সংবাদ শিরোনাম
র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা আক্রান্ত  » «   করোনায় আক্রান্ত ছয় হাজার পুলিশ, মৃত্যু ১৯  » «   ভারতে ফের একদিনে রেকর্ড ৯,৯৭১ আক্রান্ত  » «   সিলেটে নতুন করোনায় আক্রান্ত আরো ৪ চিকিৎসক  » «   বালাগঞ্জে বজ্রপাতে নবম শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু  » «   ধেয়ে আসছে তিন দৈত্যাকার গ্রহাণু  » «   অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনা আক্রান্ত  » «   লকডাউনে হেয়ার কাট, জরিমানা দিতে হল নয় লাখ টাকা!  » «   নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা  » «   ট্রাম্পকে হারাতে নির্বাচনী লড়াইয়ে মনোনয়ন পেলেন বাইডেন  » «   মার্কিন তরুণীকে পাকিস্তানি মন্ত্রীর ধর্ষণ, হাত তোলেন প্রধানমন্ত্রী  » «   যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে দ্বিতীয় বিশেষ ফ্লাইট  » «   অসুস্থ মাকে হাসপাতালের গেটে ফেলে ছেলে উধাও  » «   নাসিমের অবস্থা সংকটাপন্ন, মেডিকেল বোর্ড গঠন  » «   রবিবার থেকে নতুন নিয়মে লকডাউন  » «  

সিলেটে করোনা পরিক্ষা:৯৪ জনের কারো শরীরেই করোনা ভাইরাস নেই

সিলেটপোস্ট ডেস্ক ::সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে (পরীক্ষাগার) প্রথম দিনের ৯৪ টি করোনাভাইরাস পরীক্ষার রিপোর্টই নেগেটিভ এসেছে। অর্থাৎ এই ৯৪ জনের কারো শরীরেই করোনা ভাইরাস নেই।

বুধবার (০৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও সিলেটে করোনাভাইরাস (কোভিড-১৯) সনাক্তকরণ কমিটির চেয়ারম্যান ডা. মো. ময়নুল হক।

তিনি জানান, মঙ্গলবার সিলেট বিভাগের ৪টি জেলা থেকে ১১৬টি নমুনা পরীক্ষার জন্য আসে ওসমানীর ল্যাবে। তন্মধ্যে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় সবক’টির ফলাফল নেগেটিভ এসেছে। এছাড়া আজ বুধবার (০৮ এপ্রিল) সকাল থেকে ল্যাবে আরো ৭৩টি নমুনা পরীক্ষার কাজ শুরু হয়েছে।

জানা গেছে, ওসমানী মেডিকেল কলেজের দ্বিতীয় তলার অণুজীববিজ্ঞান (মাইক্রোবায়োলজি ও ভাইরোলজি) বিভাগে স্থাপিত ল্যাবে চলছে পরীক্ষার কাজ।

এর আগে মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ও ভাইরোলোজি বিভাগে স্থাপিত করোনা ভাইরাস পরীক্ষার বিশেষায়িত পলিমার্স চেইন রিঅ্যাকশান (পিসিআর) ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা শুরু হয়।

এ ল্যাবে প্রতিদিন প্রায় দু’শো নমুনা পরীক্ষা করা যাবে। সেক্ষেত্রে দু’দফায় প্রতিদিন ৯৪ ও ৯৬টি নমুনা পরীক্ষা করা হবে। যেখানে সময় লাগবে ৪ ঘন্টা। নমুনা পরীক্ষা জন্য বিশেষায়িত ল্যাবে চারজন অধ্যাপকের সমন্বয়ে ৩১ জন টেকনোলজিস্ট কাজ করছেন। নমুনা পরীক্ষার পর সরকারী নির্দেশনা অনুযায়ী ফলাফল ঢাকা আইইডিসিআরে পাঠানো হবে। আইইডিসিআর তা প্রকাশ করবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.