ্র ঐ মেধাবী শিক্ষার্থীর যাবতীয় সকল বই ও বিদ্যালয়ের নির্ধারিত পোষকের ব্যবস্থা করেন। পরে বৃহস্পতিবার ঐ মেধাবী শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে এসব শিক্ষা উপকরণ গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি’র চেয়ারম্যান আব্দুল মান্নান সহ মেধাবী ঐ শিক্ষার্থীর “মা”। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান মেধাবী ঐ শিক্ষার্থীর মাকে বিভিন্ন উপদেশ দিয়ে বলেন কোন অবস্থায় যেন ঐ মেধাবী শিক্ষার্থীকে বাল্য বিয়ে না দেওয়া হয়। এতে ঐ শিক্ষার্থীর লেখাপড়ার জন্য তার সহযোগীতা অব্যাহত থাকবে। এদিকে শিক্ষা উপকরণ পেয়ে দরিদ্র ঐ শিক্ষার্থী জানায় বই এবং স্কুল ড্রেসের অভাবে তার লেখাপড়া প্রায় বন্ধ রয়েছে। এসব শিক্ষা উপকরণ পেয়ে সে অনেক খুশি হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম জানান এটা কেবল মাত্র মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ প্রদান। যাতে দেশের ঐসব দরিদ্র মেধাবী শিক্ষার্থীরা ঝড়ে না পড়ে। তাদের প্রতি খেয়াল রাখার জন্য তিনি সমাজের সকলের প্রতি আহবান জানান। উল্লেখ্য এর পূর্বেও তিনি বেশ কয়েকজন দরিদ্র শিক্ষার্থীর হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়েছেন।

কানাইঘাট প্রেসক্লাবে “উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ”র সভাপতি’র মতবিনিময়
কানাইঘাট প্রতিনিধিঃ
ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের সাংবাদিকদের আমন্ত্রনে মতবিনিময় করেছেন মধ্যপ্রাচ্যের সৌদী আরবে গঠিত কানাইঘাট উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি ওয়েছ আহমদ। বৃহস্পতিবার বিকাল ৩ টায় কানাইঘাট প্রেসক্লাবের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহাজাহান সেলিম বুলবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি ওয়েছ আহমদ। এ সময় ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শাহীন আহমদ, ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, কার্যকরী পরিষদের সদস্য সুজন চন্দ্র অনুপ, সাংবাদিক জয়নাল আজাদ ও মাহফুজ সিদ্দিকী উপস্থিত ছিলেন। এসময় প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহাজাহান সেলিম বুলবুল প্রেসক্লাবের র্নিমাণাধীন ভবনের নানা বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। তার বক্তব্যের জবাবে প্রধান অতিথি ওয়েছ আহমদ প্রেসক্লাবের সকল সদস্যদের সাহসিকতার প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন এটার নামই কাজ। কারন হিসাবে তিনি স্থানীয় সাংবাদিকদের প্রশংসা করে বলেন যেখানে প্রায় ১ কোটি ১৫ লক্ষ টাকা ভবনের ব্যায় ধরা হয়েছে সেখানে স্থানীয় সাংবাদিকরা মাত্র আড়াই লক্ষ টাকার পুজি নিয়ে কাজ শুরু করেছেন এটি সত্যি সাহসিকতা পরিচয়। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন অচিরেই সমাজের সকলের সহযোগীতায় সার্বজনীন এ ক্লাবের ভবনের কাজ সমাপ্ত হবে। এবং দ্রুত ভবন নির্মাণের জন্য উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ সহ তিনি তার ব্যক্তিগত তহবিল হতে আর্থিক অনুদানের আশ^াস প্রদান করেন। এর পূর্বে মতবিনিময়ের শুরুতেই প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রবাসী ওয়েছ আহমদকে ফুল দিয়ে বরণ করে নেন।

পোস্ট/এ আই/কে ঘ

সর্বশেষ সংবাদ

Developed by:

.