সংবাদ শিরোনাম
তাহিরপুরের চাদাঁবাজ কাশেম ও ফয়সল গংদের গ্রেফতারের দাবীতে শ্রমিকদের মানববন্ধন   » «   গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬২ জন।মৃত্যু হয়েছে ৪ জনের  » «   ভ্যাট জটিলতার সমাধান না হলে সারাদেশে কিছু সময়ের জন্য ইন্টারনেট বন্ধ:আইএসপিএবি  » «   প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার করোনার উপসর্গ নিয়ে মৃত্যু  » «   বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’দুই রোহিঙ্গা মাদককারবারী নিহত  » «   দ্বিতীয়বারের মতো দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বর্ষসেরা অধিনায়ক কুইন্টন ডি কক  » «   বিএনপি উঠে দাঁড়াবে ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে-ফখরুল  » «   করোনা:বিশ্বে এ পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু  » «   রাজপরিবার ছেড়ে স্বস্তিতে নেই হ্যারি-মেগান দম্পতি  » «   ২৪ ঘণ্টায় দেশে আরো ৫৫ জনের মৃত্যু:মোট ২০৫২জন  » «   জার্মানিতে আইনশাস্ত্রে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন সিলেটের রুবায়া  » «   আগামীকাল মঙ্গলবার সিলেট নগরীর যে সব এলাকায় বিদ্যুৎ থাকবে না  » «   জগন্নাথপুরের রানীগঞ্জ-হলিকোনা বাজারের রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই!!  » «   জগন্নাথপুরে আমজনতার উদাসীনতায় ক্রমে বাড়ছে করোনা পজেটিভ মোট আক্রান্ত ৯৩  » «   সীমান্ত এলাকায় অপরাধ রোধে জনসচেনতামূলক সভা  » «  

ভারতে পিটিয়ে হত্যা করা হবিগঞ্জের যুবকের লাশ ৫দিন পর হস্তান্তর

সিলেটপোস্ট ডেস্ক::পিটিয়ে হত্যার ৫দিন পর শুক্রবার রাতে বাংলাদেশী এক যুবকের লাশ মাধবপুর থানার পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের পুলিশ। নিহত লোকমান (২৮) হবিগঞ্জের মাধবপুর উপজেলার মালঞ্চপুর গ্রামের আব্দুল হাশিমের ছেলে। এর আগে বিজিবি-বিএসএফের তিন দফা পতাকা বৈঠক হয়। লাশ হস্তান্তরের সময় উভয় দেশের সীমান্তরক্ষীরা উপস্থিত ছিলেন। হবিগঞ্জ ৫৫ বিজিবির সহকারী পরিচালক নাসির উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২৪ মে ভারতের ত্রিপুরা রাজ্যের সিধাই থানা এলাকায় অবৈধভাবে প্রবেশ করে লোকমান। এসময় ওপারের লোকজন তাকে গরু চোর সন্দেহে বেধড়ক পিটিয়ে রাস্তার পাশে জঙ্গলে ফেলে দেয়। খবর পেয়ে ভারতীয় পুলিশ তাকে উদ্ধার করে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতেই লোকমানের মৃত্যু হয়। সিধাই থানা পুলিশ (নং-১৫) অপমৃত্যু মামলা রুজু ও পোস্টমর্টেম সম্পন্ন করে। সেখানকার মেডিকেল রিপোর্টে আঘাতজনিত কারণে লোকমানের মৃত্যু হয়েছে নিশ্চিত হলে ভারতীয় পেনালকোড ৩০২/৩৪ধারায় অজ্ঞাতনামা আসামিরা উল্লেখ করে ২৯ মে ওই থানার এসআই দাবীদা রেঙ্গ মামলা রুজ্জু করেন। মামলা নং-৪০।

মাধবপুর থানার ওসি (তদন্ত) গোলাম দস্তগীর আহমেদ জানান, গত বুধবার বাংলাদেশের মোহনপুর আলীশাহ মাজারের নিকটে বিজিবি-বিএসএফ প্রথমে বৈঠকে বসেছিল। লোকমানের মৃত্যুর কারণ সম্পর্কিত প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ না করায় লাশগ্রহণ সম্ভব হয়নি। পরদিন বৃহস্পতিবার একই ভাবে লাশ হস্তান্তর করতে চাইলে বাংলাদেশ পুলিশ রাজী হয়নি।

সর্বশেষ শুক্রবার রাতে ভারতীয় পুলিশ নিহতের করোনা নেগেটিভ ও পোস্টমর্টেম রিপোর্টসহ যাবতীয় কাগজপত্র মাধবপুর পুলিশের কাছে লাশ হস্তান্তর করে। ওই রাতেই মাধবপুর পুলিশ লোকমানের লাশ পরিবারের কাছে লাশ তুলে দেয়। রাতেই তাকে দাফন করা হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.