সংবাদ শিরোনাম
জগন্নাথপুরের রানীগঞ্জ-হলিকোনা বাজারের রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই!!  » «   জগন্নাথপুরে আমজনতার উদাসীনতায় ক্রমে বাড়ছে করোনা পজেটিভ মোট আক্রান্ত ৯৩  » «   সীমান্ত এলাকায় অপরাধ রোধে জনসচেনতামূলক সভা  » «   ভুতুড়ে বিদ্যুৎ বিল: ৩০০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তির সুপারিশ  » «   জাপানে বন্যা:ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু  » «   ‘হেরে আমাদের কাছে মাফ চাইতো ভারতের ক্রিকেটাররা’  » «   মিশরের সেই যৌন নির্যাতনকারী গ্রেপ্তার  » «   পাকিস্তানে ট্রেন দূর্ঘটনায় নিহত ১৯  » «   প্রায় ৩৫ কোটি টাকার লটারি জিতলেন এক বাংলাদেশিসহ ২০ জন  » «   জগন্নাথপুরে গাঁজাসহ আটক ১  » «   জগন্নাথপুরে নতুন করে আরো ২জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত মোট আক্রান্ত ৯৩: সুস্থ ৬৫  » «   দোয়ারাবাজারে সুমা হত্যা না আত্মহত্যা সঠিক তদন্তের মধ্যেমে দোষীদের শাস্তির দাবী পিতার   » «   গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৯৩ জন করোনা আক্রান্ত:মৃত্যু ৩  » «   জৈন্তাপুরে ইয়াবাসহ ১ নারী আটক তার সাথে থাকা আরো তিন ইয়াবা ব্যবসায়ী পলাতক  » «   সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «  

গোয়াইনঘাটে পাহাড়ি ঢলে নিম্নঅঞ্চল বন্যায় প্লবিত,আশ্রয় কেন্দ্র প্রস্তুত

শাহ আলম, গোয়াইনঘাট প্রতিনিধি:উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে ফের বন্যায় প্লাবিত হয়ে পড়েছে সিলেটের সীমান্ত উপজেলা গোয়াইনঘাটের বিভিন্ন এলাকা।  কয়েক দিনের টানা ভারি বর্ষণ হওয়ায় পাহাড়ি ঢলের পানি বেড়ে গোয়াইনঘাটের নিম্নঅঞ্চল প্লাবিত হয়েছে। এতে বিভিন্ন সড়ক তলিয়ে গেছে।  গোয়াইনঘাট  উপজেলার সাথে সড়কপথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
উপজেলার পূর্ব জাফলং, আলীরগাঁও, রুস্তমপুর, লেঙ্গুড়া, তোয়াকুল, নন্দীরগাঁও ও পশ্চিম জাফলং ইউনিয়নের শতাধিক গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে।
স্থানীয় বাসিন্দা সামাদ আহমেদ জানান, পাহাড়ি ঢলের পানি জাফলং এলাকার পিয়াইন নদী ও ডাউকি দিয়ে এলাকায় ঢুকছে। এতে করে উপজেলান কয়েকটি ইউনিয়ন শতাধিক গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোয়াইনঘাটে এবারের বর্ষা মৌসুমের শুরুতে এক দফা এবং গত এপ্রিল মাসের মাঝামাঝি আরেক দফা বন্যাকবলিত হয়। গত কয়েক দিনের প্রবল বৃষ্টি হওয়ায় সকাল থেকে জাফলংয়ের পিয়াইন নদ ও ডাউকি নদী দিয়ে সীমান্তের ওপার থেকে পাহাড়ি ঢল নামা শুরু হয়। শুক্রবার সকালের দিকে জৈন্তাপুরের সারী এলাকায় সারী নদীর পানি বেড়ে বাঘের সড়কের মুখ প্লাবিত হয়ে পড়ে। দুপুরে ওই সড়কের অন্তত ছয়টি স্থানে পানি উঠেছে। এতে সড়ক দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করছে না।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব জানান, বৃষ্টি অব্যাহত থাকলে পুরো উপজেলা ফের বন্যাকবলিত হয়ে পড়বে। তিনি আরো জানান পানি উঠে সড়কের যেসব স্থানে যানবাহন চলাচল বন্ধ রয়েছে, সেখানে নৌকা দিয়ে মানুষ যাতায়াত করছে। এদিকে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন সবকটি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রেখেছেন। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সহয়তা প্রদানে উপজেলা প্রশাসন আন্তরিক রয়েছেন বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

Developed by:

.