সংবাদ শিরোনাম
হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে তৃণমূল যুবদলকে শক্তিশালী করতে হবে: শহীদ উল্লাহ  » «   আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা:হাটহাজারীতে তাণ্ডবের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি  » «   সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভাচুর্য়াল  কুইজ প্রতিযোগিতার পঞ্চম বিজয়ী তিথি  » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক  » «   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই  » «   ৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট  » «   ৪ লাখ ভারতীয় রুপিসহ বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আটক  » «   ৩০ বছরের বেশি সময় ধরে হাটহাজারী মাদরাসার মুহতামিম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী  » «   সিঙ্গাপুরে বাংলাদেশিসহ অভিবাসী শ্রমিকদের বন্দিদশা, নির্মমতা  » «   জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «  

বাংলাদেশের ইতিহাসে প্রথম বারের মতো শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন কর্মসূচি বাতিল

সিলেটপোস্ট ডেস্ক ::ছিল না লাখো মানুষের ঢল, ফুলের স্তূপ। শিশু থেকে বৃদ্ধ কাউকে ব্যানার হাতে দাঁড়িয়েও থাকতে দেখা যায়নি। অনেকটা সুনসান নীরবতা। ফাঁকা। এ এক অচেনা পরিবেশ। ভিন্ন আবহ। গতকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এমন পরিবেশই ছিল সাভার স্মৃতিসৌধ এলাকায়। প্রতি বছর এই দিনে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া বীর শহীদদের প্রতি ফুল দিয়ে লাখো মানুষ শ্রদ্ধা নিবেদন করে।

ফাঁকা স্মৃতিসৌধ: এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গতকাল স্মৃতিসৌধে আসেনি কেউ। করোনা সতর্কতার কারণে ফুল ও ব্যানার হাতে ছিল না লাখো জনতার ঢল। একেবারে ফাঁকা ছিল সাভার জাতীয় স্মৃতিসৌধ। রাষ্ট্রীয় সকল আনুষ্ঠানিকতা সরকারিভাবে স্থগিত করা হয়েছে আগেই। তবে স্বাধীনতা দিবস উপলক্ষে গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে ধোয়া মোছা ও রংতুলিসহ সকল কার্যক্রম করা হয়েছিল। কিন্তু করোনার কারণে লোক সমাগম নিষেধ থাকায় স্মৃতিসৌধে কোন নেতাকর্মী বা কোন সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসেনি। প্রতি বছর স্বাধীনতা দিবসে রাষ্টী্রয় আনুষ্ঠানিকতা শুরু হতো সাভার জাতীয় স্মৃতিসৌধে। দিবসটি উপলক্ষে সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতেন স্মৃতিসৌধে। এরপরই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ঢল নামতো সাধারণ মানুষের। এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকালে সাভার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় সঙ্গীত এর মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময় তিনি বলেন, করোনা ভাইরাস রোধে বর্তমান সরকার নানা পদক্ষেপ নিয়েছে। দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না। ইতিমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সকল অসহায় ও দুস্থদের মাঝে চালসহ নগদ টাকা বিতরণ করা হচ্ছে। পরে প্রতিমন্ত্রী করোনা ভাইরাস রোধে সাভারের থানা বাসস্ট্যান্ড এলাকায় পানি দিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন। মন্ত্রীর সঙ্গে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, সাভার মডেল থানার ওসি এ এফ এম সায়েদসহ আরো অনেকে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.