সংবাদ শিরোনাম
র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা আক্রান্ত  » «   করোনায় আক্রান্ত ছয় হাজার পুলিশ, মৃত্যু ১৯  » «   ভারতে ফের একদিনে রেকর্ড ৯,৯৭১ আক্রান্ত  » «   সিলেটে নতুন করোনায় আক্রান্ত আরো ৪ চিকিৎসক  » «   বালাগঞ্জে বজ্রপাতে নবম শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু  » «   ধেয়ে আসছে তিন দৈত্যাকার গ্রহাণু  » «   অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনা আক্রান্ত  » «   লকডাউনে হেয়ার কাট, জরিমানা দিতে হল নয় লাখ টাকা!  » «   নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা  » «   ট্রাম্পকে হারাতে নির্বাচনী লড়াইয়ে মনোনয়ন পেলেন বাইডেন  » «   মার্কিন তরুণীকে পাকিস্তানি মন্ত্রীর ধর্ষণ, হাত তোলেন প্রধানমন্ত্রী  » «   যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে দ্বিতীয় বিশেষ ফ্লাইট  » «   অসুস্থ মাকে হাসপাতালের গেটে ফেলে ছেলে উধাও  » «   নাসিমের অবস্থা সংকটাপন্ন, মেডিকেল বোর্ড গঠন  » «   রবিবার থেকে নতুন নিয়মে লকডাউন  » «  

জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা

জগন্নাথপুর প্রতিনিধি::করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সুনামগঞ্জের জগন্নাথপুরের উপজেলা প্রশাসন ও বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক মাইকিং ও জীবাণূনাশক স্প্রে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের অনুরোধ জানানো হয়েছে।
মঙ্গলবার উপজেলার রানীগঞ্জ বাজার ও শিবগঞ্জ বাজারে সচেতনামূলক মাইকিং, জীবাণুনাশক স্প্রে এবং দোকানের মাল ক্রয় করার সময় সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে অনুরোধ জানানো হয় ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। রানীগঞ্জ বাজারের বিভিন্ন দোকানে দ্রব্যমূল্যের সাইনবোর্ড চেক করা হয়। পেয়াঁজ সহ বিভিন্ন পন্যের দামের খোঁজ খবর নেওয়া হয়। জগন্নাথপুর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা ও উপজেলার নিবার্হী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাতের নেতৃত্বে লেফটেন্যান্ট মেহেদীর নেতৃত্বে একপ্লাটুন সেনাসদস্যরা প্রশাসনকে সহযোগিতা করেন। এ সময় রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের সদস্য ইছরাক আলী, সাংবাদিক গোলাম সারোয়ার সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে শিবগঞ্জ বাজারে দোকানের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করায় বাজারের একজন চাল ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক দুই হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও জগন্নাথপুর পৌরসভার ইকড়ছই এলাকায় সম্প্রতি লন্ডন ফেরত ২ ব্যক্তির হোমকোয়ারেন্টিন নিশ্চিত করা হয়।
জগন্নাথপুর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা ও উপজেলার নিবার্হী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বাজারের ব্যবসায়ী উদ্যোশ্যে করে বলেন, গোল বৃত্তির মধ্যে দাঁড়াবেন একজন আরেক জনের গা ঘেঁষে দাঁড়াবেন না। প্রত্যেক দোকানের সামনে সাবান পানির ব্যবস্থার করবেন যাতে ক্রেতারা হাত ধুয়ে মালামাল ক্রয় করতে পারে। ব্যবসায়ীরা মাস্ক ও গ্লাভস ব্যবহার করবেন। একই মাস্ক ও গ্লাভস বারবার ব্যবহার করবেনা না সেটা থেকেও জীবাণু ছড়াতে পারে। বেশি মানুষ জমায়েত করবেন না। সকলে সরকারী নির্দেশনা মেনে চলি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.