সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «   দিরাইয়ে ৩শ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ প্রণোদনা প্রদান  » «   আজ থেকে সিলেটে বাসসহ গণপরিবহন চলাচল শুরু  » «   সিলেটে এবার ঘরে উল্লাস কৃতী শিক্ষার্থীদের:পাসের হার ৭৮.৭৯ জিপিএ-৫ পেয়েছে ৪২৬৩ জন  » «   স্বাস্থ্যবিধি মেনে সিলেটে শুরু হয়েছে ট্রেন চলাচল  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত:মোট আক্রান্তের সংখ্যা ৪  » «   বাঁচা মরা তো আল্লাহর হাতে:আমার স্ত্রীর অবস্থা খুবই খারাপ-মানবতার ফেরিওয়ালা মাকসুদুল  » «   এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ  » «   কোমা থেকে জাগলেন করোনায় আক্রান্ত ব্রিটিশ পাইলট  » «   করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তির আহ্বান প্রধানমন্ত্রীর  » «   লিবিয়ায় নিহতদের মরদেহ বাংলাদেশে আনা যাবে না  » «   জগন্নাথপুরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল  » «   সুনামগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলা আহত ২-থানায় অভিযোগ  » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত হয়েছেন এক নারী চিকিৎসক  » «  

এমবিবিএসে মাইগ্রেশন ও অপেক্ষমানদের ভর্তি পেছাল

সিলেটপোস্ট ডেস্ক::বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২০১৯-২০ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে চতুর্থ দফায় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময়সীমা পিছিয়ে দেয়া হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে বলা হয়েছে, সরকারের সিদ্ধান্তে সময়সীমা (ভর্তি কার্যক্রম) পরিবর্তন করে কলেজের একাডেমিক কার্যক্রম পুরোপুরি চালু হওয়ার প্রথম পাঁচ কর্মদিবসের মধ্যে এই ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে চতুর্থ দফায় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময়সীমা গত ৫ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত নির্ধারিত ছিল।

গতবছরের ১৫ অক্টোবর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস ১ম বর্ষে (২০১৯-২০) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছিল। প্রায় সাড়ে ১০ হাজার আসনের বিপরীতে ৪৯ হাজার ৪১৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় উত্তীর্ণ হন।

বর্তমানে দেশের ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি আসন রয়েছে। আর বেসরকারি ৭০টি মেডিকেল কলেজে রয়েছে ৬ হাজার ৩৩৯টি আসন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.