সংবাদ শিরোনাম
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ এর মালিক গ্রেপ্তার  » «   সিলেটে অনলাইনে পশুর হাট: বর্ণনা দেখে ক্রেতারা উৎসাহী হলে খামারে কিংবা বাড়িতে গিয়েই কিনতে পারবেন  » «   যাত্রীর মধ্যে করোনা ভাইরাস পাওয়ায়:বাংলাদেশের বিরুদ্ধে ইতালির ‘ক্র্যাক ডাউন’  » «   সিলেটের হাসপাতালে আইসিইউ সুবিধা না পেয়ে অনেক রোগী মারা যাচ্ছে  » «   বৃটেনে বর্ষসেরা বাংলাদেশি ফারজানা  » «   যুক্তরাষ্ট্র একদিনেই দেশটিতে ৬০ হাজারের বেশি রোগী শনাক্ত  » «   বালাগঞ্জ-ওসমানীনগর স্বাস্থ্য বিভাগের সেবাদানে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা  » «   সিলেট সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় কেড়ে নিয়েছে চারজনের প্রাণ  » «   করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯  » «   স্বামীর জন্মদিনে তরতাজা সেলফি পোস্ট করে গুঞ্জনে আবারও জল ঢেলে দিলেন সিলেটি বধু মাহি  » «   নিবন্ধিত প্রতিষ্ঠানের টার্নওভার কর সনদপত্র নিজ ব্যবসায়িক কার্যালয়ে টানিয়ে রাখতে  » «   বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় উত্তরার রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ  » «   ভারতে-নেপালের দ্বন্দ্বে এক সুন্দরীর নাম  » «   ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত  » «   জগন্নাথপুরে করোনা পিছু ছাড়ছেনা আরও ১জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯৬  » «  

মাহমুদুলের সহকারী থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি 

জগন্নাথপুর প্রতিনিধি::সুনামগঞ্জের জগন্নাথপুরের সেই আলোকিত সহকারী পুলিশ সুপার চাকরিতে যোগদানের পর থেকে নিজের দক্ষতা দূরদর্শিতা দিয়ে একের পর এক ভালো কাজ করেছেন তিনি। যার জন্য বিভিন্ন মহলে আলোচিত হয়ে তিনি ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন। নিজের সেরাটা নিংড়ে দিয়ে প্রশাসনের সকল দাপ্তরিক কাজের পাশাপাশি মানুষের তরে ছুটে চলেছেন বিরামহীনভাবে। 

প্রাণপণে চেষ্টা করছেন মানুষের কল্যাণের জন্য নাগরিক সেবা দিতে। পুলিশ বাহিনীর কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন একনিষ্টভাবে। বলছি প্রশাসনের একজন চৌকস মেধাবী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান চৌধুরীর কথা। তিনি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন। এবার তিনি ভালো কাজের স্বীকৃতিস্বরুপ সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন। জগন্নাথপুর উপজেলার প্রভাবশালীদের রক্তচক্ষু উপেক্ষা করে দেশের মহামারী করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দিন রাত কাজ করছেন। যানজট নিরসন,মাদক,চুরি,ডাকাতিসহ অপরাধ চক্রের বিরুদ্ধে অভিযান চালান।তার প্রশংসা নিয়ে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হলে দেশব্যাপী আলোচিত হয়ে যান তিনি।অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করেন। শহরের ব্যাপক প্রশংসিত হন। সন্ত্রাস মাদক নির্মূলে জিরো ট্রলারেন্স বিরুদ্ধে অভিযান করেন। সরকারি ধান ক্রয়ে সিন্ডিকেট চক্র ভঙ্গ হাটবাজার সিন্ডিকেট চক্র ভঙ্গ করা হয়। এছাড়া রানীগঞ্জ নদীর থেকে ডেজার মেশিন দিয়ে বালু রাজস্ব ছাড়া বালু উত্তোলনে শক্তিশালী সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান চালান। বর্তমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে উপজেলার মানুষকে নিরাপদ রাখতে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত মাঠে থেকে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। সামাজিক দূরত্ব নিশ্চিতে সহকারী পুলিশ সুপারের সিনিয়র পুলিশ সুপার হিসেবে পদোন্নতির সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। তাঁকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন মহলের কয়েক শতাধিক ব্যক্তি তাদের ব্যক্তিগত ফেসুবক টাইমলাইনে পোস্ট করছেন। অনেকেই মাহমুদুর হাসান চৌধুরী কে গরিবদুঃখী মানুষের বন্ধু, জনদরদী সহকারী পুলিশ সুপার মানবিক বলে আখ্যায়িত করেছেন। মো. মাহমুদুল হাসান চৌধুরী সহকারী পুলিশ সুপার হিসাবে ০১ লা জুন ২০১৬ সালে যোগদান করেন। ঐতিহ্যবাহী সারদা পুলিশ একাডেমি,রাজশাহী থেকে দীর্ঘ এক বছর মৌলিক প্রশিক্ষণ শেষে তিনি ২০১৭ সালে মৌলভীবাজার জেলায় শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।ছয় মাসের শিক্ষানবিস কাল শেষে ২০১৮ সালে তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশে সহকারী পুলিশ কমিশনার (পিওএম) হিসেবে আট মাস দায়িত্ব পালন করেন।সেখান থেকে আবার মৌলভীবাজার জেলায় সহকারী পুলিশ সুপার (সদর) পদে গত ২০১৮ সালের ২রা অক্টোবর নিযুক্ত হয়েছিলেন। ছয় মাস দায়িত্ব পালন করে সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) হিসেবে তিনি গত ১০ এপ্রিল, ২০১৯ সালে সুনামগঞ্জ জেলায় যোগদান করেন। ২০২০ সালের ০১ লা জুন তিনি সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান। তিনি ৩৪তম বিসিএস (পুলিশ) ক্যাডারের একজন গর্বিত সদস্য। তিনি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১০ নং সুবিদপুর ইউনিয়নের বাঘজোড় গ্রামের ঐতিহ্যবাহী চৌধুরী বাড়ীতে জন্মগ্রহণ করেন।তার পিতার নাম মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, মাতার নামঃ মোছাম্মদ মাসুদা আক্তার চৌধুরী। তিন ভাই দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এমবিএ ডিগ্রি অর্জন করেন।ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক।

সর্বশেষ সংবাদ

Developed by:

.