সংবাদ শিরোনাম
বাঁচা মরা তো আল্লাহর হাতে:আমার স্ত্রীর অবস্থা খুবই খারাপ-মানবতার ফেরিওয়ালা মাকসুদুল  » «   এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ  » «   কোমা থেকে জাগলেন করোনায় আক্রান্ত ব্রিটিশ পাইলট  » «   করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তির আহ্বান প্রধানমন্ত্রীর  » «   লিবিয়ায় নিহতদের মরদেহ বাংলাদেশে আনা যাবে না  » «   জগন্নাথপুরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল  » «   সুনামগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলা আহত ২-থানায় অভিযোগ  » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত হয়েছেন এক নারী চিকিৎসক  » «   দক্ষিণ সুনামগঞ্জে করোনার নমুনা সংগ্রহের বুথ স্থাপন  » «   সুনামগঞ্জের দিরাইয়ে ট্রলি চাপায় এক শিশুর মৃত্যু  » «   এবার ছেলের বাবা হলেন আশরাফুল  » «   মেসিকে কাটিয়ে সবচেয়ে বেশি আয় ফেদেরারের  » «   কৃষ্ণাঙ্গ হত্যার জেরে যুক্তরাষ্ট্রে তুলকালাম  » «   কৃষ্ণাঙ্গ হত্যা: অভিযুক্ত সেই পুলিশ কর্মকর্তাকে ডিভোর্স দিচ্ছেন স্ত্রী  » «   ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «  

ঘূর্ণিঝড় আম্ফান:ঝড়ের দাপট কমলেও বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলবে দুর্যোগ

সিলেটপোস্ট ডেস্ক::বঙ্গোপসাগর থেকে বাংলাদেশ সীমান্ত ঘেঁষে পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে ঘূর্ণিঝড় আম্ফান। উপকূলীয় অঞ্চলে বিকাল থেকে তীব্র ঝড়ো হাওয়া অনুভব হলেও তা এখন বেশ কমে গেছে। বরং ঝড়ো হাওয়া বেশি বইছে যশোর, কুষ্টিয়া, মেহেরপুর অঞ্চলে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে। রাতে ঘূর্ণিঝড়ে শক্তি কমে এলেও সকাল পর্যন্ত থাকবে এই ঝড়ের প্রভাব। এখন পর্যন্ত সারা দেশে ঝড়ের প্রভাবে মারা গেছেন ৬ জন।

জানা গেছে, ভোরে জামালপুর এলাকায় শেষ ঝলক দেখিয়ে বিদায় নিতে পারে আম্ফান। বাংলাদেশে এখন পর্যন্ত ঝড়ের কারণে বড় কোন ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি। কোন বাধ ভাঙ্গারও খবর মেলেনি। কিন্তু সমুদ্রের নিকটবর্তী নদীগুলোতে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে দেখা যায়। জোয়ার ও ঘূর্ণিঝড়ের প্রভাবে পানির উচ্চতা বাড়ে প্রায় ৭ ফুট।

এই ঘূর্ণিঝড় প্রায় ১৩৩ কিলোমিটার গতিতে আছড়ে পড়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উপকূলে। ঝড়ের তাণ্ডবে সেখানে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। কাঁচা ও আধাপাকা বাড়ির পাশাপাশি ঝড়ের তাণ্ডবে ভেঙ্গে গেছে বেশ কিছু পাকা বাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে পশ্চিমবঙ্গের নবান্ন ভবন। ভারতীয় গণমাধ্যম জানায়, ভবনের প্রায় অর্ধেকাংশ ভেঙ্গে গেছে। বিকেল পর্যন্ত এখানে থেকেই ঝড়ের খোঁজ খবর রাখছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.