সংবাদ শিরোনাম
ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «   স্টেশনেই মরে পড়ে আছে মা, জাগাতে চেষ্টা করছে শিশু!  » «   করোনা মোকাবিলায় সফল হিসেবে বিবেচিত হচ্ছে নিউজিল্যান্ড  » «   করোনা: দেশে একদিনে মৃত্যু ২২, নতুন শনাক্ত ১৫৪১  » «   স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে  » «   ঈদের ছুটি নিলেন না আনোয়ারা খান হাসপাতালের ডাক্তার ও নার্সরা  » «   বাড়ছে না সাধারণ ছুটি, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস  » «   খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না  » «   ‘বিএনপি রাজনৈতিক আইসোলেশনে রয়েছে’  » «   রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড:করোনাভাইরাস আক্রান্ত পাঁচ রোগীর মৃত্যু  » «   সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা:এক দিনে ৪২ জন শনাক্ত  » «   জাফলংয়ে বাড়ছে পানি, বাঁধ রক্ষার আকুতি  » «   জগন্নাথপুরে নারায়নগঞ্জ ফেরত ৭ জন কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে মাছ শিকার উৎসব  » «  

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২ লাখ ৩৯৬২২, আক্রান্ত ৩৪ লাখ ২০৩৪

সিলেটপোস্ট ডেস্ক::বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ২২ জন।

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৪ লাখ ২ হাজার ৩৪ জন। খবর বিবিসি ও আলজাজিরার। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৮৩ হাজারেরও বেশি মানুষ।

পরিসংখ্যান থেকে জানা যায়, এ পর্যন্ত যত মানুষ আক্রান্ত হয়েছে, তার ২১ শতাংশ মারা গেছে। করোনায় আক্রান্তদের শতকরা তিন ভাগের অবস্থা আশঙ্কাজনক, আর এমন গুরুতর রোগীর সংখ্যা ৫১ হাজার ৩৫৫ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত যত মানুষ মারা গেছে, তার মধ্যে আমেরিকা সবার শীর্ষে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ৬৫ হাজার ৭৫৩ জন।

এর মধ্যে নিউইয়র্ক শহরে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে। সেখানে গণকবরের ব্যবস্থা করতে হচ্ছে। কোনো কোনো হাসপাতালে লাশ রাখার জায়গা নেই।

যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ইতালি। সেখানে মারা গেছে ২৮ হাজার ২৩৬ জন। স্পেনে মারা গেছে ২৪ হাজার ৮২৪ জন।

ফ্রান্সে ২৪ হাজার ৫৪৯, জার্মানিতে ৬ হাজার ৭৩৬, ব্রিটেনে ২৭ হাজার ৫১০, বেলজিয়ামে ৭ হাজার ৭০৩, নেদারল্যান্ডসে ৪ হাজার ৮৯৩, চীনে ৪ হাজার ৬৩৩ এবং ইরানে ৬ হাজার ৯১ জন।

এ ছাড়া তুরস্কে ৩ হাজার ২৫৮ জন, কানাডায় ৩ হাজার ৩৯১, সুইজারল্যান্ডে এক হাজার ৭৫৪ ও সুইডেনে ২ হাজার ৬৫৩, ভারতে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ২৫৭ জন এবং মারা গেছে ১হাজার ২২৩ জন। বাংলাদেশে এ পর্যন্ত আক্রান্ত ৮ হাজার ২৩৮ জন এবং মারা গেছে ১৭০ জন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.