সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের তাহিরপুরের শনির হাওর থেকে এক নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ২জন মহিলা করোনায় পজেটিভ, মোট আক্রান্ত ৯৮: সুস্থ ৮৩  » «   জগন্নাথপুর ২য় দফা বন্যা,পানিবন্দী হাজার হাজার মানুষ  » «   সিলেটে ট্যাঙ্ক লরি শ্রমিক নেতা খুন  » «   সিলেটে বন্যা:দ্বিতীয় দফায় পানিবন্দি হয়ে পড়েছেন অর্ধলক্ষাধিক মানুষ  » «   সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদ সীমার ৫৪ সেঃ মিটার ও ছাতকে ১৬৬ সেন্টিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে  » «   ইতালিফেরত ১৪৭ জন হজক্যাম্পে কোয়ারেন্টিনে  » «   করোনা নিয়ে বাংলাদেশ থেকে আসা ব্যক্তি জ্বর-কাশি নিয়ে ইতালি ঘুরে বেড়ান!  » «   সাহারা খাতুনের মরদেহ আসছে, দাফন শনিবার  » «   খালেদা জিয়ার চিকিৎসা বিদেশেই বেশি প্রয়োজন: ফখরুল  » «   পাহাড়ি ঢলে গোয়াইনঘাটে তৃতীয় দফায় বন্যায় নিম্নঞ্চল প্লাবিত  » «   দিরাইয়ের ঘূর্নিঝড়ে ৯টি পরিবারের বসতঘড় লন্ডভন্ড,১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি  » «   জাফলংয়ে বাল্কহেডের ধাক্কায় বালুবোঝাই নৌকা ডুবিতে নিখোঁজ ২  » «   আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনতেই এমন উদ্যোগ নেয় ইসি’  » «   একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম দ্রুত শুরু হবে’  » «  

জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪

জগন্নাথপুর প্রতিনিধি::সুনামগঞ্জের জগন্নাথপুরে নতুন করে আরেক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  নিয়ে জগন্নাথপুরে ১০ জন করোনায় আক্রান্ত হলেন। তার মধ্যে জন সুস্থ হয়ে বাড়ি ফিরছে। একজন সিলেট শহীদ সামসুউদ্দিন হাসপাতালে ভর্তি রয়েছেন আরেকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশন সেন্টারে রয়েছেন। নতুন আক্রান্ত ২ ব্যক্তিকে হোম আইসোলেশন রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ১জুন  সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড১৯ পরীক্ষার রিপোর্টে জগন্নাথপুর পৌরসভায় একজন ব্যাক্তি পজিটিভ সনাক্ত হয়েছেন। ৩০ মে তারিখে জগন্নাথপুর হাসপাতালে উনার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২ জুন মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম প্রাথমিক পরীক্ষা শেষে আক্রান্ত ব্যক্তিকে হোম আইসোলেশন রাখেন এবং চিকিৎসা সহ পরবর্তী স্বাস্থ্যবার্তা প্রদান করেন। এছাড়াও আক্রান্ত ব্যক্তির পরিবারের সবাইকে শতভাগ হোম কোয়ারান্টাইনে থাকা নিশ্চিত সহ আশেপাশের তিনটি বাড়িকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্ক অবস্থা অবলম্বন করার জন্য কঠোর নির্দেশনা লকডাউন ঘোষণা করা হয়। এ সময় পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মো. দেলোয়ার হোসেন, স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য পরিদর্শক বাবু বীরেন্দ্র কুমার দেব,সহকারী স্বাস্থ্য পরিদর্শক রুমী রায় ,স্বাস্থ্য সহকারী সুমন্ত দেবনাথ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মধু সুধন ধর বলেন, জগন্নাথপুর উপজেলায় এখন পর্যন্ত সর্বমোট ১০ জন ব্যক্তিকোভিড১৯পজিটিভ হয়েছেন। এর মধ্যে ছয়জন পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন,একজন সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে, একজন জগন্নাথপুর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং দুইজন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন আছেন। তিনি আরো বলেন, আপনারা দেখতে পাচ্ছেন বর্তমানে সারা বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি মৃত্যুর সংখ্যাও আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। জগন্নাথপুরেও প্রায় প্রতিদিন নতুন করে আক্রান্ত হচ্ছেন। তাই দয়া করে জরুরি প্রয়োজন ছাড়া অযথা বাইরে ঘুরাঘুরি করবেন না, বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন,বার বার সাবান পানি বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার করুন। হালকা কুসুম গরম পানি বেশি করে পান করার পাশাপাশি ভিটামিন সি জিংক সমৃদ্ধ খাবার,সবুজ শাকসবজি খাবার তালিকায় রাখুন। প্রতিদিন হালকা রোদে ৩০ মিনিট ব্যায়াম করুন এবং ধুমপান তামাক জাতীয় দ্রব্য সেবন করা থেকে বিরত থাকুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.