সংবাদ শিরোনাম
৩২ মাস পর জেগে উঠলেন ফুটবলার নূরী  » «   ছেলের কাছে হেরে গেলেন মাশরাফী  » «   দেশে করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি  » «   হোম কোয়ারেন্টাইনে যেভাবে কাটছে খালেদা জিয়ার সময়  » «   করোনা কেড়ে নিলো আরেক বাংলাদেশির প্রাণ  » «   সতর্কতামূলক নিশ্চিতে প্রশাসনকে সহায়তা দিতে সিলেটে মাঠে নেমেছে সেনাবাহিনীর ১৫টি দল  » «   জৈন্তাপুরে ইউপি সদস্য সহ ৬ জন আটক  » «   করোনা: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২৭ হাজার ছাড়ালো  » «   ইতালিতে একদিনে রেকর্ড ৯৬৯ জনের মৃত্যু  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৬৯ জনের মৃত্যু  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে থানা পুলিশের টহল জোরদার  » «   জগন্নাথপুরে করোনা ভাইরাস আতংকে স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত  » «   ভাটিবাংলা এলপিএস ফাউন্ডেশন  কর্তৃক  শ্রমজীবি মানুষের মধ্যে সাবান ও মাস্ক বিতরণ   » «   গোলাপগঞ্জে কোদাল ও দা দিয়ে কুপিয়ে বাবাকে হত্যা করলো নিজ ছেলে  » «   সিলেটে নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ও ফার্মেসি ব্যতীত সকল দোকানপাট বন্ধ:রাস্তা ফাঁকা  » «  

করোনা সন্দেহে জগন্নাথপুরের লন্ডন ফেরত নারীর মৃত্যু: সিলেটে দাপন

জগন্নাথপুর প্রতিনিধি::সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের পাটলি (সাতহাল) গ্রামের ছোবাবুর রহমানের স্ত্রী লন্ডন ফেরত নারী (৬১) সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা ভাইরাস সাসপেক্ট (সন্দেহে) মারা গেছেন। প্রশাসনিক যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তার লাশ সিলেটের মানিক পীর টিলায় দাফন করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, ৪ মার্চ স্বামীর সঙ্গে ওই নারী গ্রামের বাড়িতে আসেন। কয়েকদিন বাড়িতে থেকে তারা সিলেট শামীমাবাদ আবাসিক এলাকার বাসায় চলে যান। সেখান থেকে ২০ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন। শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ওই নারীর মৃত্যুর খবর শুনে তাঁর স্বজনরা বাড়িতে একটি গরু জবাই করে শিরনী ও কবর খোঁড়ার আয়োজন করে। খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত ও অতিরিক্ত পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল মাহমুদুল হাসান চৌধুরী গতকাল রোববার বাড়ি পরিদর্শন করে বাড়ি থেকে কাউকে বের না হওয়ার অনুরোধ করেন। এসময় বাড়িতে উপস্থিত আত্মীয়-স্বজনকে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন এ পাঠান। কোয়ারেন্টিনের শর্ত ভঙ্গ করলে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯, ২৭০, ২৭১ ধারা কঠোরভাবে প্রয়োগের বিষয়টি মৃত্যু হওয়া মহিলার আত্মীয় স্বজনকে সতর্ক করা হয়।
এ ব্যাপারে পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক জানান , আইসোলেশনে থাকা নারীর মৃত্যুর পর লাশ গ্রামে এনে দাফন করার মাইকিং শুনে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই আমাকে আতঙ্কের কথা জানান। আমি বিষয়টি প্রশাসন কে অবহিত করি। তিনি বলেন, পরে প্রশাসনিক হস্তক্ষেপে তা বন্ধ হয়। আতঙ্কিত লোকজন বাড়িটি লকডাউন করার দাবি জানাচ্ছে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত জানান, আমরা ওই নারীর বাড়িতে গিয়ে তাদের স্বজনদের কে আগামী ১৪ দিন বাড়ি থেকে বের না হয়ে সর্তকতার সহিত চলাচল করতে বলছি।
প্রসঙ্গত গত ৪ মার্চ স্বামীর সঙ্গে যুক্তরাজ্যর ম্যানচেষ্টার শহর থেকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের সাতহাল গ্রামের বেড়াতে আসেন তিনি। গ্রামের বাড়িতে কিছু দিন থাকার পর সিলেট শামিমাবাদের বাসায় যান। ২০ মার্চ ওই নারী জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সিলেট সদর হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ৬১ বছর বয়সী ওই নারী ভোররাতে মারা যান।

সর্বশেষ সংবাদ

Developed by:

.