সংবাদ শিরোনাম
জগন্নাথপুরের রানীগঞ্জ-হলিকোনা বাজারের রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই!!  » «   জগন্নাথপুরে আমজনতার উদাসীনতায় ক্রমে বাড়ছে করোনা পজেটিভ মোট আক্রান্ত ৯৩  » «   সীমান্ত এলাকায় অপরাধ রোধে জনসচেনতামূলক সভা  » «   ভুতুড়ে বিদ্যুৎ বিল: ৩০০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তির সুপারিশ  » «   জাপানে বন্যা:ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু  » «   ‘হেরে আমাদের কাছে মাফ চাইতো ভারতের ক্রিকেটাররা’  » «   মিশরের সেই যৌন নির্যাতনকারী গ্রেপ্তার  » «   পাকিস্তানে ট্রেন দূর্ঘটনায় নিহত ১৯  » «   প্রায় ৩৫ কোটি টাকার লটারি জিতলেন এক বাংলাদেশিসহ ২০ জন  » «   জগন্নাথপুরে গাঁজাসহ আটক ১  » «   জগন্নাথপুরে নতুন করে আরো ২জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত মোট আক্রান্ত ৯৩: সুস্থ ৬৫  » «   দোয়ারাবাজারে সুমা হত্যা না আত্মহত্যা সঠিক তদন্তের মধ্যেমে দোষীদের শাস্তির দাবী পিতার   » «   গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৯৩ জন করোনা আক্রান্ত:মৃত্যু ৩  » «   জৈন্তাপুরে ইয়াবাসহ ১ নারী আটক তার সাথে থাকা আরো তিন ইয়াবা ব্যবসায়ী পলাতক  » «   সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «  

গলওয়ানে ভারতীয় যুদ্ধবিমান, সৈন্যদের তৈরি থাকার নির্দেশ

সিলেটপোস্ট ডেস্ক:চীনের সঙ্গে লাদাখে সীমান্ত নিয়ে উত্তেজনার মধ্যেই গলওয়ান উপত্যকায় এবার যুদ্ধবিমান নামাতে শুরু করল ভারতীয় সেনারা। দু’দিনের ঝটিকা সফরে গিয়ে লে ও শ্রীনগরের বিমানসেনাদের ঘাঁটি পরিদর্শন করে পরিস্থিতি খতিয়ে দেখেছেন বাহিনীরপ্রধান আর কে এস ভাদুরিয়া। তার পরই শুরু হয়েছে বিমানবাহিনীর এই তৎপরতা।

সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, লাদাখ দক্ষিণ চীন সাগর নয় যে সেখানে একতরফা ভাবে চীনা সেনারা দাপিয়ে বেড়াবে। প্রয়োজনে যোগ্য জবাব দেয়া হবে এবার। ভারত তার অবস্থান বদল করবে না।

আনন্দবাজার পত্রিকা জানায়, শুক্রবার সকাল থেকেই নিয়ন্ত্রণরেখা বরাবর আকাশে উড়তে দেখা গিয়েছে একাধিক সামরিক হেলিকপ্টার। এগুলোর মধ্যে ছিল চিনুক কার্গো হেলিকপ্টার, অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টার, পি-৮ সার্ভেইলেন্স এয়ারক্র্যাফ্ট এবং আইএল-৭৬ স্ট্র্যাটেজিক এয়ারলিফ্টার।

এই হেলিকপ্টারগুলির মাধ্যমে বিপুল সেনা ও রসদ মজুত করা হচ্ছে সেনাবাহিনীর সূত্র জানিয়েছে। সেই প্রস্তুতির সঙ্গে এযুদ্ধবিমানও তৈরি রাখল সেনা বাহিনী, যাতে প্রতিপক্ষের দিক থেকে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলে তার মোকাবিলা করা যায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.