সংবাদ শিরোনাম
ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «   স্টেশনেই মরে পড়ে আছে মা, জাগাতে চেষ্টা করছে শিশু!  » «   করোনা মোকাবিলায় সফল হিসেবে বিবেচিত হচ্ছে নিউজিল্যান্ড  » «   করোনা: দেশে একদিনে মৃত্যু ২২, নতুন শনাক্ত ১৫৪১  » «   স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে  » «   ঈদের ছুটি নিলেন না আনোয়ারা খান হাসপাতালের ডাক্তার ও নার্সরা  » «   বাড়ছে না সাধারণ ছুটি, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস  » «   খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না  » «   ‘বিএনপি রাজনৈতিক আইসোলেশনে রয়েছে’  » «   রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড:করোনাভাইরাস আক্রান্ত পাঁচ রোগীর মৃত্যু  » «   সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা:এক দিনে ৪২ জন শনাক্ত  » «   জাফলংয়ে বাড়ছে পানি, বাঁধ রক্ষার আকুতি  » «   জগন্নাথপুরে নারায়নগঞ্জ ফেরত ৭ জন কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে মাছ শিকার উৎসব  » «  

ওসমানীনগরে প্রথম করোনা রোগী সনাক্ত, বাড়ি লকডাউন

শিপন আহমদ ওসমানীনগর::সিলেটের ওসমানীনগরে প্রথম ৫৫ বছর বয়সী এক ব্যক্তির  করোনা সনাক্ত করা হয়েছে। আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার দয়ামীর ইউনিয়নের রাইকদাড়া (নোয়াগাও) গ্রামে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা  আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, করোনা আক্রান্ত রোগীকে তার বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোগীর পরিবার ও বাড়ির সকল সদস্যদের বাড়ি থেকে না বের হবার নির্দেশনা দিয়ে বাড়ি বৃহস্পতিবার সকাল ১১টায় দিকে লকডাউন করা হয়েছে।

জানা যায়, গত ২৬ এপ্রিল শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে উপজেলার দয়ামীর ইউপির রাইকদাড়া(নোয়াগাঁও) ৫৫ বছর বয়সী ঐ ব্যক্তি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকরা সন্দেহজনক মনে হলে এই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করেন। এদিকে, রোগীর শারীরিক অবস্থার উন্নতি হলে হাসপাতাল থেকে বাড়িতে ফিরে আসেন। গতকাল বুধবার রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সনাক্তকরণ ল্যাব থেকে স্থানীয় স্বাস্থ্য বিভাগকে জানানো হয় ঐ রোগীর করোনা(পজেটিভ) সনাক্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্বে) ডা. এসএম শাহরিয়ার করোনা রোগী সনাক্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, অন্য যারা এই রোগীর সংস্পর্শে এসেছিলেন তাদেরকে আগামী শনিবার তাজপুর স্বাস্থ্য কেন্দ্রে নমুনা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.