সংবাদ শিরোনাম
সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «  

দেশে ফিরলেন লন্ডনে আটকে পড়া ১১৪ শিক্ষার্থী

সিলেটপোস্ট ডেস্ক::বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের স্পেশাল ফ্লাইটে দেশে ফিরলেন লন্ডনে আটকে পড়া ১১৪ শিক্ষার্থী। বিমানের ডেপুুটি জেনারেল ম্যানেজার (পিআর) তাহেরা খন্দকার ক্ষুদে বার্তায় বলেন, সোমবার সকাল ৯টা ৪০ মিনিটে লন্ডন ফেরত স্পেশাল ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। এর আগে লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) আশিকুন নবী চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সরকারের ভাড়া করা (চার্টার্ড) ফ্লাইট (বিজি-৪০৪১) বাংলাদেশিদের নিয়ে রোববার স্থানীয় সময় ৭:৪৫ মিনিটে (বাংলাদেশ সময় মধ্যরাতে) লন্ডন হিথ্রো এয়ারপোর্ট ত্যাগ করে। লন্ডন ত্যাগ করা যাত্রীদের অধিকাংশই বৃটেনে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রী। লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম হিথ্রো এয়ারপোর্টে উপস্থিত থেকে দেশে ফেরা বাংলাদেশিদের বিদায় জানান। বিজ্ঞপ্তি মতে, ইতিপূর্বে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের বিশেষ অনুরোধে বাংলাদেশ সরকার বাংলাদেশ এয়ারফোর্স ওয়েলফেয়ার ট্রাস্টের ভাড়া করা বিশেষ বিমানে আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নেয়ার অনুমোদন দেয়। “বাংলাদেশ হাইকমিশন, লন্ডন কভিড-১৯ জরুরি প্রত্যাবাসন কমিটি”-র মাধ্যমে এই আটকেপড়া বাংলাদেশিদের প্রত্যাবাসন কাজ সুসম্পন্ন করা হয় জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ ২০০ শতাধিক বাংলাদেশি দেশে ফিরে যাওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা উল্লেখ করে এবং দেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার আশঙ্কায় তাদের বুকিং বাতিল করেন।

উল্লেখ্য, ইতিমধ্যে লন্ডন হাইকমিশন দেশে প্রত্যাবর্তনকারী ছাত্র-ছাত্রীসহ সব যাত্রীর জন্য তাদের স্বাস্থ্যগত অবস্থা পর্যালোচনা করে কভিড-১৯ এর উপসর্গমুক্ত সার্টিফিকেটের ব্যবস্থা করেছে। এতে ঢাকা ফেরার পর তাদের কেবল হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। বিজ্ঞপ্তি মতে, একইভাবে যারা ওই ফ্লাইটে ঢাকা থেকে লন্ডন গেছেন তাদেরও হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। বিশেষ ফ্লাইট সম্পর্কে হাইকমিশনার বলেন, “আমরা বাংলাদেশ সরকার বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিমান বাহিনীকে এই বিশেষ বিমানের ব্যবস্থা করার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাই। বাংলাদেশ মিশন অত্যন্ত আনন্দিত যে, এই বিশেষ বিমানে অনেক আটকেপড়া বাংলাদেশি বিশেষ করে ছাত্র-ছাত্রীদের বৃটেন থেকে বাংলাদেশে তাদের পরিবারের কাছে ঈদুল-ফিতর-এর উৎসবের আগেই ফেরত পাঠানো সম্ভব হয়েছে।” আটকে পড়া বাংলাদেশিদের নিরাপদে দেশে প্রত্যাবর্তন নিশ্চিত করার জন্য বাংলাদেশ দূত ইউকে ফরেন ও কমনওয়েলথ অফিস, ইউকে হোম অফিস, ইউকে বর্ডার এজেন্সি, বাংলাদেশ এয়ারলাইন্স এবং হিথ্রো এয়ারপোর্ট কতৃপক্ষের প্রতি  বিশেষ কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.