সংবাদ শিরোনাম
ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «   স্টেশনেই মরে পড়ে আছে মা, জাগাতে চেষ্টা করছে শিশু!  » «   করোনা মোকাবিলায় সফল হিসেবে বিবেচিত হচ্ছে নিউজিল্যান্ড  » «   করোনা: দেশে একদিনে মৃত্যু ২২, নতুন শনাক্ত ১৫৪১  » «   স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে  » «   ঈদের ছুটি নিলেন না আনোয়ারা খান হাসপাতালের ডাক্তার ও নার্সরা  » «   বাড়ছে না সাধারণ ছুটি, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস  » «   খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না  » «   ‘বিএনপি রাজনৈতিক আইসোলেশনে রয়েছে’  » «   রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড:করোনাভাইরাস আক্রান্ত পাঁচ রোগীর মৃত্যু  » «   সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা:এক দিনে ৪২ জন শনাক্ত  » «   জাফলংয়ে বাড়ছে পানি, বাঁধ রক্ষার আকুতি  » «   জগন্নাথপুরে নারায়নগঞ্জ ফেরত ৭ জন কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে মাছ শিকার উৎসব  » «  

লকডাউনে লন্ডনে পারিবারিক নির্যাতন বেড়েছে ২৪ শতাংশ

সিলেটপোস্ট ডেস্ক::করোনার প্রভাবে গত ৬ সপ্তাহ লকডাউন রয়েছে ব্রিটেন। কর্মব্যস্ত রাজধানী লন্ডনেও চলছে লকডাউন। জরুরী সেবাসমূহের কর্মী ছাড়া বাকী প্রায় সকলের কাজ বন্ধ। বাধ্য হয়েই ঘরে থাকতে হচ্ছে লন্ডনের বাসিন্দাদের। কিন্তু এই সময়ে স্বাভাবিকের চাইতে ২৪গুন পারিবারিক নির্যাতন বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে মেট পুলি।

শুক্রবার বিবিসির এক রিপোর্টে বলা হয়েছে পারিবারিক নির্যাতনের অভিযোগে প্রতিদিন প্রায় ১০০ লোককে গ্রেফতার করতে হচ্ছে তাদের। গত ১৯ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৪০০০ এর বেশি মানুষকে।

মেট পুলিশের কর্মকর্তা সু উইলিয়ামস জানিয়েছেন গত ৯ মার্চ থেকে ডমেস্টিক এভিউস বা পারিবারিক নির্যাতন বেড়েছে ২৪%।

তিনি বাসিন্দাদের অভয় দিয়ে বলেন, মেট পুলিশ আপনাদের পাশে রয়েছে।

এপর্যন্ত ১৭হাজার ২৭৫টি অভিযোগ রেকর্ড করা হয়েছে। যা গত বছরের তুলনায় ৯% বেশি। আটককৃতদের মধ্যে একজন গর্ভবতী মহিলার পার্টনারও রয়েছেন। মহিলাকে হাসপাতালে পর্যন্ত গেলেও তিনি অভিযোগ দায়ের করতে রাজি ছিলেন না। তবে হাসপাতাল ও পুলিশের বডি ক্যামেরার সহায়তায় উক্ত ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি এখন বিচারের মুখোমুখির অপেক্ষা রয়েছেন।

তিনি ভিকটিমদের পুলিশের কাছে অভিযোগ করার আহবান জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.