সংবাদ শিরোনাম
জঙ্গিদের টার্গেট ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার  » «   সিলেটে জঙ্গিদের ট্রেনিং সেন্টার সহ দুটি বাসায় অভিযান, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার  » «   নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে ৪ অপহরণ ও চাঁদাবাজকারী আটক  » «   সুনামগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা দৃষ্টি আছে -পানি মন্ত্রনালয়ের সচিব   » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ আরোও তিনজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৯  » «   জগন্নাথপুরে দুর্ধর্ষ চুরি নগদ ৬লক্ষ টাকা সহ ৪ভরি সোনা নিয়ে গেছে চোরেরা  » «   জগন্নাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কাপড়ের দোকানে ঢুকে পড়ল ট্রলি  » «   গোলাপগঞ্জে গাঁজাসহ এক তরুণীকে আটক  » «   নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আজ শেষ দিন:আগামী কাল থেকে বন্ধ  » «   এক অপরাধীর পরিবর্তে টাকার বিনিময়ে কারাগারে আরেক আসামী  » «   জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-৬  » «   ওসমানীনগরের বেগমপুর-জগন্নাথপুর সড়ক মরণ ফাঁদ:জনদুর্ভোগ চরমে  » «   কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার যুবকের মৃত্যু  » «   দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমান চালু  » «   সিলেটে এমসি কলেজের ছাত্রীর আত্মহত্যা  » «  

ফিরলো কফি হাউসের সেই আড্ডা

সিলেটপোস্ট ডেস্ক::মান্না দের সেই বিখ্যাত গান ‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই’। সত্যি সেই আড্ডাটা ছিলো না দীর্ঘ ১০১ দিন।

তবে এবার সেই কফি হাউসের দরজা খুললো। বুধবার সকাল ১১টায় কলকাতায় ঐতিহ্যবাহী কফি হাউসের দরজা খুলে দেওয়া হয় নাগরিকদের জন্য।

জানা গিয়েছে, এবার থেকে কফি হাউস খোলা থাকবে সন্ধ্যা ছটা পর্যন্ত। আগে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত খোলা থাকত এটি। তবে এখন একতলা ও দ্বিতল মিলিয়ে ৫০টি টেবিল। আগে ছিল দুই তলা মিলিয়ে ১০০টি টেবিল।

পাশাপাশি প্রতি টেবিল চারজন গ্রাহকের বসার অনুমতি মিলছে কফি হাউসে। চলছে ঘনঘন স্যানিটাইজেশন। প্রতিবার সর্বাধিক ১০০ জন গ্রাহককে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

তবে, কফি হাউস কর্তৃপক্ষের উদ্বেগ, কীভাবে টেবিল ছাড়তে বলা হবে গ্রাহকদের। কারণ আগে ঘণ্টার পর ঘণ্টা টেবিলে বসে চলত বাঙালি আড্ডা। ১৯৪২ থেকে চলে আসা এই প্রথা ভাঙতেই এখন গলদঘর্ম কলেজ স্ট্রিট কফি হাউসের কর্মীরা।

তাই ফুড মেনু কমিয়ে গ্রাহকের উপস্থিতি সময় কমানোর পক্ষেই জোর দিয়েছে তারা।

এ বিষয়ে ভারতীয় কফি কর্মী সমবায় সংগঠনের সচিব তপন কুমার পাহাড়ি বলেন, ‘আমরা ফের ১০১ দিন পর দরজা খুলতে পারলাম। আমরা স্যানিটাইজিং, থার্মাল স্ক্যানিং সবকিছুর ব্যবস্থা রেখেছি।’

কফি হাউস খোলার প্রথম দিনেই আবেগে গা ভাসাতে আসা অনীশা ঘোষের দাবি, ‘গত ১৯ বছর ধরে কফি হাউসে আসছি। শেষ তিন মাস আসতে পারিনি। তাই যখন খবর পেলাম আজ থেকে কফি হাউস খুলছে। ছুটে চলে এলাম।’ খবর: এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.