সংবাদ শিরোনাম
করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী  » «   মিস ইউনিভার্স নিউজিল্যান্ড ফাইনালিস্টের রহস্যময় মৃত্যু  » «   সিলেটের মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত  » «   ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর  » «   চৌকিদেখী হেল্পিং হ্যান্ডস চ্যারিটির ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ  » «   নবীগঞ্জের আউশকান্দিতে ভাতিজার হাতে চাচা খুন  » «   করোনা স্পট হয়ে উঠেছে ওসমানীনগর ৪৮ ঘন্টায় আক্রান্ত ৬: ইউএনও এসিল্যান্ড সাংবাদিক সহ ৩০ জনের নমুনা সংগ্রহ   » «   আজ চাঁদ দেখা যায়নি, সোমবার ঈদ  » «   জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়ন বিএনপির ত্রাণ বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারি ভূমি দখল:হামলায় মহিলা সহ আহত-৭  » «   বিশ্বম্ভরপুরের ধনপুর ইউপি চেয়ারম্যান কর্তৃক কার্ডধারীদের মাঝে ভিজিডি’র চাল ওজনে কম দেয়ার অভিযোগ  » «   সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  » «   সিলেটে করোনা উপসর্গ নিয়ে এক চিকিৎসকের মৃত্যু:স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন  » «   সিলেটে নতুন আরো ৪১ জনের করোনা শনাক্ত  » «   ওসমানীনগরে পল্লী বিদ্যুতের আরেক কর্মচারী করোনা আক্রান্ত  » «  

করোনায় আক্রান্ত আনসার ভিডিপি’র ২২২ সদস্য

সিলেটপোস্ট ডেস্ক::দেশে সংক্রমণের সময়ে দায়িত্ব পালনে মাঠে রয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। বিভিন্ন থানা পুলিশের সঙ্গে টহল থেকে শুরু করে, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, বিশিষ্ট ব্যক্তিদের নিরাপত্তায় কাজ করছেন তারা। এমনকি লকডাউনে শ্রমিক সঙ্কটে যখন ধান কাটতে হিমশিম খাচ্ছেন কৃষক, তখন কাস্তে হাতে মাঠে নেমেছেন তারা। দূর্গত এলাকায় পৌঁছে দিয়েছেন খাবার। দায়িত্ব পালন করতে গিয়েই একের পর এক আক্রান্ত হচ্ছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

প্রাণঘাতি করোনা ভাইরাসে নতুন করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১০ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এই বাহিনীর বিভিন্নপর্যায়ের সর্বমোট ২শ’২২ জন সদস্য ও কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আনসার ভিডিপি সূত্রে জানা গেছে এসব তথ্য।

আক্রান্তদের মধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ১শ’৯৩ জন।

ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ২৯ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ৯১ জন ব্যাটালিয়ন আনসার, ১শ’২৫ জনঅঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন মহিলা আনসার, একজন নাসিং সহকারী, একজন সিগন্যাল অপারেটর ও একজন ভিডিপি সদস্য।

আক্রান্ত সদস্যদের মধ্যে ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ৯০ জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সঙ্গে কর্মরত রয়েছে। এছাড়া বাকীরা সদর দপ্তর এবং  বিভিন্ন জেলায়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত এই বাহিনীর একজন সদস্য মৃত্যু মারা গেছেন। মতিনি আব্দুল মজিদ। পিসি অঙ্গীভূত আনসার। মৃত্যুর পূর্বে আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ই মে দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু ঘটে। এখন পর্যন্ত করোনা আক্রান্ত আনসার সদসদ্যের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১৯ জন।

এসব বিষয়ে আনসার ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, আক্রান্তদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অনেকে সুস্থ হচ্ছেন। এ বিষয়ে সবাইকে সচেতনভাবে দায়িত্ব পালনের আহবান জানান তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.