সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «   দিরাইয়ে ৩শ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ প্রণোদনা প্রদান  » «   আজ থেকে সিলেটে বাসসহ গণপরিবহন চলাচল শুরু  » «   সিলেটে এবার ঘরে উল্লাস কৃতী শিক্ষার্থীদের:পাসের হার ৭৮.৭৯ জিপিএ-৫ পেয়েছে ৪২৬৩ জন  » «   স্বাস্থ্যবিধি মেনে সিলেটে শুরু হয়েছে ট্রেন চলাচল  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত:মোট আক্রান্তের সংখ্যা ৪  » «   বাঁচা মরা তো আল্লাহর হাতে:আমার স্ত্রীর অবস্থা খুবই খারাপ-মানবতার ফেরিওয়ালা মাকসুদুল  » «   এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ  » «   কোমা থেকে জাগলেন করোনায় আক্রান্ত ব্রিটিশ পাইলট  » «   করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তির আহ্বান প্রধানমন্ত্রীর  » «   লিবিয়ায় নিহতদের মরদেহ বাংলাদেশে আনা যাবে না  » «   জগন্নাথপুরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল  » «   সুনামগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলা আহত ২-থানায় অভিযোগ  » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত হয়েছেন এক নারী চিকিৎসক  » «  

মক্কা-মদিনার দুই পবিত্র মসজিদে তারাবির অনুমতি, ইতিকাফ স্থগিত

সিলেটপোস্ট ডেস্ক::সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর মসজিদুল হারাম এবং মদিনার মসজিদে নববীতে তারাবির নামাজের অনুমতি দিয়েছে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। মঙ্গলবার সৌদি বাদশাহ এই আদেশ দেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর।

বুধবার মসজিদুল হারামের প্রধান ইমাম ও হারামাইন শরীফাইনের প্রেসিডেন্সির প্রধান শায়েখ আবদুর রহমান আস সুদাইস এক টুইট বার্তায় বলেন, সৌদি কর্তৃপক্ষ দুটি পবিত্র মসজিদে তারাবি এবং তাহাজ্জুদের নামাজ বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে তবে এতে মুসল্লিরা অংশ নিতে পারবেন না। পাশাপাশি রমজানের শেষ ১০ দিন মুসল্লিরা এই দুই মসজিদে ইতিকাফে অংশ নিতে পারবেন না বলেও জানান আবদুর রহমান আস সুদাইস।

সৌদিভিত্তিক সংবাদ মাধ্যম ওকাজকে আল সুদাইস বলেন, মসজিদে যারা কাজ করেন এবং মসজিদ দেখভালের দায়িত্বে যেসব কর্মকর্তারা রয়েছেন তারা এই তারাবি নামাজে অংশ নিতে পারবেন।

এর আগে সৌদি আরবের গ্র্যান্ড মুফতে আব্দুলআজিজ আল-শেখ সৌদি আরবের নাগরিকদের তারাবি এবং ঈদের নামাজ ঘরে পড়ার আহ্বান জানান।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ১৮ মার্চ থেকে সৌদি আরবে মসজিদে জামাতে নামাজ বন্ধ রয়েছে। ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৭৭২ জন। মারা গেছেন ১১৪ জন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.