সংবাদ শিরোনাম
ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «   স্টেশনেই মরে পড়ে আছে মা, জাগাতে চেষ্টা করছে শিশু!  » «   করোনা মোকাবিলায় সফল হিসেবে বিবেচিত হচ্ছে নিউজিল্যান্ড  » «   করোনা: দেশে একদিনে মৃত্যু ২২, নতুন শনাক্ত ১৫৪১  » «   স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে  » «   ঈদের ছুটি নিলেন না আনোয়ারা খান হাসপাতালের ডাক্তার ও নার্সরা  » «   বাড়ছে না সাধারণ ছুটি, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস  » «   খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না  » «   ‘বিএনপি রাজনৈতিক আইসোলেশনে রয়েছে’  » «   রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড:করোনাভাইরাস আক্রান্ত পাঁচ রোগীর মৃত্যু  » «   সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা:এক দিনে ৪২ জন শনাক্ত  » «   জাফলংয়ে বাড়ছে পানি, বাঁধ রক্ষার আকুতি  » «   জগন্নাথপুরে নারায়নগঞ্জ ফেরত ৭ জন কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে মাছ শিকার উৎসব  » «  

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২ লাখ ৯২৪৪, আক্রান্ত ৩০ লাখ ২৯৭৪৬

সিলেটপোস্ট ডেস্ক::মহামারী করোনায় বিশ্বব্যাপী ৩০ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এ ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন বিশ্বের ২ লাখের বেশি মানুষ। রোববার রাতে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসের পরিসংখ্যানে এ তথ্য জানা যায়।

ওয়েবাসাইটির দেয়া তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার রাত ১১:৪৫ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ২৯ হাজার ৭৪৬ জন। আর এ ভাইরাসটিতে এ পর্যন্ত ২ লাখ ৯ হাজার ২৪৪ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯লাখ ৩৩৪ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপ। যুক্তরাষ্ট্রে এ ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৯৫ হাজার ২৮৮ জন। আর এতে সংক্রমিত হয়ে দেশটিতে মারা গেছে ৫৬ হাজার ১৩৯ জন।

এরপরই মৃতের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এ পর্যন্ত ২৬ হাজার ৯৭৭ জন মারা গেছে। তৃতীয় অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে মৃতের সংখ্যা ২৩ হাজার ৫২১। চতুর্থ অবস্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে প্রায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা ২২ হাজার ৮৫৬।

মৃতের দিক দিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে ২০ হাজার ৭৩২ জন এ ভাইরাসটির সংক্রমণে প্রাণ হারিয়েছেন। সূত্র : ওয়ার্ল্ডোমিটারস

সর্বশেষ সংবাদ

Developed by:

.