সংবাদ শিরোনাম
বাঁচা মরা তো আল্লাহর হাতে:আমার স্ত্রীর অবস্থা খুবই খারাপ-মানবতার ফেরিওয়ালা মাকসুদুল  » «   এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ  » «   কোমা থেকে জাগলেন করোনায় আক্রান্ত ব্রিটিশ পাইলট  » «   করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তির আহ্বান প্রধানমন্ত্রীর  » «   লিবিয়ায় নিহতদের মরদেহ বাংলাদেশে আনা যাবে না  » «   জগন্নাথপুরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল  » «   সুনামগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলা আহত ২-থানায় অভিযোগ  » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত হয়েছেন এক নারী চিকিৎসক  » «   দক্ষিণ সুনামগঞ্জে করোনার নমুনা সংগ্রহের বুথ স্থাপন  » «   সুনামগঞ্জের দিরাইয়ে ট্রলি চাপায় এক শিশুর মৃত্যু  » «   এবার ছেলের বাবা হলেন আশরাফুল  » «   মেসিকে কাটিয়ে সবচেয়ে বেশি আয় ফেদেরারের  » «   কৃষ্ণাঙ্গ হত্যার জেরে যুক্তরাষ্ট্রে তুলকালাম  » «   কৃষ্ণাঙ্গ হত্যা: অভিযুক্ত সেই পুলিশ কর্মকর্তাকে ডিভোর্স দিচ্ছেন স্ত্রী  » «   ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «  

সিলেটে করোনাভাইরাসের ভয়ঙ্কর থাবা: এক দিনেই পজেটিব রিপোর্ট ১১৫ জনের

সিলেটপোস্ট ডেস্ক::করোনাভাইরাসের ভয়ঙ্কর থাবা এখন গোটা সিলেটজুড়ে। গতকাল

শুক্রবার এক দিনেই সিলেট বিভাগে ১১৫ জনের শরীরে শনাক্ত করা হয়েছে এই মহামারী ভাইরাস। আগের সকল রেকর্ড ছাড়িয়ে এটাই সিলেটে এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড।

জানা গেছে, সিলেটে গতকাল শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৬ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এই তথ্য নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, ওসমানীর ল্যাবে যে ১৬ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদের বাড়ি সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায়।

তবে কোন জেলায় কতোজন, তা নিশ্চিত করতে পারেননি তিনি।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য নমুনাজট থাকায় সিলেট বিভাগ থেকে এক হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল। গতকাল শুক্রবার ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। ল্যাবরেটরি থেকে জানানো হয়েছে, সিলেট বিভাগ থেকে পাঠানো নমুনাগুলোর মধ্যে ৯৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, শুক্রবার বিকালে ৬৬ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে বলে ঢাকা থেকে মৌখিকভাবে জানানো হয়েছিল। তবে রাতে নিশ্চিত করা হয়েছে সিলেটের ৯৯ জনের দেহে এ ভাইরাসের সংক্রমণ হয়েছে।

আক্রান্ত ৯৯ জনের মধ্যে ২১ জনের পরিচয় জানা গেছে। এর মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ৫ জন ও সুনামগঞ্জের ৪ জন রয়েছেন।

সিলেটে গত ৫ এপ্রিল করোনা আক্রান্ত প্রথম রোগী ধরা পড়ে। এরপর বৃহস্পতিবার পর্যন্ত একদিনে সর্বাধিক ২২ জনের দেহে এ ভাইরাস পাওয়া যায়। কিন্তু গতকাল শুক্রবার একদিনেই মিললো ১১৫ আক্রান্ত ব্যক্তির খোঁজ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.