সংবাদ শিরোনাম
সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «  

ব্রিটেনে ৮০ শতাংশ মজুরিসহ আরও চার মাস ছুটি

সিলেটপোস্ট ডেস্ক::করোনাভাইরাস পরিস্থিতির কারণে ছুটিতে কর্মীদের মজুরি পরিশোধ সংক্রান্ত যুক্তরাজ্য সরকারের প্রকল্পের মেয়াদ আগামী অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার দেশটির অর্থমন্ত্রী রিশি সুনাক প্রকল্পটির মেয়াদ বাড়ানোর এই ঘোষণা দেন।

তিনি বলেন, সরকার কর্মী এবং কোম্পানিগুলোর লকডাউনে চলে যাওয়ার সিদ্ধান্তে সমর্থন দিয়েছে এবং সেখান থেকে বেরিয়ে আসাতেও সমর্থন দেবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, কর্মীরা তাদের মাসিক মজুরির ৮০ শতাংশ পাবেন বলে নিশ্চিত করেন সুনাক।

তবে তিনি বলেছেন, আগামী আগস্ট থেকে এই প্রকল্পের ব্যয় ভাগাভাগি করার কাজ শুরু করতে কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানাবে সরকার। বেতনসহ ছুটির মেয়াদ বাড়ানো হলে এতে অনেক কর্মী আসক্ত হতে পারে; এমন ধারণা প্রত্যাখ্যান করেছেন ব্রিটিশ এই অর্থমন্ত্রী।

সুনাক বলেন, বর্তমানে সরকারের এই প্রকল্পের আওতায় আছেন ৭৫ লাখ কর্মী। গত সপ্তাহেও এই সংখ্যা ছিল ৬৩ লাখ। আগামী আগস্ট থেকে দেশের সব খাত এবং অঞ্চলের কর্মীরা এই প্রকল্পের আওতায় আসবেন বলে জানিয়েছেন তিনি।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউন জারি করা হলেও এই ভাইরাসে মৃত্যুতে (৩২ হাজারের বেশি) ইউরোপের সব দেশকে ছাড়িয়ে গেছে ব্রিটেন। দীর্ঘদিনের এই লকডাউন ধাপে ধাপে প্রত্যাহার করা হবে বলে সোমবার ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.