সংবাদ শিরোনাম
বাঁচা মরা তো আল্লাহর হাতে:আমার স্ত্রীর অবস্থা খুবই খারাপ-মানবতার ফেরিওয়ালা মাকসুদুল  » «   এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ  » «   কোমা থেকে জাগলেন করোনায় আক্রান্ত ব্রিটিশ পাইলট  » «   করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তির আহ্বান প্রধানমন্ত্রীর  » «   লিবিয়ায় নিহতদের মরদেহ বাংলাদেশে আনা যাবে না  » «   জগন্নাথপুরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল  » «   সুনামগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলা আহত ২-থানায় অভিযোগ  » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত হয়েছেন এক নারী চিকিৎসক  » «   দক্ষিণ সুনামগঞ্জে করোনার নমুনা সংগ্রহের বুথ স্থাপন  » «   সুনামগঞ্জের দিরাইয়ে ট্রলি চাপায় এক শিশুর মৃত্যু  » «   এবার ছেলের বাবা হলেন আশরাফুল  » «   মেসিকে কাটিয়ে সবচেয়ে বেশি আয় ফেদেরারের  » «   কৃষ্ণাঙ্গ হত্যার জেরে যুক্তরাষ্ট্রে তুলকালাম  » «   কৃষ্ণাঙ্গ হত্যা: অভিযুক্ত সেই পুলিশ কর্মকর্তাকে ডিভোর্স দিচ্ছেন স্ত্রী  » «   ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «  

তোমার উপর অবিচল আস্হায় হাজতবাস অনেক প্রিয়

আহমদ হোসেন বাবলু::

কেন শুধু শুধু তুমি আমায় ভুল বুঝো প্রিয়তমা ? সংসারের সুখ শান্তির জন্য আমি কি ওবায়দুল কাদের সাহেবের মতো যত্রতত্র ঘোরাঘুরি করি না ? এরশাদ সাহেবের মতো সময় সুযোগে সুর পাল্টাই না ? কিংবা, রেলমন্ত্রী মহোদয়ের মতো এই বয়সেও তোমার সাজগোজে মন মজাই না ?

ATN মাহফুজের মতো গলা না থাক, রাইত বিরাইতে আমি কি গলাছেড়ে  চেচামেচি করে তোমার মনোরঞ্জনের কোশেস করি না ? লেখক, গবেষক সৈয়দ মকসুদ এর মতো তিনটুকরা সাদা কাপড়ে বাকি জীবন কাটানোর সাধ তোমার অপছন্দের জন্যই তো বাদ দিয়েছিলাম আমি ।
তোমার সবকিছু মনে না ধরলেও আমি কি ঘুনাক্ষরে তোমাকে কখনো বলেছি ‘রাবিশ’, ‘ভোগাস’ জাতীয় কোনো কথা ? তেতুল হুজুরের আবেল তাবোল কথায় দু’জনে একসুরে প্রতিবাদ জানাই নাই ? এমপি বদি’র মতো তোমাকে রেখে খায়েশ করেছি ওমরা গমনের কোনোদিন ? ড: কামালের মতো যারতার সাথে গলাগলি করেছি কোনো ? ফরহাদ মজহারের মতো গফুর সেজে তোমার অজান্তে একটা টাকাও কাউকে পাঠেয়েছি কখনো ?
মাননীয় প্রধানমন্ত্রী’র মতো আমিও কি পদ্মা সেতুর মতো গাঁটের টাকায় গানবাজনার কাজ করছি না ? কারো কাছে হাত পেতেছি কোনো কানাকড়ি চেয়ে এযাবৎ ? আশানুরূপ subscriber না পেয়ে বাদ রেখেছি আমার YouTube চ্যানেল Triganga Tunes এর কাজ ? বাংলাদেশ ক্রিকেট টীমের মতো আজগুবি আশ্বাস দিয়েছি তোমায় কখনো ? নিজে আমি নায়ক ভিলেন না হয়েও তোমাকে ঐশ্বরীয়া ভাবি স্বপনে শয়নে জাগরণে । একটা কবরী টাইপের হাসি থেকে কেন তুমি আমাকে বন্চিত করো যখন তখন ? কী সুখ বলো আইভি শামীমের মতো ঝগডাঝাটি কিংবা ইনু বাদলের মতো দুইভাগে বিভক্ত থাকায় ?
কতো দাগি অপরাধি, মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি খালাস পায়, বিদেশ দৌড়ে রাষ্ট্রপতির কৃপায়, আমার ভুলভ্রান্তি করা যায় না ক্ষমা ? বি চৌধুরীর মতো রেললাইন ধরে আমার দৌড দেখলে খুশি হবে বলো তুমি ?
আমাকে ভুল বোঝো দু:খ নাই । সালমান এফ রহমানের মতো আমার দরবেশি কোনো ক্ষমতা নেই যেমন রাতারাতি বড়লোক হওয়ার, তেমনি মওদুদ সাহেবের মতো ঘন ঘন দিক বদলাবার মানুষও আমি নই । বেগম জিয়ার আইনজীবীদের মতো তোমার উপর অবিচল আস্হায় হাজতবাস অনেক প্রিয় আমার । তবুও তথাকথিত বন্গবীর কাদের সিদ্দীকির মতো পিছলা মুক্তিযোদ্ধা হয়ে সুখ খুঁজবো না কোনোদিন-বেঁচে থাকলে এ সংকল্প আমি চিরদিন অক্ষুন্ন রাখিব ।
ইতি ।
তোমার…বুঝতেই পারছো ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.