সংবাদ শিরোনাম
সিলেটে করোনাভাইরাসে কেড়ে নিল এক নার্সের প্রাণ  » «   তাহিরপুরের চাদাঁবাজ কাশেম ও ফয়সল গংদের গ্রেফতারের দাবীতে শ্রমিকদের মানববন্ধন   » «   গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬২ জন।মৃত্যু হয়েছে ৪ জনের  » «   ভ্যাট জটিলতার সমাধান না হলে সারাদেশে কিছু সময়ের জন্য ইন্টারনেট বন্ধ:আইএসপিএবি  » «   প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার করোনার উপসর্গ নিয়ে মৃত্যু  » «   বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’দুই রোহিঙ্গা মাদককারবারী নিহত  » «   দ্বিতীয়বারের মতো দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বর্ষসেরা অধিনায়ক কুইন্টন ডি কক  » «   বিএনপি উঠে দাঁড়াবে ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে-ফখরুল  » «   করোনা:বিশ্বে এ পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু  » «   রাজপরিবার ছেড়ে স্বস্তিতে নেই হ্যারি-মেগান দম্পতি  » «   ২৪ ঘণ্টায় দেশে আরো ৫৫ জনের মৃত্যু:মোট ২০৫২জন  » «   জার্মানিতে আইনশাস্ত্রে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন সিলেটের রুবায়া  » «   আগামীকাল মঙ্গলবার সিলেট নগরীর যে সব এলাকায় বিদ্যুৎ থাকবে না  » «   জগন্নাথপুরের রানীগঞ্জ-হলিকোনা বাজারের রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই!!  » «   জগন্নাথপুরে আমজনতার উদাসীনতায় ক্রমে বাড়ছে করোনা পজেটিভ মোট আক্রান্ত ৯৩  » «  

কোমা থেকে জাগলেন করোনায় আক্রান্ত ব্রিটিশ পাইলট

সিলেটপোস্ট ডেস্ক::করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভিয়েতনামের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন একজন ব্রিটিশ পাইলট। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে এবং কোমা থেকে জেগেছেন তিনি। তবে ৪৩ বছর বয়সী ওই পাইলটের জীবন বাঁচাতে ফুসফুস প্রতিস্থাপনের প্রয়োজন হবে। স্কাই নিউজের খবরের এমনটিই বলা হয়েছে।

খবরে বলা হয়, ওই ব্যক্তি ভিয়েতনাম এয়ারলাইন্সের বিমানচালক। তাকে সেখানকার সবচেয়ে গুরুতর করোনা রোগী হিসাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দেশটির গণমাধ্যম ভিয়েতনাম টাইমসের খবরে বলা হয়, গত ১৮ মার্চ ওই পাইলটকে হো চি মিন সিটির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর ২ মে চিকিৎসকরা তাকে ভাইরাসমুক্ত ঘোষণা করেছিলেন। তবে তার রোগ প্রতিরোধ ক্ষমতার অভাব এবং ফুসফুসসহ অন্য অঙ্গপ্রতঙ্গে গুরুতর জটিলতা রয়েছে।

ভাইরাসমুক্ত ঘোষণার পর ২২ মে ওই পাইলটকে রাজধানীর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। সেখানে তিনি নিবিড় পরিচর্যায় ছিলেন। তবে চেতনানাশকের কার্যকারিতা কমে যাওয়ার পরে তিনি কোমা থেকে বেরিয়ে আসেন। এরপর চিকিৎসকদের সঙ্গে ‘প্রাথমিক যোগাযোগ’ স্থাপনে সক্ষম হন বলে খবরে বলা হয়।

গত সপ্তাহে একটি পরীক্ষায় ওই পাইলটের ফুসফুস সক্ষমতার উন্নতি দেখা গেছে। তবে ফুসফুস প্রতিস্থাপনকে তার জীবন বাঁচানোর একমাত্র সমাধান বলে মনে করছে চিকিৎসকরা।

উল্লেখ্য, বিশ্বব্যাপী চলমান করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ভিয়েতনামে এখনও পর্যন্ত করোনায় কেউ মারা যায়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.