সংবাদ শিরোনাম
ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «   স্টেশনেই মরে পড়ে আছে মা, জাগাতে চেষ্টা করছে শিশু!  » «   করোনা মোকাবিলায় সফল হিসেবে বিবেচিত হচ্ছে নিউজিল্যান্ড  » «   করোনা: দেশে একদিনে মৃত্যু ২২, নতুন শনাক্ত ১৫৪১  » «   স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে  » «   ঈদের ছুটি নিলেন না আনোয়ারা খান হাসপাতালের ডাক্তার ও নার্সরা  » «   বাড়ছে না সাধারণ ছুটি, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস  » «   খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না  » «   ‘বিএনপি রাজনৈতিক আইসোলেশনে রয়েছে’  » «   রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড:করোনাভাইরাস আক্রান্ত পাঁচ রোগীর মৃত্যু  » «   সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা:এক দিনে ৪২ জন শনাক্ত  » «   জাফলংয়ে বাড়ছে পানি, বাঁধ রক্ষার আকুতি  » «   জগন্নাথপুরে নারায়নগঞ্জ ফেরত ৭ জন কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে মাছ শিকার উৎসব  » «  

সুনামগঞ্জে কৃষি কর্মকতার্দের সরেজমিনে নিবিড় তদারকির জন্য পিপিই মাস্ক ও হেন্ডক্লোজ প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জ সদর উপজেলায় কৃষকদের বোরো ধান ঘরে তোলার জন্য কৃষকদের পরামর্শ প্রদান এবং তদারকির জন্য মাঠ পর্যায়ে উপ সহকারী কৃষি কর্মকতার্দের সরেজমিনে নিবিড় তদারকি পিপিই মাস্ক ও হেন্ডক্লোজ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদের হলরুমে সদর উপজেলা কৃষি কর্মকতার্ মোঃ সালাউদ্দিন টিপুর হাতে এ সুরক্ষা সামগ্রী তুলে দেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল,সদর উপজেলা নিবার্হী অফিসার ইয়াসমিন নাহার রুমা, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন ও সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলুসহ প্রমুখ।

সদর উপজেলা নিবার্হী অফিসার ইয়াসমিন নাহার রুমা বলেছেন,হাওরের জেলা সুনামগঞ্জের বিশাল জনগোষ্ঠির একমাত্র ভরসা হলো তাদের বোরো ফসল। চলতি বছরে করোনা ভাইরাসের মহো মহামারীর কারণে ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট থাকলে ও এখন শ্রমিক সংকট নেই। তিনি বলেন সুনামগঞ্জ সরকারী দল আওয়ামীলীগ,যুবলীগসহ সহযোগি সংগঠনের নেতাকমর্ীরা মাঠে মাঠে কৃষকের সোনালী ফসল ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। আর কয়েকটা দিনের মধ্যেই হাওরের ধান কাটা শেষ হবে। কিন্তু কৃষি কর্মকতার্দের মাঠে কৃষকদের পরামর্শসহ যেকোন পরিস্থিতি তদারকিতে দায়িত্ব পালনকালে তাদের স্বাস্থ্য সুরক্ষায় পিপিই কোন বিকল্প নেই তাই উপজেলা পরিষদের পক্ষ থেকে পিপিই দেয়া হয়েছে। তাছাড়া সদর উপজেলা প্রশাসনের সকল স্টাফসহ সবার মাঝে পিপিই দেয়া হচ্ছে বলেও তিনি জানান।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন,এই করোনা ভাইরাস নামক মহামারীটা বিশ্বে উন্নত দেশ থেকে ছড়িয়ে আজ সারা বিশ্ববাসী আক্রান্ত। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে আমরা সবাই রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশণা মেনে চলি তাহলেই দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশ করোনাুমক্ত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন আমাদের হাওরবাসীর একমাত্র অবলম্বন হচ্ছে বোরো ধানের ফসল। তাই কৃষকদের সু পরামর্শ প্রদান সহ সাবির্ক বিষয়ে তদারকিসহ বোরো ধান কিভাবে দ্রুত সময়ের মধ্যে কেটে ঘরে তোলা যায় সেই মাঠ পর্যায়ে তদারকি করতে উপজেলা পরিষদের পক্ষ থেকে কর্মকতার্দের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হলো।

সর্বশেষ সংবাদ

Developed by:

.