সংবাদ শিরোনাম
সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «  

সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ও ব্যবসায়ী সমিতির জরুরী সভা 

সুনামগঞ্জ প্রতিনিধি::করোনা ভাইরাসের প্রকৌপ বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়ীদের দুইমাসের দোকান ভাড়া মওকুফ ও ঈদ পর্যন্ত সকল প্রকার দোকানপাঠ বন্ধ রাখার লক্ষ্যে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ও জেলা ব্যবসায়ী সমিতির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় চেম্বার ভবণে সকল স্তরের ব্যবসায়ীদের উপস্থিতিতে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়। এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খুশনুর,সুনামগঞ্জ চেম্বারের পরিচালক নুরুল ইসলাম বজলু,পরিচালক সবুজ কান্তি দাস,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড.মোঃ আবুল হোসেন,ব্যবসায়ী সমিতির সহ সভাপতি সুশান্ত রায়,সাধারন সম্পাদক মোঃ জাহিদ হাসান,সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ,কোষাধ্যক্ষ চন্দন রায়,সদস্য সুমন বণিক,পারভেজসহ চেম্বার ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা।

করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের এপ্রিল ও মে মাসের দোকান ভাড়া মওকুফের দাবীর প্রেক্ষিতে এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল সকল দোকান মালিকদের দুই মাসের দোকান ভাড়া মওকুফের আহবান জানিয়ে বলেন,এই করোনা মহামারী বিস্তার লাভ করায় আগামী ঈদুল ফিতর পর্যন্ত শহরের নিত্যপ্রয়োজনীয় ঔষধ,কাচামালের দোকান ছাড়া সকল প্রকার দোকান বন্ধ রাখার জন্য উপস্থিত ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি বলেন দোকানপাঠ খোলা হলে দোকান মালিক ক্রেতা বিক্রেতা কেহ সামাজিক দূরত্ব মেনে চলতে ব্যর্থ হলে সুনামগঞ্জে করোনা মহামারী আকার ধারণ করতে পারে। এজন্য সকল ব্যবসায়ীদের প্রতি ঈদ পর্যন্ত দোকান বন্ধ রাখার জন্য চেম্বার অব কমার্সের পক্ষ থেকে আহবান জানিয়েছেন। তবে সভায় সিদ্ধান্তের বাহিরে কেহ দোকানপাঠ খুলে দিয়ে সামাজিক দূরত্ব মেনে চলতে ব্যর্থ হলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে যদি কোন ব্যবসায়ীকে  জরিমানা কিংবা কারাদন্ড প্রদান করা হয় তাহলে এর দায় দায়িত্ব সুনামগঞ্জ চেম্বার অব কমার্স নিবে না। তিনি আরো বলেন দেশের অর্থনীতির চাকা সচল রাখেন ব্যবসায়ীরা কিন্তু এই করোনা মহামারীর কারণে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছেন দেশের সকল শ্রেণীর ব্যবসায়ীরা। তবে আমাদের জাতির পিতার কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সহজ শর্তে (ঋন) প্রদানের প্রণোদনা ঘোষনা করা হয়েছে বলে ও তিনি উল্লেখ করেন। তিনি বলেন এই মহামারী করোনার করাল থাবা থেকে সুনামগঞ্জের মানুষকে নিরাপদে রাখতে সকল প্রকার দোকান বন্ধ রাখা প্রয়োজন পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে সবাই চললে সে যেমন নিরাপদে থাকবেন তার পরিবারের সকল সদস্যরা নিরাপদে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.