সংবাদ শিরোনাম
সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «  

অন্তঃসত্ত্বাকে কাঁধে করে ৭ কি:মি: বয়ে নিয়ে গেলেন স্বাস্থ্যকর্মীরা

সিলেটপোস্ট ডেস্ক ::হাঠাৎ করেই প্রসব বেদনা ওঠে এক মহিলার। কিন্তু করোনায় পুরো দেশ লকডাউন থাকায় সেই মুহূর্তে কোন গাড়ির ব্যবস্থা করা সম্ভব ছিল না। তাই এক প্রকার কাঁধে করেই অন্তঃসত্ত্বা এক মহিলাকে সাত কিলোমিটার দূরের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্যকর্মীরা। ঘটনাটি ঘটেছে ভারতের তেলাঙ্গানার পুসুগুডেম গ্রামে।

রবিবার সংবাদ সংস্থা এএনআই টুইটারে দু’টি ছবি পোস্ট করে জানিয়েছে। ছবি দু’টি পোস্ট হওয়ার পরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেই সঙ্গে নেটিজেনরা ওই স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রশংসা করেছেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার হঠাৎই প্রসব বেদনা ওঠে ওই মহিলার। তখন তিনি গ্রামের জঙ্গলের দিকে যাচ্ছিলেন কোনও কাজে। গর্ভবতী মহিলার প্রসব বেদনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান স্থানীয় স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ির কর্মীরা। কিন্তু তাকে সেখান থেকে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য কোনও গাড়ি নেই। শেষ পর্যন্ত স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীরা ঠিক করেন একটি বড় বাঁশে দোলা বেঁধে স্ট্রেচার বানিয়ে ওই মহিলাকে বসিয়ে নিয়ে যাওয়া হবে স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু সেই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেও গ্রাম থেকে সাত কিলোমিটার দূরে ভদ্রদ্রি কোথাগুডেমের মুলাকালাপল্লিতে। শেষপর্যন্ত ওই স্ট্রেচারে মহিলাকে নিয়ে তারা যাত্রা শুরু করেন।

রবিবার সংবাদ সংস্থা এএনআই টুইটারে দু’টি ছবি পোস্ট করে জানিয়েছে। ছবিতেই দেখা যাচ্ছে, স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীদের সঙ্গে আরও কয়েক জন স্থানীয় মানুষ কাঁধ মিলিয়েছেন মহিলাকে নিয়ে যাওয়ার জন্য। আর অন্য ছবিটিতে দেখা যাচ্ছে, ওই মহিলা এক শিশুকে নিয়ে শুয়ে রয়েছেন। মহিলার পুত্র সন্তান হয়েছে বলে জানিয়েছে এএনআই।

সর্বশেষ সংবাদ

Developed by:

.