সংবাদ শিরোনাম
করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী  » «   মিস ইউনিভার্স নিউজিল্যান্ড ফাইনালিস্টের রহস্যময় মৃত্যু  » «   সিলেটের মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত  » «   ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর  » «   চৌকিদেখী হেল্পিং হ্যান্ডস চ্যারিটির ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ  » «   নবীগঞ্জের আউশকান্দিতে ভাতিজার হাতে চাচা খুন  » «   করোনা স্পট হয়ে উঠেছে ওসমানীনগর ৪৮ ঘন্টায় আক্রান্ত ৬: ইউএনও এসিল্যান্ড সাংবাদিক সহ ৩০ জনের নমুনা সংগ্রহ   » «   আজ চাঁদ দেখা যায়নি, সোমবার ঈদ  » «   জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়ন বিএনপির ত্রাণ বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারি ভূমি দখল:হামলায় মহিলা সহ আহত-৭  » «   বিশ্বম্ভরপুরের ধনপুর ইউপি চেয়ারম্যান কর্তৃক কার্ডধারীদের মাঝে ভিজিডি’র চাল ওজনে কম দেয়ার অভিযোগ  » «   সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  » «   সিলেটে করোনা উপসর্গ নিয়ে এক চিকিৎসকের মৃত্যু:স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন  » «   সিলেটে নতুন আরো ৪১ জনের করোনা শনাক্ত  » «   ওসমানীনগরে পল্লী বিদ্যুতের আরেক কর্মচারী করোনা আক্রান্ত  » «  

করোনায় ব্র্যাক পরিচালকের মৃত্যু

সিলেটপোস্ট ডেস্ক::করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি (এসডিপি)-র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আফতাব উদ্দীন আহমদ। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ফুসফুসের জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আফতাব উদ্দীন আহমদ রাজধানীর সিএমএইচ হাসপাতালে ফুসফুসজনিত জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। চিকিৎসকেরা জানান, তিনি কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আফতাব উদ্দীন আহমদ ২০১৯ সালের অক্টোবর মাসে ব্র্যাকে যোগদান করেন। ব্র্যাকে যোগদানের আগে তিনি সেন্টার অব এক্সিলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রির (সিইবিএআই) প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। বাংলাদেশ মিলিটারি ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্সে (ইএমই) দীর্ঘ ২৭ বছরের বেশি সময়ের সফল কর্মজীবনে তিনি বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি ইউনিসেফ, আন্তর্জাতিক শ্রম সংস্থা, আইকেইএ, সেভ দ্য চিলড্রেন ইন্টারন্যাশনাল, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, প্ল্যান ইন্টারন্যাশনাল, ওয়ার্ল্ড ব্যাংক, ইউরোপীয় কমিশন, সিটি ব্যাংক এনএসহ বেশ কিছু প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে কার্যকরভাবে প্রকল্প বাস্তবায়নের জন্য সরকারি-বেসরকারি অংশীদারত্ব তৈরির ক্ষেত্রে কৌশলগত নেতৃত্ব দিয়েছেন।

তিনি বিশ্বব্যাংক ও সুইসকন্টাক্টের মতো কয়েকটি দক্ষতা উন্নয়ন প্রকল্পে পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০১১ সালে জাতীয় দক্ষতা উন্নয়ন নীতিমালা তৈরির জন্য গঠিত জাতীয় পরামর্শক কমিটির তিনি ছিলেন অন্যতম প্রধান সদস্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আফতাব ছিলেন সদালাপী, নিরহংকার এবং প্রাণবন্ত একজন মানুষ। কোভিড-১৯ মোকাবিলায় ব্র্যাকের সব উদ্যোগের সঙ্গে তিনি শুরু থেকেই সক্রিয় ছিলেন। গত কিছুদিন তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ বোধ না করা সত্ত্বেও সব কাজে সমান উৎসাহী থেকেছেন। তিনি ছিলেন একজন সত্যিকারের ভালোমানুষ, সৎ, আন্তরিক ও নিষ্ঠাবান। দেশ ও মানুষের কল্যাণে তিনি আজীবন নিরলসভাবে কাজ করেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আফতাব উদ্দীন আহমদ পুত্র, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী ও গুণমুগ্ধ রেখে গেছেন। তার এই অকস্মাৎ প্রয়াণে ব্র্যাক গভীরভাবে শোকাহত। বিজ্ঞপ্তিতে তার আত্মার চির শান্তি ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.