সংবাদ শিরোনাম
জগন্নাথপুরের রানীগঞ্জ-হলিকোনা বাজারের রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই!!  » «   জগন্নাথপুরে আমজনতার উদাসীনতায় ক্রমে বাড়ছে করোনা পজেটিভ মোট আক্রান্ত ৯৩  » «   সীমান্ত এলাকায় অপরাধ রোধে জনসচেনতামূলক সভা  » «   ভুতুড়ে বিদ্যুৎ বিল: ৩০০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তির সুপারিশ  » «   জাপানে বন্যা:ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু  » «   ‘হেরে আমাদের কাছে মাফ চাইতো ভারতের ক্রিকেটাররা’  » «   মিশরের সেই যৌন নির্যাতনকারী গ্রেপ্তার  » «   পাকিস্তানে ট্রেন দূর্ঘটনায় নিহত ১৯  » «   প্রায় ৩৫ কোটি টাকার লটারি জিতলেন এক বাংলাদেশিসহ ২০ জন  » «   জগন্নাথপুরে গাঁজাসহ আটক ১  » «   জগন্নাথপুরে নতুন করে আরো ২জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত মোট আক্রান্ত ৯৩: সুস্থ ৬৫  » «   দোয়ারাবাজারে সুমা হত্যা না আত্মহত্যা সঠিক তদন্তের মধ্যেমে দোষীদের শাস্তির দাবী পিতার   » «   গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৯৩ জন করোনা আক্রান্ত:মৃত্যু ৩  » «   জৈন্তাপুরে ইয়াবাসহ ১ নারী আটক তার সাথে থাকা আরো তিন ইয়াবা ব্যবসায়ী পলাতক  » «   সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «  

বিশ্ব বিপজ্জনক পর্যায়ে: ডব্লিউএইচও

সিলেটপোস্ট ডেস্ক::বিশ্ব এক নতুন এবং বিপজ্জনক পর্যায়ে আছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

তিনি বলেন, এটা ঠিক বহু লোক ঘরে থাকতে এখন বিরক্ত। অনেক দেশ তাদের অর্থনীতি ও সামাজিক কর্মকাণ্ড খুলে দিতে ইচ্ছুক। কিন্তু ভাইরাসটি দ্রুত গতিতে ছড়াচ্ছে, এটি এখনো প্রাণঘাতী এবং অনেক মানুষ এখনো সংবেদনশীল।

এছাড়া গত এক দিনে এক লাখ ৫০ হাজারের বেশি মানুষ বিশ্বব্যাপী করোনায় শনাক্ত হয়েছে বলে জানিয়েছে ডব্লিউএইচও। যা একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ।

টেড্রোস আধানম জানান, শনাক্তদের প্রায় অর্ধেক আমেরিকার, এছাড়া বহু সংখ্যক দক্ষিণ এশিয়ার এবং মধ্য প্রাচ্যের।

সামাজিক দূরত্ব মেনে চলতে, অসুস্থ হলে ঘরে থাকতে এবং প্রয়োজন অনুসারে মাস্ক পরতে এবং বারবার হাত ধুইতে আহ্বান জানায় সংস্থাটি। সিএনএন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.